বিনামূল্যে আনলিমিটেড .design ডোমেইন নিয়েনিন ২০১৭ [টিউটোরিয়াল]

0 97

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি ভালো আছেন।

অনেক দিন পর লেখতে বসলাম, তাই ভাবলাম আগের মতন সম্পূর্ণ ফ্রি ডোমেইন নিয়ে পোস্ট লিখব। একারণে আজ বিনামূল্যে আনলিমিটেড .design ডোমেইন রেজিস্টার এর উপায় নিয়ে আপনাদের মাঝে হাজির হলাম। এই পোস্ট পড়ে আপনি বিনামূল্যে .design ডোমেইন নিতে পারবেন ১ বছরে জন্য। তাই দেরি না করে দ্রুত আপনার ফ্রি ডোমেইনটি নিয়ে নিন।

প্রথমেই বলে রাখি এটি একটি ফ্রি অফার তাই কখন বন্ধ করে দিবে তা আমি নিজেও বলতে পারব না। তাই বেশি কথা না বলে মূল টিপ্সে চলে যাই।

মূল টিউটোরিয়াল এর দিকে এগিয়ে যাওয়ার জন্য প্রস্তুত হয়ে নিনঃ

[বিঃদ্রঃ আমার গাইড লাইন স্টেপ বাই স্টেপ ফলো না করলে আপনি ফ্রি .design ডোমেইন পাবেন না]

স্টেপ ১ঃ

প্রথমে আপনাকে এই লিঙ্কে যেতে হবে।

লিঙ্কে গেলে নিচের ছবির মতন দেখাবে।

সাইনাপ ফর্ম এর ১-৫ নং বক্সে আপনার তথ্য দিয়ে পূরণ করুন। ৬ নং বক্সে চেক চিহ্ন দিন, গুগল রি-ক্যাপচা এর I’m not a robot এ চেক চিহ্ন দিন এবং “Create my account” এ ক্লিক করলে নিচের মতন পেজে চলে যাবে।

এই পেজে আপনাকে একাউন্ট কনফার্ম করতে বলবে। এবার নিচের ছবির মতন আপনার ইমেইল এ গিয়ে ইনবক্স থেকে ভিউ করে “Confirm my account!” এ ক্লিক করে কনফার্ম করুন।

ইমেইল কনফার্ম হয়ে গেলে নিচের ছবির মতন দেখতে পারবেন।

ইমেইল কনফার্ম করার পর হেডার থেকে “Log in/ Register” এ ক্লিক করে অথবা এই লিঙ্কে ক্লিক করে আপনার ইমেইল এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।

লগইন হয়ে গেলে এই লিঙ্কে ক্লিক করুন। এরপর নিচের মতন ছবি আসবে।

“.design domains” এ স্ক্রোল করুন এবং Claim deal ক্লিক করুন।

স্টেপ ২ঃ

পরবর্তী পেজে, ১ নং বক্সে আপনার ডোমেইন নেম লিখে ২ নং বাটনে ক্লিক করে সার্চ করুন। এবার যদি “yourname.design is available for registration 🙂” দেখতে পারেন তাহলে “Add To Cart” এ ক্লিক করে “Checkout” বাটনে ক্লিক করুন।

পরবর্তী পেজে, “Continue” বাটনে ক্লিক করুন।

পরবর্তী পেজে, * মার্ক করা বক্স গুলোতে আপনার তথ্য দিয়ে “I acknowledge that I have read and agree to the Domain Name Registration Agreement, Product Terms of Service, and Privacy Policy.” এ চেক দিন এবং “Create Account” বাটনে ক্লিক করুন।

একাউন্ট তৈরি হয়ে গেলে নিচের মতন একটি পপ আপ বক্স দেখতে পারবেন। এখন আবার “I acknowledge that I have read and agree to the Domain Name Registration Agreement, Product Terms of Service, and Privacy Policy.” এ চেক দিন এবং “Checkout” বাটনে ক্লিক করুন।

কাজ শেষ। পরবর্তী পেজে আপনার ডোমেইন ম্যানেজমেন্ট অপশন পাবেন। পরবর্তী পেজ লোড হইলে স্ক্রোল করুন নিচের ছবির মতন দেখতে পারবেন।

উপরের ছবির মতন ১ নং এ ক্লিক করলে DNS Records, Nameservers, Domain Hosts ইত্যাদি পাবেন।

[বিঃদ্রঃ আমার গাইড লাইন স্টেপ বাই স্টেপ ফলো না করলে আপনি ফ্রি .design ডোমেইন পাবেন না]

এতক্ষণ ধরে পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

পোস্টটি কেউ কপি-পেস্ট করবেন না। কপি-পেস্ট করলে এই পোস্ট এর Source URL অবশ্যই দিবেন।

সবাই ভাল থাকবেন। পিসি হেল্পলাইন বিডি ব্লগের সাথে থাকুন। বেশি বেশি করে ভিজিট, পোস্ট এবং মন্তব্য করুন।

“নিজে জানুন, শেয়ার করে অন্যকে জানান”

Leave A Reply