সকল ল্যাপটপের Bluetooth Peripheral Device সমস্যার সমাধান নিন!

0 306

আসসালামু-আলাইকুম। সবাই কেমন আছেন ? আশা করি ভাল আছেন। কারন এই রহমতের মাসে কারো খারাপ থাকার কথা না। যাইহোক কথা না বাড়িয়ে টিউন শুরু করা যাক।

কয়েক দিন আগে আমার এক বন্ধুর এইচপি ল্যাপটপে দেখলাম ব্লুটুথ দিয়ে কোন কাজ করা যাচ্ছে না। লেখা আসে “Bluetooth Peripheral Device” Not Found . তারপর নেটে ড্রাইভার আপডেট সফটওয়ার ইন্সটল দিয়ে দেখি লাইসেন্স কি চায়। ফ্রি ভার্শন কাজ করতে চায় না।

ড্রাইভার আপডেট সফটওয়ারগুলো দামি হওয়াতে নেটে খুব বেশি কি রাখতে পারেনা।পাইরেসির অভিযোগে কারনে ডিলিট হয়ে যায়।বাট অনেক কষ্টে এই ব্লুটুথ ড্রাইভারটি পাইলাম। তাই ভাবলাম অনেকে হয়তো এই ড্রাইভার সমস্যায় পরতে পারেন। তাই আপনাদের সাথে শেয়ার করলাম। এটি হল লেটেস্ট ব্লুটুথ ড্রাইভার। তাই এটি সেটআপ দিলে

  • Bluetooth Keyborad
  • Bluetooth Mouse
  • Bluetooth Speaker

সহ সকল ব্লুটুথ ডিভাইসগুলো চালাতে পারবেন ও ল্যাপটপ টু মোবাইল প্রয়োজনীয় ফাইল ট্রান্সফার করতে পারবেন। এই ড্রাইভারটি HP,Asus,Accer,Samsung ল্যাপটপে সকল উইন্ডোজ 7, উইন্ডোজ 8, উইন্ডোজ 8.1 উইন্ডোজ 10 তে সাপোর্ট করবে।অনেকের কাছে পুরনো ইন্সটল ড্রাইভার থাকতে পারে, কিন্তু ওতে সকল ডিভাইস নাও চলতে পারে।

তাই এটি ডাউনলোড করে নিন।যাদের আপাতত দরকার নাই তারাও সংগ্রহ করে রাখুন পরে কোন সময় অবশ্যয় কাজে লাগবে। কারন সফটওয়্যারটি যেকোনো যেকোনো সময় রিমুভ হয়ে যেতে পারে। ফাইল এর সাইজ বড় হওয়াই বার বার আপলোড করা সম্ভব নয়।

আপনাদের সুবিধার জন্য মিডিয়াফায়ারে আপলোড করে দিলাম। কারন আজেবাজে সাইটে আপলোড করে টাকা কামানোর ধান্দা আমার নাই। আমার কাছে আপনাদের সুবিধা দেখাটাই বড়,আপনারা সহজে ডাউনলোড করতে পারেন সেটাই আমার কাছে ভাল লাগবে।

যাইহোক কিছু মনে করবেন না কারন কিছু টিউনার ভাই অনেক নিম্ন মানের সাইটে ফাইল আপলোড করে সেই সাইট গুলো অনেক অ্যাড যুক্ত ঝামেলাকর ও অনেক স্লো এতে ডাউনলোড হতে অনেক সময় লেগে যায়।তাই আপনাদের কাছে অনুরোধ ভাল সাইটে ফাইল আপলোড করুন।পারলে এই ব্লুটুথ ড্রাইভারটি আরও এক সাইটে আপলোড করে টিউমেন্টে লিঙ্ক শেয়ার করুন। যাতে মিডিয়াফায়ার ডিলিট করলেও সবাই পায়।

 

  • ডাউনলোড লিঙ্ক- ডাউনলোড
  • সাইজঃ- ৪০৭ মেগাবাইট

এই টিউন টি যদি এক জনেরও উপকারে লাগে তাইলে অবশ্যয় টিউমেন্ট করবেন। টিউমেন্ট না করলে টিউন করার আগ্রহ থাকেনা।তাই মূল্যবান টিউমেন্ট করুন।আর টিউনে যদি কোন ভুল ক্রুটি হয়ে থাকে তাইলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।কারও মনে কষ্ট দিয়ে থাকলে দুঃখিত।

বিঃদ্রঃ- এই টিউনটি প্রথমে টেকটিউনস পোস্ট করেছিলাম। তাই অনেকে দেখে থাকতে পারেন।

*কপি পেস্ট ও টিউন চুরি করা থেকে বিরত থাকুন*
টিউনটি দেখার জন্য সবাইকে ধন্যবাদ।

উত্তর দিন