বাংলা ওয়েবসাইটে অনুমোদন পাচ্ছে গুগল অ্যাডসেন্স !

0 107

অনলাইনে আয় করার জনপ্রিয় একটি মাধ্যম গুগল অ্যাডসেন্স, অত্যন্ত দুঃখের বিষয় ইংরেজি সহ বেশ কয়েকটি ভাষার ওয়েবসাইট কে গুগল অ্যাডসেন্স সমর্থন করলেও বাংলা ভাষার ওয়েবসাইট গুগল অ্যাডসেন্স গ্রহন করতো না ,

শীঘ্রই এই সমস্যার সমাধান হতে চলেছে এনিয়ে গতকাল  ২৪ শে ফেব্রুয়ারি সোমবার বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ও গুগল বাংলাদেশের প্রতিনিধিরা বৈঠক করছেন , উক্ত বৈঠক থেকে বেসিস প্রতিনিধি দলকে গুগল বাংলাদেশের প্রধান কর্মকর্তা কাজী মনিরুল কবির এই তথ্য প্রদান করেন ।

Google Adsense Bangla

শুধু অ্যাডসেন্স নয় অ্যাডওয়ার্ড এ অনুমোদন পাচ্ছে বাংলা ,

গুগল বাংলাদেশের প্রতিনিধিরা জানান অ্যাডসেন্সে, অ্যাডওয়ার্ডে বাংলা কনটেন্ট ব্যবহার ও গুগল প্লেস্টোরে বাংলাদেশী পেইড অ্যাপস আপলোড খুব দ্রুত চালু হবে।

বাংলাদেশের পক্ষে বেসিস সভাপতি শামীম আহসান বাংলা অনুমোদনের প্রস্তাব দেন, গুগলের পক্ষে  গুগল প্রতিনিধিরা বিষয়টি সম্মতি প্রদান করে দ্রুত উক্ত সেবা চালু করার আশাবাদ ব্যক্ত করেন ।

সভায় বেসিসের বর্তমান সভাপতি শামীম আহসান,মহাসচিব রাসেল টি আহমেদ  ও সাবেক সভাপতি ও বিডিজবসের প্রতিস্তাতা ফাহিম মাশরুর উপস্থিত ছিলেন।

গুগল প্রতিনিধি দলে ছিলেন বাংলাদেশ কান্ট্রি কনসালটেন্ট কাজী মনিরুল কবির,গুগলের কান্ট্রি লিড,পলিসি অ্যান্ড গভর্মেন্ট অ্যাফেয়ার্স আলেকজান্ডার লং ও এশিয়া প্যাসিফিক অঞ্চলের কান্ট্রি লিড,পলিসি অ্যান্ড গভর্মেন্ট অ্যাফেয়ার্স মাইক অরগিল।

এতে ইন্টারনেট বিশ্বে বাংলা ভাষা আরও সমৃদ্ধি হবে জানিয়েছেন বাংলাদেশের আইটি বোদ্ধারা ।

উত্তর দিন