নিয়ে নিন কিছু চমত্কার অ্যানিমেশন সফটওয়্যার

1 166

অ্যানিমেশন সফটওয়্যার লিস্ট …

১. OpenFX

OpenFX একটি ওপেন সোর্স 3D মডেলিং, অ্যানিমেশন, এবং রেন্ডারিং suite

এর রয়েছে একটি শক্তিশালী বৈশিষ্ট্যপূর্ণ ফীচার যার ভেতর অন্তর্ভুক্ত রয়েছে একটি পূর্ণ renderer এবং Raytrace ইঞ্জিন, NURBS সাপোর্ট,গতিবিদ্যা ভিত্তিক অ্যানিমেশন, মর্ফ, এবং একটি বিস্তৃত প্লাগ ইন এপিআই। প্লাগইনের ক্ষমতার অন্তর্ভুক্ত বিষয় হলো ইমেজ পোস্ট প্রসেসর ইফেক্ট যেমন লেন্স বিস্তারণ, fog এবং ক্ষেত্রের গভীরতা।

আরো জানতে এবং ডাউনলোড করতে ভিজিট করুন: http://www.openfx.org/

২. Stykz 1.0

এটি একটি মাল্টি প্ল্যাটফর্ম স্টিক ফিগার এনিমেশন প্রোগ্রাম। এটি আপনি ডাউনলোড করে অ্যানিমেশন তৈরিতে ব্যবহার করতে পারেন সম্পূর্ণ বিনামূল্যে এমনকি আপনি অন্যদের দেখাতে বা অন্যান্য অ্যাপ্লিকেশনের মধ্যে ইম্পোর্ট করতে পারেন সম্পূর্ণ নিশ্চিন্তে। কোনো ধরনের হিডেন খরচ, লাইসেন্স বা অনুমতির প্রয়োজন নেই Stykz ব্যবহার করতে।

Stykz বিশ্বের প্রথম মাল্টি প্ল্যাটফর্ম  স্টিক ফিগার এনিমেশন প্রোগ্রাম(যতদূর আমরা জানি)।

আপনি আপনার অ্যানিমেশন, নির্মাণ সম্পাদনা এবং প্রিভিউ করতে পারবেন আপনার অ্যানিমেশন । এটি ম্যাক OS X, উইন্ডোজ, লিনাক্স* ব্যবহার করতে পারবেন। (* লিনাক্স অভ্যন্তরীণ বিটা কিন্তু শীঘ্রই পাওয়া যাবে।)

আরো জানতে এবং ডাউনলোড করতে ভিজিট করুন: http://www.stykz.net/index.php

৩. Truespace 7.6

Truespace 7.61 ফুল ফিচার্ড 3D প্যাকেজ যা আপনাকে দিবে মডেল, টেক্সচার, লাইট, এনিমেট এবং 3D কন্টেন্ট রেন্ডার। Truespace  এর আছে দ্রুত, সহজ অ্যানিমেশন এবং পদার্থবিদ্যা বৈশিষ্ট্য। প্রকৃত সময়ের কয়েক মিনিটের মধ্যে ১০০০ ফ্রেম rendered  হতে পারে। একটি সম্পূর্ণরূপে রি-রিটেন  লেখা এক্স ফরম্যাট এক্সপোর্টার আপনার trueSpace সৃষ্টিকে সংরক্ষণ করে গেম ইঞ্জিনের মধ্যে লোড করার জন্য। এছাড়াও আপনি trueSpace থেকে সরাসরি ভার্চুয়াল পৃথিবীর মধ্যে আপনার 3D সৃষ্টিকে শো করতে পারবেন। এখন আপনি ভার্চুয়াল পৃথিবীর মধ্যে যাই হোক না কেন রাখতে পারবেন এবং অন্যদের সাথে ভাগ করে নিতে পারেন!

এছাড়াও Truespace বিভিন্ন ধরণের ফরম্যাট সাপোর্ট করে, আপনি এখানে যা আছে তা গ্রহণ করে ভার্চুয়াল আর্থ ব্যবহার করতে পারেন।

দ্রষ্টব্য: Truespace 7.61 সফটওয়্যার ডাউনলোড করার পূর্বে  ব্যবহারকারীদের রেজিস্ট্রেশন করতে হবে।

আরো জানতে এবং ডাউনলোড করতে ভিজিট করুন: http://www.freewarefiles.com/Truespace_program_44749.html

৪. Synfig Animation Studio

Synfig স্টুডিও হল একটি ফ্রি ও ওপেন সোর্স 2D অ্যানিমেশন সফটওয়্যার। নির্মিত হয়েছে শক্তিশালী শিল্প শক্তির সমাধান হিসাবে যা  একটি ভেক্টর এবং বিটম্যাপ আর্টওয়ার্ক ব্যবহার করে তৈরী করবে মানসম্মত অ্যানিমেশন ফিল্ম। এতে ফ্রেম বাই ফ্রেম অ্যানিমেশন তৈরি করার প্রয়োজন হয় না। এটি আপনাকে উচ্চ মানের 2D এনিমেশন তৈরী করতে সাহায্য করবে খুব অল্প সংখ্যক জনশক্তি এবং সম্পদের মাধ্যমেই ! Synfig স্টুডিও উইন্ডোজ, লিনাক্স এবং MacOS X-পেতে পারেন।

আরো জানতে এবং ডাউনলোড করতে ভিজিট করুন: http://www.synfig.org/cms/

৫. ASCII Animator 1.9 

ASCII Animator একটি ইউনিক এবং ফ্রি সফটওয়্যার যা জিএইএফ ইমেজকে এনিমেটেড ASCII আর্ট এ রূপান্তর করে। প্রথমত,  ASCII এনিমেটর জিএইএফ ইমেজকে এক্সট্র্যাক্ট করে ফ্রেমে, তারপর প্রতিটি ফ্রেমকে রূপান্তর করে ASCII আর্টে, তারপর একটি নতুন এনকোড হওয়া ASCII আর্ট জিএইএফ হয়।

আরো জানতে এবং ডাউনলোড করতে ভিজিট করুন: http://www.qqpr.com/

এই লিখাটি পূর্বে প্রকাশিত হয়েছে techonlinebd  তে  অ্যানিমেশন ক্যাটাগরিতে 

1 টি মন্তব্য
  1. হামিদ খান বলেছেন

    vai direct download link dile valo hot

উত্তর দিন