গেমস জোন :: সিরিয়াস স্যাম ৩ (২০১১)

1 95

কেমন আছেন? নিয়ে এলাম গেমস জোনের নতুন পর্ব । যারা ডুম বা কোয়াক বা রেজ সিরিজের গেমস ভালবাসেন তাদের জন্য নিয়ে এলাম সেই রকম ই একটি গেমস সিরিজ।

আজকের গেমস সিরিয়াস স্যাম ৩।

সিরিয়াস স্যাম ৩। গেম টির নাম শুনে হাসি আসতে পারে আপনার। আমারও এমনটাই হয়েছিল প্রথম প্রথম। তবে গেমসটি খেলতে খেলতে গলা শুকিয়ে গিয়েছে। যাইহোক সিরিয়াস স্যাম ৩ একটি ফার্স্ট পারসন শুটার ভিডিও গেমস যেটি ডেভেলপ করেছে ক্রোটিম এবং পাবলিশ করেছে ডেভলভার ডিজিটাল। সিরিয়াস স্যাম সিরিজের ১২তম গেমস এটি এবং এটি সিরিজের প্রথম গেমস (২০০১) এর “প্রিকুয়্যাল”। গেমটির পটভূমি ২২শ শতাব্দিতে, যেখানে মেনটাল পৃথিবীকে আক্রমণ করেছে। যারা সিরিজের প্রথম গেমসগুলো খেলেছেন তারা বুঝবেইন। গেমটি Egypt এ সেট করা হয়েছে। গেমসটি অনলাইনে ১৬ জন কো-অপারেটিভ প্লেয়ার সমর্থন করে এবং একই পিসিতে ৪জন স্পিল্ট স্ক্রিণ এ খেলতে পারবেন। আজ কাল স্পিল্ট স্ক্রিণ এ খেলা যায় এমন গেমস এর সংখ্যা খুবই কম। গেমটি নভেম্বর ২২, ২০১১ সালে মাইক্রোসফট উইন্ডোজ, অক্টোবর ১৭, ২০১২ তে এক্সবক্স লাইভ এবং প্লে-স্টেশন ৩ গেমস কনসোল এর জন্য রিলিজ পায়।

Serious Sam 3

Developer:

Croteam

Publisher:

Devolver Digital

Distributor:

Steam

Series:

Serious Sam

Engine:

Serious Engine 3.5

Version:

3.0.3.0

Platform:

Microsoft Windows,

Mac OS X,

Linux (upcoming),

PlayStation 3,

Xbox 360

Release Date:

November 22 , 2011 – October 17, 2012

Genre:

First-person Shooter

Mode:

Single-player,

Multiplayer

Trailer Video:

www.youtube.com/watch?v=KMpiLLPWaN0

www.youtube.com/watch?v=0Un4uzdc1r0

www.youtube.com/watch?v=mQGO46QGlbk

System Requirements:

Minimum:

WinXP SP3,

Dual Core 2.0GHz,

1GB Ram,

512MB Graphic (obviously External),

4GB Free HDD.

Recommended:

Win7 – 64bit,

Quad Core i5 3.0 GHz,

4GB Ram,

1GB Graphic,

4GB Free HDD,

DirectX 9.0c

সিরিজের আগের গেমসগুলো মতই সিরিয়াস স্যাম ৩ গেমটি ওপেন এরিয়াতে অনেক “হররবল” শত্রুদের বিপক্ষে শুটিং করতে হবে। গেমটিতে আরো ক্লোজ এরিয়া যোগ করা হয়েছে এবং আরো অনেক শত্রু যোগ করা হয়েছে যারা আপনাকে বহু দূর থেকে আক্রমণ করতে সক্ষম। প্লেয়ার আল্টিমেইট ওয়েপন বহন করতে পারবে। যাদের মধ্যে রয়েছে মিনিগান, রকেট লাঞ্চার, এসল্ট রাইফেল, এবং সিরিজের ক্যানন। গেমটিতে মোট ১৩টি অস্ত্র রয়েছে। গেমটিতে অটো রিজেনারেইট হেল্‌থ সিস্টেম টি বাদ দেওয়া হয়েছে। এতে আপনার হেলথ চার্জ করতে প্রতি লেভেল এ বিভিন্ন জায়গায় পড়ে থাকা হেলথ পিকআপ সংগ্রহ করতে হবে। গেমটির প্রতি লেভেল এ-ই অসংখ্যা গোপন জায়গা রয়েছে। যেখানে আপনি হেলথ, আরমর, গুলি এবং কোন কোন ক্ষেত্রে পরের লেভেল এর অস্ত্র ও পেতে পারেন। তবে লেজারগান এভং স্নাইপার রাইফেল এর গুলি সমূহ শুধু মাত্র গোপন জায়াগাতেই পাওয়া যাবে।

তবে সিরিজের আগের গেমস গুলো মত কোনো পাজল নেই (রেসিডেন্ট ইভিল ৪ এর পাজল এর মত) আপনাকে লেভেল পাস করতে হলে অবশ্যই চাবি খুঁজতে হবে।

শত্রুদের মধ্যে রয়েছে মাথা বিহীন কামিকেইজ, মাথা বিহীন রকেটটার, কঙ্কাল গরু ইত্যাদি। নতুন শত্রু হিসেবে এসেছে(ডুম গেমটির হেল নাইট এবং ম্যানচুবাস) খনাম এবং স্ক্যাপজ্যাক।

গেমটিতে নতুন হিসেবে যোগ হয়েছে আনলিমিটেড দৌড় এবং আইরন সাইট’স। গেমটিতে আপনি যত চান দৌড়াতে পারেন হাঁপাবেন না। তবে দৌড়ানোর সময় আপনি গুলি ছোড়তে পারবেন না। যেখানে সিরিজের প্রথম গেমস “সিরিয়াস স্যাম” টিতে দৌড়ানোর সময়ও গুলি মারা যেত। এছাড়াও হাত দিয়ে ঘুষি এবং পা দিয়ে লাথি এগুলোও যোগ করা হয়েছে সিরিয়াস স্যাম ৩ গেমসটিতে।

Reception

Aggregate scores

Aggregator

Score

GameRankings

75.01%[4] (PC)

Metacritic

72/100[5] (PC)

Review scores

Publication

Score

Game Informer

7.75[6]

GameSpot

6.0[7]

IGN

7.0[8]

Download Here:

RAPIDSHARE

http://ncrypt.in/folder-4PxKwqYM

——————————-
NETLOAD

http://ncrypt.in/folder-ZL0xfiYV

——————————-
UPLOADED

http://ncrypt.in/folder-KbyRsbEN

——————————-
PUTLOCKER

http://ncrypt.in/folder-fiRjTkHs

😀 😀 😀 😀

www.facebook.com/games.zone.bd

1 টি মন্তব্য
  1. অভি মজুমদার বলেছেন

    স্ক্রিন শর্ট গুলো চরম লাগছে । এখন তো আর না খেলে উপায় নাই । ধন্যবাদ গেমওয়ালা ভাই

উত্তর দিন