আর নয় দুঃখ, আর নয় কস্ট! এসে গিয়েছে হ্যাপি পিল, একটা খেলেই দুঃখ শেষ!

2 116

হার জিত নিয়েই আমাদের জীবন। তবুও আমরা অল্প কোন কিছুতেই মন খারাপ করে ফেলি। এই যেমন আজ বাংলাদেশ জিততে জিততেই হেরে গেল! আমাদের সকলেরই কমবেশী মন খারাপ হয়েছে। এতে আমরা দুঃক্ষে ভুগতে শুরু করি।

আবার একটি মাত্র কাজে বিফল হয়ে গেলেই নিজেদের ব্যর্থ মনে করি। ভাবতে থাকি আমাদের দিয়ে কিছুই হবে না, আমরা জীবনে কিছুই করতে পারবো না। ফলে আত্মবিশ্বাস হারিয়ে ফেলি এবং বিষণ্ণতায় ভুগতে শুরু করি। নিজেদের গুটিয়ে নিই।

কিন্তু এমন যদি হত দুঃখ কিংবা বিষণ্ণতা বোধ করছেন আর চট করে খেয়ে নিলেন খুশী থাকার একটি ছোট্ট ট্যাবলেট আর সাথে সাথেই দুঃখ এবং বিষণ্ণতা দূরে পালিয়ে গেল? অবাক হচ্ছেন? অবাক হলেও সত্যি যে আসলেই পাওয়া যায় দুঃখ এবং বিষণ্ণতা দূর করার এই ট্যাবলেটটি যার নাম ‘হ্যাপি পিল’।

আর নয় দুঃখ, আর নয় কস্ট! এসে গিয়েছে হ্যাপি পিল, একটা খেলেই দুঃখ শেষ! হার জিত নিয়েই আমাদের জীবন। তবুও আমরা অল্প কোন কিছুতেই মন খারাপ করে ফেলি। এই যেমন আজ বাংলাদেশ জিততে জিততেই হেরে গেল! আমাদের সকলেরই কমবেশী মন খারাপ হয়েছে। এতে আমরা দুঃক্ষে ভুগতে শুরু করি। আবার একটি মাত্র কাজে বিফল হয়ে গেলেই নিজেদের ব্যর্থ মনে করি। ভাবতে থাকি আমাদের দিয়ে কিছুই হবে না, আমরা জীবনে কিছুই করতে পারবো না। ফলে আত্মবিশ্বাস হারিয়ে ফেলি এবং বিষণ্ণতায় ভুগতে শুরু করি। নিজেদের গুটিয়ে নিই। কিন্তু এমন যদি হত দুঃখ কিংবা বিষণ্ণতা বোধ করছেন আর চট করে খেয়ে নিলেন খুশী থাকার একটি ছোট্ট ট্যাবলেট আর সাথে সাথেই দুঃখ এবং বিষণ্ণতা দূরে পালিয়ে গেল? অবাক হচ্ছেন? অবাক হলেও সত্যি যে আসলেই পাওয়া যায় দুঃখ এবং বিষণ্ণতা দূর করার এই ট্যাবলেটটি যার নাম ‘হ্যাপি পিল’। এই ‘হ্যাপি পিল’ পাওয়া যায় স্পেনের বার্সেলোনার এক দোকানে! ‘হ্যাপি পিল’ নানান ধরনের হয়ে থাকে। যেমন ছ্যাক খাওয়ার দুঃখ দূর করার জন্য এক প্রকার আবার অন্য ধরনের দুঃখ ও বিষণ্ণতা দূর করার ট্যাবলেট আরেক প্রকার। অর্থাৎ শুরুতেই আপনাকে জানাতে হবে আপনি কি ধরনের দুঃখ বা বিষণ্ণতায় ভুগছেন। দোকানদার বা মনের ডাক্তার আপনাকে ঠিক সেই ধরনের ‘হ্যাপি পিল’ বা মেডিসিন দিবে। ‘সেরেটেনিন’ নামক একধরনের হরমোনের নিঃসরণ আমাদের মস্তিষ্কে খুশির অনুভুতি দেয়। আর এই ‘সেরেটেনিন’ নামক হরমোনের নিঃসরণ হয় চকোলেট এবং মিষ্টি জাতীয় খাবার খেলে। আর এই ফরমুলাটা মাথায় রেখেই তৈরি করা হয়েছে এই ‘হ্যাপি পিল’! আশা আছে যদি কোনদিন আমি স্পেনের বার্সেলোনাতে যাই তবে অবশ্যই আমি কিনে আনব এবং মন খারাপ হলে মাঝে মধ্যে একটা করে খেয়ে নিব। আর আপনার মন খারাপ হলে জানাতে ভুলবেন না আপনার সাথেও অবশ্যই শেয়ার করব বিখ্যাত সেই ‘হ্যাপি পিল’ তবে শর্ত হচ্ছে সে পর্যন্ত মন খারাপ করতে পারবেন না। ভাল থাকবেন।

 

আর নয় দুঃখ, আর নয় কস্ট! এসে গিয়েছে হ্যাপি পিল, একটা খেলেই দুঃখ শেষ!          আশা আছে যদি কোনদিন আমি স্পেনের বার্সেলোনাতে যাই তবে অবশ্যই আমি কিনে আনব এবং মন খারাপ হলে মাঝে মধ্যে একটা করে খেয়ে নিব। আর আপনার মন খারাপ হলে জানাতে ভুলবেন না আপনার সাথেও অবশ্যই শেয়ার করব বিখ্যাত সেই ‘হ্যাপি পিল’ তবে শর্ত হচ্ছে সে পর্যন্ত মন খারাপ করতে পারবেন না। ভাল থাকবেন।

এই ‘হ্যাপি পিল’ পাওয়া যায় স্পেনের বার্সেলোনার এক দোকানে! ‘হ্যাপি পিল’ নানান ধরনের হয়ে থাকে। যেমন ছ্যাক খাওয়ার দুঃখ দূর করারজন্য এক প্রকার আবার অন্য ধরনের দুঃখ ও বিষণ্ণতা দূর করার ট্যাবলেট আরেক প্রকার। অর্থাৎ শুরুতেই আপনাকে জানাতে হবে আপনি কি ধরনের দুঃখ বা বিষণ্ণতায় ভুগছেন। দোকানদার বা মনের ডাক্তার আপনাকে ঠিক সেই ধরনের ‘হ্যাপি পিল’ বা মেডিসিন দিবে।

‘সেরেটেনিন’ নামক একধরনের হরমোনের নিঃসরণ আমাদের মস্তিষ্কে খুশির অনুভুতি দেয়। আর এই ‘সেরেটেনিন’ নামক হরমোনের নিঃসরণ হয় চকোলেট এবং মিষ্টি জাতীয় খাবার খেলে। আর এই ফরমুলাটা মাথায় রেখেই তৈরি করা হয়েছে এই ‘হ্যাপি পিল’!

আশা আছে যদি কোনদিন আমি স্পেনের বার্সেলোনাতে যাই তবে অবশ্যই আমি কিনে আনব এবং মন খারাপ হলে মাঝে মধ্যে একটা করে খেয়ে নিব। আর আপনার মন খারাপ হলে জানাতে ভুলবেন না আপনার সাথেও অবশ্যই শেয়ার করব বিখ্যাত সেই ‘হ্যাপি পিল’ তবে শর্ত হচ্ছে সে পর্যন্ত মন খারাপ করতে পারবেন না। ভাল থাকবেন।

 

tumblr_ld564yt13J1qb7ne8o1_500

 

Social and Blog Site
User Name
Link URL
BlogSpot
Online IT Institute (Online IT Institute)
Google+
Mehedi Menafa (Mehedi Menafa)
Facebook
Mehedi Menafa (Mehedi Menafa)
Personal Site
Muhammad Mehedi Menafa (mmm.black-iz.com)
www.Menafa.tk
2 মন্তব্য
  1. অভি মজুমদার বলেছেন

    ভাই !!! এইডাই মনেহয় বাকি আসিল । তাইলে নেশা না কইরা এইডা খাওয়াইতো ভালা । :p1

  2. নাঈম প্রধান বলেছেন

    দারুন ত । একপিস সংগ্রহ করতে হবে 😛

উত্তর দিন