১০০% ফ্রী ডোমেইন ও হোস্টিং !! পে ডোমেইন ও হোস্টিং থেকে কম কিছু নয় !!! [প্রথম পোস্ট]

1 216

অনেক দিন পড় ব্লগিং এ । সময় সুযোগ এর অভাবে ইদানীং ব্লগিং আর হয় না ।সৃষ্টিকর্তার  অশেষ করুনায় আশাকরি সবাই ভাল আছেন । আজকের টপিকটা ফালতু টাইপের । ফালতু এই কারনে যে এটা বেশীরভাগ লোকের কাজে লাগবে না । বা টপিক এর টপিক ই বুঝবে না । কারন আজকের টপিক ওয়েবডেভলপ সংক্রান্ত বিষয়ে । সবাই এসব করে না । আর সবার এসব কাজেও লাগে না ।

তবে যারা ওয়েবডেভলপ এর সাথে যুক্ত আছেন , শিখছেন , নিজের জন্য সাইট করার চিন্তা করছেন ; মোট কথা যাদের বর্তমানে বা ভবিষ্যতে ওয়েবসাইট নিয়ে কাজ করার ইচ্ছা আছে । নিজের বা অফিসিয়াল একটা সাইট ফ্রী তে বানাতে চান তাদের এই পোস্ট টা খুব কাজে লাগবে ।

আমারা বেশীরভাগ মানুষই জানি যে ডোমেইন ও হোস্টিং অনেক অর্থ ব্যায় করে কিনতে বা ভারা করতে হয় । বছর বছর টাকা বা ডলার দিয়ে যেতে হয় । কিন্তু একটু চেষ্টা করলেই যে এটা ফ্রী তে পাওয়া যায় এটা খুব কম লোকে জানে ।

আবার যারা জানে তারা বিশ্বাস এর অভাবে আগ্রহ দেখায় না । ভাবে ফ্রী ডোমেইন ও হোস্টিং এ প্রচুর এড হবে । জায়গা বেশি না । মেইল আচ্চউন্ট খোলা যাবে না । ব্যান্ডউইথ খুব কম দিবে । ইত্যাদি ইত্যাদি ।

 

কিন্তু বাস্তবতা হল এই যে কিছু কিছু ভাল সাইট আছে । শুধু পরীক্ষা করে খুঁজে নিতে হয় । আমি পরীক্ষা বা ১০০% নিশ্চিত না হয়ে কোন কিছু শেয়ার করি না । আজও তার ব্যাতক্রম নয় । আজ আপনাদের সাথে যে ফ্রী ডোমেইন ও হোস্টিং সাইট শেয়ার করছি তা দীর্ঘদিন আমার পরীক্ষিত ।

 

চলুন তাহলে কাজে লেগে পরি –

যা যা করছি আজকেঃ

১। একটি ফ্রী হোস্টিং অ্যাকাউন্ট  [আজিবনের জন্য]

     ফিচারঃ

     ২ জিবি স্টোরেজ

     ১০০ জিবি মাসিক ব্যান্ডউইথ

     ২ টা ডাটাবেস

     ২ টা মেইল

     ২ টা সাবডোমেইন

     কাস্টম এরর পেজ

     ২৪/৭ লাইভ সাপোট

     একাধিক সাইট হোস্ট

     ১০০% এড ফ্রী হোস্টিং

     চমৎকার  সি প্যানেল ( জিপার সহ )  

২। একটা ফ্রী .tk ডোমেইন রেজিস্ট্রিশন [ ১২ মাস বা ১ বছরের জন্য ]

      ফিচারঃ

      আপগ্রেড সুবিধা

      এক অ্যাকাউন্ট এর মাধ্যমে একাধিক ডোমেইন খোলা ও তত্ত্বাবধান

 

কাজ খুব বেশি না । যেহেতু ছবি সহ লিখছি সেহেতু একটা পোস্টে দেয়া সম্ভব না । কয়েকটা আলাদা আলদা পোস্টে, ধাপে ধাপে কাজ গুলো বর্ণনা করব । মোটামুটি ৪/৫ টা পোস্টে শেষ হবে আশাকরি। আলদা আলদা পোস্ট হবে বলে হতাস হওয়ার কিছু নেই । সব পোস্ট একদিনেই পাচ্ছেন । এবং প্রতিটা আলাদা পোস্ট এর নিচে এর আগের ও পরের পোস্ট এর লিংক যুক্ত করেছি ।

তাহলে চলুন শুরুকরি —

 

২। দ্বিতীয় পোস্ট

৩। তৃতীয় পোস্ট

৪। চতুর্থ পোস্ট

 

কিছু জিজ্ঞাস বা পরামর্শ জানার ইচ্ছা হলে আমার সাথে ফেসবুক এ যোগাযোগ করুন । আমার একটা আইটি সম্পর্কিত ১০০ % অ্যাড ও ভুয়া পোস্ট বিহিন ফেসবুক পেজ আছে । হাতে সময় থাকলে অবশ্যই ঘুরে আসুন >>  Information TechnologyBD   

 

1 টি মন্তব্য
  1. নাঈম প্রধান বলেছেন

    আরে বাধন ভাই দেখি । এত দিন কোথায় ছিলেন ? এন্টিভাইরাসের জালায় লুকিয়ে ছিলেন নাকি 😛

উত্তর দিন