আপনার ল্যাপটপ এ হটস্পট বানান কোন সফটওয়্যার ছারাই। (ভিডিও)

0 101

আসসালামুয়ালাইকুম,

কেমন আছেন সবাই ? আশা করি আল্লাহুর রহমতে ভালই আছেন। আমিও ভালই আছি। দোয়া করি সবাই যেন নিয়মত নামাজ পড়তে ও রোজা রাখতে পারেন। বেশ কয়েকদিন ধরে আমি উইন্ডোজ এর বিভিন্ন অপশন নিয়ে পোস্ট করে আসতেছি। আজকে দেখাব কিভাবে উইন্ডোজ এ হটস্পট বানাবেন। আপনার ল্যাপটপ এর অ্যাক্টিভ ইন্টারনেট আপনার মোবাইলের ওয়াইফাই এর সাহায্যে চালানোর জন্য হটস্পট বানিয়ে ফেলতে পারবেন কোন থার্ড পার্টি সফটওয়্যার ছারাই।

ইতি মদ্ধেই উইন্ডোজ ১০ ‘ক্রিয়েটর আপডেট ২০১৭’ এর মদ্ধে একটি অপশন এসেছে যার নাম ‘মোবাইল হটস্পট’। কিন্তু এই অপশন এ অনেক বাগ দেখা গিয়েছে, এবং ব্রডব্যান্ড কনেকসন দিয়ে শেয়ার করা যাচ্ছে না। হয়তো মাইক্রোসফট পরবর্তীতে এই সমস্যাগুলোর সমাধান নিয়ে কোন আপডেট দিবে। কিন্তু ততদিন আমাদের কমান্ড প্রমট দিয়ে কাজ চালাতে হবে। এখন আপনি বলতে পারেন এগুলোর জন্য থার্ড পার্টি অনেক সফটওয়্যার আছে, তাহলে কেন আমরা ভেজালি ডিফল্ট সিস্টেমটি শিখতে যাব। অনেকেই জানেন আজকাল এসব থার্ডপার্টি সফটওয়্যার এর  আপডেট এ হ্যাকাররা অনেক ক্ষতি কারক ভাইরাস ঢুকিয়ে দেয়, আমি নিজেই এর ভুক্তাভুগি।  তবুও আপনি যদি এগুলো ব্যবহার করতে চান আমি ভিডিওতে কিছু পপুলার সফটওয়্যার এর কথা উল্লেখ করেছি ওগুলো ডাউনলোড করতে পারেন। আর কথা না বারাই, নিচে ভিডিওটি দেখে শিখেনিন কিভাবে আপনি কোন সফটওয়্যার ছারাই কমান্ড প্রমট দিয়ে হটস্পট চালু করবেন।

আমার পোস্ট গুলো যদি আপনাদের ভাল লেগে থাকে তবে আমার ফেসবুক গ্রুপ এ যোগ দিতে পারেন এবং কম্পিউটার সম্পর্কিত যেকোনো সমস্যা আলোচনা করতে পারেন। ফেসবুক গ্রুপ

আপনি হয়তো বিষয়টি জানেন বা প্রয়োজন নেই কিন্তু অন্যরা জানে না বা অনেকের প্রয়োজন, তাই Social media site গুলোতে শেয়ার করে অন্যদের জানিয়ে দিন। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

উত্তর দিন