৩ ক্রিকেট মোড়লের দেশ লণ্ডভণ্ড বাংলাদেশি হ্যাকার দের আক্রমণে

5 93


ক্রিকেট বিশ্বের তিন মোড়লের কথিত প্রস্তাব এবং তাতে বিসিবির সমর্থনের ফলে টেস্ট র‌্যাংকিংয়ে ১০ নম্বরে থাকা বাংলাদেশ  ক্রিকেট টেস্ট স্ট্যাটাস হারাতে যাচ্ছে।  ক্রিকেট নিয়ে অপ্রত্যাশিত এই প্রস্তাবের প্রতিবাদে বাংলাদেশের প্রায় সকল হ্যাকার সংগঠন ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার সাইবার স্পেসে হামলা করে লণ্ডভণ্ড করে দিয়েছে। শনিবার মধ্য রাত থেকে শুরু করে সোমবার এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশি হ্যাকারদের সাইবার হামলা চলছে এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত এ হামলা অব্যাহত রাখার ঘোষণা দেয়া হয়েছে।

সীমান্তে বাংলাদেশি তরুণী ফেলানী হত্যাকান্ডের জের ধরে ভারত-বাংলাদেশ সাইবার যুদ্ধ বিশ্বে আলোড়ন তুলেছিল। তেমনই জোরালোভাবে বাংলাদেশের ক্রিকেটকে বাঁচাতে জেগে উঠেছে সাইবার যোদ্ধারা। আর এই আন্দোলনে নেতৃত্বে রয়েছে বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকারস, বাংলাদেশ গ্রে হ্যাট হ্যাকারস, সাইবার-৭১, ব্ল্যাক স্মিথ, বাংলাদেশ মুসলিম সাইবার আর্মি, ইউনাইটেড বাংলাদেশি হ্যাকারসহ আরো বেশকিছু হ্যাকার গ্রুপ।

হ্যাকিংয়ের শিকার হওয়া সাইটগুলোর মধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট, ইন্ডিয়ান ক্রিকেট লীগ, মহেন্দ্র সিং ধোনির অফিসিয়াল সাইট, অন্ধ্র প্রদেশের স্টেট রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের সরকারী ওয়েবসাইট, এসইও-এক্সপার্টস ইন্ডিয়া, চাকরির ওয়েবসাইট ‘ইন্ডিয়া নকরি নিউজ’, নিউ এজ ইন্ডিয়াসহ গুরুত্বপূর্ণ সরকারি-বেসরকারি কয়েক শতাধিক ওয়েবসাইট রয়েছে।

বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকারস এর ‘সাদা ভূত’ জানান, “আমাদের প্রাণপ্রিয় বাংলাদেশ ক্রিকেট টিমের টেস্ট স্ট্যাটাস কেড়ে নেওয়ার চেষ্টার প্রতিবাদে অস্ট্রেলিয়ার সাইবার স্পেসের উপর আক্রমণ চালানোর পর আমরা ইন্ডিয়া এবং ইংল্যান্ড এর উপর বড়সড় হামলা করেছি। প্রথমেই আমাদের দেশের মূল শত্রু ইন্ডিয়ার সাইবার স্পেসের উপর আক্রমণ চালানো হয়েছে। সময়ের সাথে সাথেই ইন্ডিয়ার উপর আক্রমণ আরো জোরদার করা হবে।” তিনি আরও জানান, এ পর্যন্ত শতাধিক ভারতীয় ওয়েবসাইটসহ দুই শতাধিক অস্টেলিয়ার ওয়েবসাইট হ্যাক করা হয়েছে।

বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকারস এর তানভিরুল ইসলাম দীপ্ত জানান, “তিন ক্রিকেট বোর্ডের এই অন্যায় প্রস্তাবের প্রতিবাদে প্রতিনিয়ত আক্রমণ চালিয়ে যাব। ভারত, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের জনগণ হাড়ে হাড়ে টের পাবে তাদের দেশের ক্রিকেট বোর্ড কত বড় ভুল করেছে এই প্রস্তাবনা এনে”।

এ ব্যাপারে গ্রে হ্যাট হ্যাকার্সের প্রতিষ্ঠাতা অ্যাডমিন রোটেটিং রটোর বলেন, আমরা ফেলানী হত্যাসহ সকল দেশ বিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদ সাইবার হামলার মাধ্যমে করেছি। ইতিমধ্যেই ভারতীয় ওয়েবসাইটের তালিকা করা হয়েছে। স্পেস ফাইটার নামের একজন ভারতীয় অর্ধশতাধিক ওয়েবসাইট হ্যাক করেছে। রোববার রাত থেকে পুরোদমে ক্রিকেট বাঁচানোর দাবি নিয়ে যুদ্ধ চলছে। আমাদের দাবি সকলের কাছে পৌঁছে দিতেই এই সাইবার যুদ্ধ। দাবি না মানা পর্যন্ত এই যুদ্ধ চলতে থাকবে। আমাদের চিরশত্রু ভারতের বিপক্ষেই সবচাইতে জোরালো আক্রমণটা চালানো হবে। বাংলাদেশ ব্ল্যাক হ্যাট হ্যাকারসের পক্ষ থেকে আবারও সাইবার আক্রমণ চালানো হলো ইন্ডিয়ার উপর। বাংলাদেশের টেস্ট স্ট্যাটাস নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড এর উপস্থাপন করা পেপার এর বিরুদ্ধে আরো জোরালো আক্রমণ চালাবো আমরা।

সাইবার-৭১ গ্রুপটির অ্যাডমিন ‘এসিড খান’ বলেন, ‘টেস্ট থেকে বাংলাদেশকে সড়ানোর ষড়যন্ত্র কোনোভাবেই মেনে নেয়া যায় না। বাংলাদেশি ক্রিকেটাররা যখন মাঠে খেলে তখন শুধু তারা ১১জনই খেলে না, খেলে পুরো ১৬ কোটি বাঙালি। তাই আমরা বাংলাদেশি আন্দোলনরত ক্রিকেটপ্রেমীদের সাথে একাত্মতা ঘোষণা করে এই হামলা চালাচ্ছি।’

প্রসঙ্গত, সম্প্রতি ভারত, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া একটি খসড়া প্রস্তাবে বলেছে, টেস্ট র‌্যাংকিংয়ের ৯ ও ১০ নম্বরে থাকা দল টেস্ট ক্রিকেটে অংশ নিতে পারবে না। তাদের খেলতে হবে আইসিসি ইন্টারকন্টিনেন্টাল কাপে। বর্তমান টেস্ট র‌্যাংকিংয়ে ৩৪ রেটিং পয়েন্ট নিয়ে ৯ নম্বরে রয়েছে জিম্বাবুয়ে এবং ১৮ পয়েন্ট নিয়ে দশে রয়েছে বাংলাদেশ। প্রস্তাব পাস হলে বাংলাদেশ টেস্ট খেলতে পারবে না। আর তাই এর প্রতিবাদ করতেই ক্ষিপ্ত হয়ে উঠেছে বাংলাদেশি হ্যাকার সংগঠনগুলো।

সুত্রঃ (প্রিয় টেক)

5 মন্তব্য
  1. হামিদ খান বলেছেন

    দারুন কাজ, এদের সাথে এইটা করা উচিত

  2. নাঈম প্রধান বলেছেন

    খুবই সুন্দর পোস্ট । শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ।

  3. লিটন হাফিজুর বলেছেন

    শেয়ার করার জন্য ধন্যবাদ —-

  4. tohid99 বলেছেন

    good. cary one.

  5. Simply Apon বলেছেন

    বলেনকি??
    আবারো সাইবার যুদ্ধ!!!! 😀

উত্তর দিন