আপনার উইন্ডোজ ৭/এক্সপি পিসির স্টাইল পরিবর্তন করুন TuneUp Utilities 2014 দিয়ে।

8 133

বন্ধুরা আজকে আমি আজকেও আমি আপনাদের সাথে TuneUp Utilities 2014 এর আর একটি দারুন এবং মজার টিপস এর সাথে পরিচয় করাতে যাছি । আমি গতকালকে পোস্ট করেছিলাম TuneUp Utilities 2014 দিয়ে কিভাবে পিসি Logon স্ক্রীন পরিবর্তন করতে হয় সেই পোস্ট যারা এখুন দেখেননি তারা এখানে ক্লিক করে দেখে নিন । আর আজকে আমি দেখাবো কিভাবে আপনি আপনার পিসির স্টাইল পরিবর্তন করবেন । মানে TuneUp Utilities 2014 দ্বারা Visual Style অ্যাড করবেন । কাজটা খুব সোজা এটা আপনি আপনার উইন্ডোজ ৭/ এক্সপি দুটিতেই করতে পারবেন । তাহলে আর কথা না বাড়িয়ে চলুন দেখে নিন কিভাবে করবেন ।

 

 

 

▒  কাজটি করার জন্য আপনকে কিছু করতে হবে না শুধু দরকার TuneUp Utilities 2014 বা তার আগের যেকোনো ভার্সন । আমি আমার আগের পোস্টে TuneUp Utilities 2014  ডাউনলোড লিঙ্ক প্রোডাক্ট কি সহ দিয়েছি তাই আর কিঙ্ক দিলাম । এবার দেখে নিন কিভাবে Visual Style অ্যাড করবেন ।

 

১// প্রথমে আপনি আপনার  TuneUp Utilities সফটওয়্যার ওপেন করুন এবার তারপর  Chang Windows appearance তে ক্লিক করুন । নীচের চিত্রে লক্ষ করুন …

 

Screenshot_6

২// এবার যে পেজ আসবে সেখান থেকে  Visual Style এ ক্লিক করুন । নীচের চিত্রে লক্ষ করুন …

Screenshot_2

৩// এবার উপরের  Visual Style এ ক্লিক করলেই একটি নতুন পেজ আসবে সেখান থেকে Add এ ক্লিক করে Download Logon Screen From TuneUp Utilities Online এ ক্লিক করুন তাহলেই আপনার ওয়েব ব্রাউজার এর দ্বারা একটি নতুন পেজ আসবে এক্ষেত্রে আপনকে অবশ্যই নেট কানেক্ট রাখতে হবে । এবার আপনি আপনার পছন্দের স্টাইল ডাউনলোড করে নিন । এখনে আপনি যদি উইন্ডোজ ৭ ব্যবহার কারি হন তাহলে আলাদা শুধু ৭ পেজ আসবে , যদি এক্সপি ব্যবহার কারি হয় তাহলে শুধু এক্সপি পেজ আসবে এখানে কিছু করতে হবে এটা অটো আসবে । স্টাইল গুলো সাইজ খুব বড় হয় না খুব বেশি হলে ২-৩ এমবি হবে যারা ৭ ব্যবহার কারি তারা এখানে ক্লিক করেও ডাউনলোড করে নিতে পারেন । নীচের চিত্রে লক্ষ করুন …

Screenshot_1

৪// এবার ডাউনলোড হয়েগেলে আপনি সেই ডাউনলোড করা ফাইলে দুবার ক্লিক করুন তাহলেই ইন্সটল হয়েযাবে । বা ৩ নাম্বার অনুযায়ী Add এ ক্লিক করার পর Load Logon Screen from file করে ডাউনলোড করা Visual Style ফাইলটি সিলেক্ট করুন তারপর Apply এ ক্লিক করুন একটু অপেক্ষা করুন লোড হবে । ব্যাস এবার দেখুন হয়েগেছে ।

▒  দেখলেনতো কত সোজা কাজ এখানে এক্সপি / ৭ এর নিয়ম একি তাই আর আলাদা করে কিছুই বললাম না । আমি এখুন নীচের স্টাইলটি ব্যবহার করছি ।

▒  তাহলে আজকের মতো এই পর্যন্ত সামনের দিন দেখাবো কিভাবে Icon পরিবর্তন করে সুন্দর সুন্দর Icon যুক্ত করবেন । ভাল থাকবেন সুস্থ থাকবেন কোন রকম সমস্যা হলে আমাকে জানাবেন আমি ১০০% হেল্প দেবো এই বিষয়ে । আল্লাহ হাফেজ ।

8 মন্তব্য
  1. subhomondal8 বলেছেন

    darun

  2. subhomondal8 বলেছেন

    aswammmm

  3. নাঈম প্রধান বলেছেন

    খুবই সুন্দর পোস্ট । শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ।

  4. হামিদ খান বলেছেন

    দারুন তো, এত নিয়ম কেমনে বের করেন

    1. মোঃ আসলাম পারভেজ বলেছেন

      ধন্যবাদ ভাই । 😮

  5. Simply Apon বলেছেন

    খুবই সুন্দর পোস্ট।
    শেয়ার করার জন্য ধন্যবাদ।

    1. মোঃ আসলাম পারভেজ বলেছেন

      ধন্যবাদ ।

উত্তর দিন