কেন আপনি উন্নত মানের ডোমেইন হোস্টিং ব্যবহার করবেন?

0 215

ব্যবসায়িক অথবা প্রাতিষ্ঠানিক যেকোনো ধরনের ওয়েবসাইট তৈরির জন্য প্রথমেই প্রয়োজন হয় একটি ডোমেইন নেম। এরপর প্রয়োজন হয় উক্ত ডোমেইনটি হোস্ট করার জন্য ওয়েব স্পেস। আমাদের দেশে  অনেক প্রতিষ্ঠান আছে যারা ডোমেইন এবং হোস্টিং বিক্রয় করে। তবে ডোমেইন ও হোস্টিং এর ক্ষেত্রে কিছু বিষয়  ভালো করে দেখে শুনে ভালো  প্রতিষ্ঠান থেকে নেয়াই ভালো না হলে পরবর্তীতে নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হবে।

ডোমেইন কেনার পূর্বে আপনার প্রতিষ্ঠানের নাম, পণ্য বা সেবার সাথে মিল রেখে সঙ্গতিপূর্ণ নাম ব্যবহার করা উচিৎ। কিন্তু অনেক সময় পরিলক্ষিত হয় যে আপনার পছন্দের ডোমেইন টি অন্য কেউ কিনে ফেলেছে। এক্ষেত্রে আপনার পছন্দের ডোমেইন নামের আগে বা পরে ছোট করে কিছু যোগ করে দিলেই দেখবেন, আপনি ঐ ডোমেইন টি কিনতে পারছেন। সহজে মনে রাখা যায় বা যা সকলের নিকট বোধগম্য হয় এমন কিছু যোগ করলে ভালো ফল পাওয়া যায়।

কেন আপনি উন্নত মানের ওয়েব হোস্টিং ব্যবহার করবেন?

আপনার ওয়েবসাইট এর চাহিদা অনুসারে  আপনাকে শেয়ারড, ভিপিএস কিংবা ডেডিকেটেড হোস্টিং প্যাকেজ বেছে নিলে ভালো হয়। এটা পুরোপুরি আপনার ওয়েবসাইট এর উপর নির্ভর করে।আপনার ওয়েবসাইট যদি ছোট হয় তবে  শেয়ারড হোস্টিং ভালো। যে সকল ওয়েব সাইটের ভিজিটর সংখ্যা বেশি তাদের ভিপিএস হোস্টিং ব্যবহার করাই ভালো হবে। আপনার ওয়েবসাইট এর সাইজ এর উপর নির্ভর করে হোস্টিং এর ডিস্ক স্পেস। তাই ওয়েব হোস্টিং কেনার সময় আপনাকে যথেষ্ট সতর্ক থাকতে হবে। আজকাল আপনি সস্তায় অনেক ওয়েব হোস্টিং কিনতে পাবেন কিন্ত আপনার ওয়েব সাইটে ভালো গতি পাবেন না। তাই আপনার খরচ একটু বেশি হলেও ভালো গতি সম্পন্ন ওয়েব হোস্টিং ব্যবহার করতে হবে।

উত্তর দিন