বাংলা নাটক এর জনপ্রিয় অভিনেতা হাসান মাসুদ নামের ভুয়া ফেসবুক পেজ ভেরিফাই !

3 193

অভিনেতা ও পরিচালক হিসেবে স্বীকৃতি পেলেন বাংলা নাটক এর জনপ্রিয় অভিনেতা হাসান মাসুদ নামের ভুয়া ফেসবুক পেজ। মঙ্গলবার হাসান মাসুদের ফেসবুক পেজটি ভেরিফায়েড করে নীল রঙের বৃত্তে সাদা টিক চিহ্ন দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। এর মাধ্যমে চতুর্থ বাংলাদেশি ও তৃতীয় সাংস্কৃতিক কর্মী হিসেবে স্বীকৃতি পেল হাসান মাসুদ এর ফেসবুক ফ্যান পেজ।

facebook page verify

সর্বশেষ সঙ্গীত শিল্পী পড়শীর ফেসবুক অ্যাকাউন্ট স্বীকৃতি পেয়েছিল। তার আগে সঙ্গীত শিল্পী তাহসান ও প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়ের ফেসবুক অ্যাকাউন্ট স্বীকৃতি পায়।

ফেসবুক কর্তৃপক্ষের স্বীকৃতি পেয়ে হাসান মাহমুদ এর ভুয়া ফেসবুক পেজ থেকে তার অনুসারীদের ধন্যবাদ জানিয়ে দেওয়া স্ট্যাটাসে লিখেছেন- “ফেসবুক থেকে আনুষ্ঠানিক স্বীকৃতি পেল এই পেজটি। আজ অফিসিয়ালি পেজটি ভেরিফাই করেছে ফেসবুক কর্তৃপক্ষ। চতুর্থ বাংলাদেশি নাগরিক হিসেবে এই স্বীকৃতি পেয়েছে Hasan Masood। সবাইকে ধন্যবাদ।”

সাধারণত কোনো সেলিব্রেটি বা আইকন ব্যক্তির ফ্যান পেইজে ভক্তের সংখ্যা বেশি হলে ফেসবুক কর্তৃপক্ষ নিজ উদ্যোগে এটা যাচাই-বাছাই শুরু করে। যাচাই-বাছাইয়ে উত্তীর্ণ হলে এটা ভেরিফায়েড পেইজ হিসেবে স্বীকৃতি পায়।

২০১৩ সালের মে মাসে এই সুবিধা চালু করেছে ফেসবুক। তারকা, সাংবাদিক, জনপ্রিয় ব্র্যান্ড প্রভৃতির ক্ষেত্রে পেইজ ভেরিফাই করে ফেসবুক কর্তৃপক্ষ।

এ বিষয়ে হাসান মাসুদ জানান, ফেইসবুক কর্তৃপক্ষ মঙ্গলবার তার নামের যে পেইজটি ভেরিফাই করেছে সেটি তা নয়। তার একটি ফেইসবুক আইডি ও ‘হাসান মাসুদ ফটোগ্রাফি’ নামে একটি পেইজ আছে। বিষয়টি খুবই হতাশাজনক। এরকম আরও অনেক ফেইসবুক পেইজ রয়েছে। এ বিষয়ে তিনি শিগগিরই বিটিআরসি’র কাছে লিখিত অভিযোগ জানাবেন।

সেনাবাহিনীর চাকরি ছেড়ে বিবিসি’র সাংবাদিক হন হাসান মাসুদ। দাপটের সঙ্গে বিচরণ করেছেন বাংলাদেশের রিপোটিং জগতে। বিবিসিতে কাজ করার পাশাপাশি টেলিভিশন নাটকে অভিনয় শুরু করেন। অল্প সময়েই জনপ্রিয় হয়ে ওঠেন এ মাধ্যমেও। একপর্যায়ে নাটকে সময় দেয়ার জন্যে বিবিসি ছাড়েন। এই ভুয়া ফেসবুক পেইজে হাসান মাসুদের ফেসবুক প্রোফাইলে এ মুহূর্তে অনুসারী আছেন ১ লক্ষ ১২ হাজারের উপরে।

3 মন্তব্য
  1. Simply Apon বলেছেন

    জানলাম! শেয়ার করার জন্য ধন্যবাদ!

  2. নাঈম প্রধান বলেছেন

    মূল্যবান পোষ্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে ।

  3. হামিদ খান বলেছেন

    ধন্যবাদ, শেয়ার করার জন্য জানলাম আপনার পোস্টের মাধ্যমে

উত্তর দিন