ফেসবুকের লোগো পরিবর্তনের কথা জানে না অধিকাংশ ব্যবহারকারী! আপনি জানেন তো?

5 80

২০১৩ সালটাকে বলা হচ্ছে পরিবর্তনের বছর। না, না কোনও রাজনৈতিক পালাবদল নয়। এই পরিবর্তন হল বিশ্বের বাঘা বাঘা সব কোম্পনারি `ইমেজ মেকওভারের মেকআপ` লোগো পরিবর্তন। সাল ২০১৩-র মত নাকি এত লোগো পরিবর্তন এর আগে হয়নি। লোগো পরিবর্তন করতে দেখা গিয়েছে গুগল, বিং, ইনস্টাগ্রাম, ইয়াহু, ফিল্পিস, আমেরিকান এয়ারলাইন্স। লোগো পরিবর্তনের হিড়িকে যোগ দিয়েছে ২০১৬ কমনওয়েলথ গেমস এমনকি ২০১৮ শীতকালীন অলিম্পিককেও।

নিচের ছবিতে দেখুন ফেসবুক লোগোয় কী পরিবর্তন হয়েছে

new facebook

এত সব বড় বড় সংস্থার লোগো পরিবর্তনের সঙ্গে ছিল বিশ্বের সবচয়ে বড় সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকও। গত বছর এপ্রিলের শেষের দিকে ফেসবুকের লোগোয় এই পরিবর্তন হয়। কিন্তু অবাক করা কথা হল যখন ফেসবুক ব্যবহারকারীদের লোগো পরিবর্তনের কথা জিজ্ঞাসা করা হল, সবাই মাথা দু দিকে নেড়ে দিলেন। আপনি কী জানেন ২০১৩ সালে ফেসবুকের লোগো পরিবর্তন করা হয়েছে। যার মধ্যে ৭০ শতাংশ নিয়মিত ফেসবুক ব্যবহারকারীই বলেছেন, `না ঠিক জানি না তো।`এমন সমীক্ষার পর কিছুটা হতাশ ফেসবুক কর্তৃপক্ষ। মার্ক জুকারব্যাগের কোম্পানির লোকেরা বলছেন, এত টাকা খরচ করে লোগো চেঞ্জ করে তাহলে লাভ কী হল!

মূলত নিজেদের ব্র্যান্ডকে আরও আকর্ষণীয় করে তোলার জন্য লোগো পরিবর্তনের প্রয়োজন হয়। বাজারে নতুনভাবে আসার জন্য অনেকই পুরো বদলে ফেলেন লোগোকে। ফেসবুক অবশ্য সে পথে হাঁটেনি। লোগের নিচের দিকে সামান্য কিছু পরিবর্তন করা হয়। সহজ ভাষায় বিপণন বিশেষজ্ঞরা বলেন লোগোর পোশাকে জুতোর ফিতে খোলা।

5 মন্তব্য
  1. লিটন হাফিজুর বলেছেন

    শেয়ার করার জন্য ধন্যবাদ ——

  2. নাঈম প্রধান বলেছেন

    আপনাকে অনেক অনেক ধন্যবাদ একটি মূল্যবান পোষ্ট শেয়ার করার জন্য ।
    আশা করি আগামীতে আরও ভাল কিছু আমাদের উপহার দিবেন । ধন্যবাদ আপনাকে ।

  3. Simply Apon বলেছেন

    জানলাম!
    শেয়ার করার জন্য ধন্যবাদ!!!

  4. মোঃ আসলাম পারভেজ বলেছেন

    eta kalke janachi. Dhonnobad vai share korar jonno.

  5. হামিদ খান বলেছেন

    আপনি ঠিক বলেছেন অনেকে এটা জানেনা কারণ পরিবর্তন সামন্য সেটা সাধারণ ব্যবহারকারীরা মোটেই ল করেনা

উত্তর দিন