আপনার Symbian এবং android মোবাইল দিয়ে QR কোড চেক করুন । ( অনেকে হয় তো বুজতে পারলেন না সময় করে…

7 103

বন্ধুরা সবাইকে জুম্মা মুবারক , আশাকরি সবাই ভাল আছেন আমিও আপনাদের দোয়াই ভাল আছি । তাহল চলুন দেখে নিই এই QR কোড কি ? আগেই বলে রাখি আমিও এই বিষয়ে খুব ভাল জানি না তবে যেটুকু জানি তাতে মজা পাবেন । QR কোড আসলে আপনারা বিভিন্ন প্রোডাক্ট ভাল ব্রান্ড বা বিভিন্ন বতুল এর গায়ে দেখবেন নীচের চিত্রের মতো একটি ফটো থাকে আর এটাই হলQR কোড । এটার কাজও দারুন ফটো ভাল করে লক্ষ করুন এখানে কিছু দেখতে পাছেন কি না কিন্তু এই ফটো এর মধ্যেই আপনার নাম সব কিছু আছে কি অবাক হলেন , অবাক হবার কিছুই নেই আমি সামনের দিন এই QR কোড বানানো শিখাব , আর আজকে দেখাব কিভবে এই QR কোড চেক করবেন । তাহলে চলুন সুরু করা যাক । এই কাজ টি আপনি আপনার Symbian এবং android  মোবাইল দিয়ে করতে পাবেন জাভা তে হবে কি না বলতে পারছি না ।

 

08012011204

 

~>> উপরের চিত্রে দেখুন আশাকরি এবার বুজতে পারলেন । আপনার বাড়ির বিভিন্ন বতুল বা অন্য কিছু তে লক্ষ করুন এই চিত্র মতো এই QR কোড আছে । এখানে অনেক কিছু থাকতে পারে প্রাইজ , কোড , সিরিয়াল নাম্বার ইত্যাদি । তাহলে চলুন দেখে নিন কিভাবে পরীক্ষা করবেন এই কোড এর মধ্যে ঠিক কি আছে ।

 

১// প্রথমে নীচে লিঙ্ক থেকে NeoReader সফটওয়্যার টি ডাউনলোড করে নিন । আমি Symbian এবং android দুই এর জন্য আলাদা আলাদা লিঙ্ক দিলাম ।

 

২// ডাউনলোড করে সাধারন ভাবে ইন্সটল করে নিন । এবার সফটওয়্যার টিকে অন করে যে QR কোড চেক করতে চান তার উপরে সফটওয়্যার অন অবস্থাই আপনার মোবাইল ধরে রাখুন , একেবারে মিডিল বরাবর ধরে রাখবেন দেখুন কয়েক সেকেন্ড এর আপনাকে জানিয়ে দেবে ফলা ফল ।

 

download animition logo

 

এন্ড্রোয়েডএর জন্য

http://www.1mobile.com/neoreader-qr–barcode-scanner-183380.html

https://www.mediafire.com/?9mxdfph4jh2jps8

স্যম্বিয়ান এর জন্য

http://store.ovi.com/content/35043

বা নীচের লিঙ্ক থেকে

http://www.mobiles24.com/downloads/tag/NeoReader/symbian-s60-apps

~>> আশাকরি ডাউনলোড করতে কোন সমস্যা হবে না । কোন সমস্যা হলে আমাকে জানাবেন আমি লিঙ্ক ঠিক করে দেবো । নীচে থেকে আমার কিছু QR কোড এর ফটো দেখে নিন ……

~>> নীচে থেকে Neo Reader এর স্ক্রীন শর্ট দেখে নিন ……

~>> ব্যাস তাহলে আজকের মতো এই পর্যন্ত সামনের পোস্টে দেখাবো কিভাবে QR কোড  তৈরি করতে হয় । আশাকরি অপেক্ষাই থাকবেন । আর আমার এই পোস্ট ভাল লাগলে কিনা জানতে ভুলবেন না কিন্তু । তাহলে ভাল থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ ।

7 মন্তব্য
  1. লিটন হাফিজুর বলেছেন

    সুন্দর পোস্ট। শেয়ার করার জন্য ধন্যবাদ —-

  2. হামিদ খান বলেছেন

    ধন্যবাদ, মাঝে মাঝে সিমবিয়ানও ব্যবহার করি সেখানে কাজে লাগাতে পারবো

  3. Simply Apon বলেছেন

    Android এ অনেক ডাউনলোডের ক্ষেত্রে এটি কাজ দেবে!
    শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই ।

    1. মোঃ আসলাম পারভেজ বলেছেন

      Android এ অনেক ডাউনলোডের ক্ষেত্রে এটি কাজ দেবে , বুজলাম না ভাই । ধন্যবাদ ।

  4. নাঈম প্রধান বলেছেন

    অনেক কাজের । শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই ।

    1. মোঃ আসলাম পারভেজ বলেছেন

      ধন্যবাদ ।

উত্তর দিন