প্রিয় মুহূর্তগুলো হারাবেনা আর কখনো!!

15 73

সবাই কেমন আছেন?  আশা করি আপনারা সবাই অনেক ভাল আছেন 🙂 ।   আপনাদের সবাইকে অনেক প্রীতি ও শুভেচ্ছা জানিয়ে আমার এই প্রথম পোষ্টটি সবার সাথে শেয়ার করছি……

আমরা সবসময় ছবি তুলি। কখনো মোবাইল দিয়ে কখনো ডিজিটাল ক্যামেরা দিয়ে। এই প্রিয় মুহূর্তগুলো আমরা আমাদের কম্পিউটার অথবা মেমরি কার্ড এ রাখি।  কিন্তু আমাদের তখন কস্টের সীমা থাকে না, যখন মেমরি কার্ড হারিয়ে যায়। অথবা হার্ড-ডিস্ক নষ্ট হয়ে যায়:cry:। তখন নিজের, নিজের গার্ল-ফ্রেন্ড, এবং পরিবার কে নিয়ে তোলা প্রিয় মুহূর্তগুলো হাজার চেষ্টা করেও ফিরে পাওয়া যায় না।

এখন আমি আপনাদের কিছু অনলাইন ক্লাউড স্টরেজ এর লিঙ্ক দেব। যেখানে আপনি আপনার প্রিয় মুহূর্তগুলো ১বার রেখে দিলে তা সারা জীবনেও হারাবে না। আপনি ইচ্ছে করলে আপনার প্রয়োজনীয় সফটওয়ার, অফিশিয়াল ফাইল ও এখানে জমা করে রাখতে পারেন।

আপনি প্রথমে নিচের লিঙ্ক এ গিয়ে আপনার ই-মেইল এড্রেস দিয়ে ১টি আকাউন্ট খুলুন। তারপর ড্রপবক্স সফটওয়্যার টি ডাউনলোড করে ইন্সটল করে আপনার একাউন্ট টি যুক্ত করুন। আপনাকে এখানে 2.5GB Storage দেয়া হবে।

Dropbox Link: www.dropbox.com  

আপনি প্রথমে নিচের লিঙ্ক এ গিয়ে আপনার ই-মেইল এড্রেস দিয়ে ১টি আকাউন্ট খুলুন। তারপর Mediafire সফটওয়্যার টি ডাউনলোড করে ইন্সটল করে আপনার একাউন্ট টি যুক্ত করুন। আপনাকে এখানে 10GB Storage দেয়া হবে।

Mediafire Link: www.mediafire.com

আপনি প্রথমে নিচের লিঙ্ক এ গিয়ে আপনার ই-মেইল এড্রেস দিয়ে ১টি আকাউন্ট খুলুন। তারপর Copy.com সফটওয়্যার টি ডাউনলোড করে ইন্সটল করে আপনার একাউন্ট টি যুক্ত করুন। আপনাকে এখানে 15GB Storage দেয়া হবে।

Copy.com Link: www.copy.com অথবা next.copy.com

 

১টি জিনিস বলতে ভুলে গেছি, তা হল আপনি একাউন্ট খোলার পর আপনার ই-মেইল এড্রেস এ কনফারমেশন মেসেজ যাবে। সেটা Verify করবেন।

আজ এ পর্যন্তই। পরের বার নতুন কিছু নিয়ে আসার চেষ্টা করব।

ধন্যবাদ সবাইকে। 🙂

15 মন্তব্য
  1. হামিদ খান বলেছেন

    বিহঙ্গ ভাইয়ের সাথে আমি একমত, আপনি ঠিক বলেছেন

  2. Simply Apon বলেছেন

    পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই ।

    1. Srabon444 বলেছেন

      আমার ১ম পোস্ট পড়ার জন্য ধন্যবাদ।

  3. লিটন হাফিজুর বলেছেন

    সুন্দর পোস্ট। শেয়ার করার জন্য ধন্যবাদ ——

    1. Srabon444 বলেছেন

      আমার ১ম পোস্ট পড়ার জন্য ধন্যবাদ।

  4. মোঃ আসলাম পারভেজ বলেছেন

    ধন্যবাদ শেয়ার করার জন্য ।

    1. Srabon444 বলেছেন

      আমার ১ম পোস্ট পড়ার জন্য ধন্যবাদ।

  5. bihongo বলেছেন

    এখানে আমি আমার বাক্তিগত অভিজ্ঞতা শেয়ার করতে চাই, mediafire হঠাৎ করে যে বন্ধ হয়ে যাবেনা তার নিশ্চয়তা কেউ দিতে পারবে না , যেমনটি হয়েছিল megaupload বা hotfile এর ক্ষেত্রে, আমার অনেক মূল্যবান ফাইল তখন হারিয়ে গিয়েছিল, dropbox বা copy.com – এইগুলারও কোন গ্যারান্টি দিতে পারে না, তবে আমি যেটার গ্যারান্টি দিতে পারি সেটা হলঃ drive.google.com , যা google এর নিজস্ব storage, এতে ১৫ জিবি ডাটা আপনি রাখতে পারবেন, কোনদিন হারিয়ে যাবার বা site বন্ধ হওয়ার কোন ভয় নাই। আপনার পোস্ট এর জন্য অসংখ্য ধন্যবাদ।

    1. Srabon444 বলেছেন

      আপনার কথা ঠিক আছে। কিন্তু আমি কয়েকটা সাইট ১সাথে দিয়েছি। ১সাথে সবগুলোতে রাখলে, সুবিধা হয়। সব সাইট তো আর ১সাথে অফ হবে না। আমার ১ম পোস্ট পড়ার জন্য ধন্যবাদ।

  6. হামিদ খান বলেছেন

    যদিও আমরা এটিকে আমাদের সফটওয়্যার এবং ফাইল জমা রাখার কাজে ব্যবাহার করি তবে আপনার উপস্থাপনায় আরো কয়েকটি দিক উপলব্ধিত হল, ধন্যবাদ ভাই

    1. Srabon444 বলেছেন

      আমার ১ম পোস্ট পড়ার জন্য ধন্যবাদ।

  7. নাঈম প্রধান বলেছেন

    খুবই সুন্দর পোস্ট , তবে লিংক দিতে ভুলে গেছেন । আপডেট করে দিলাম ।

    1. Srabon444 বলেছেন

      ভাইয়া ভুলে যাই নি। এড করেছিলাম। বাট, কোথায় গেলো বুজলাম না। আমার ১ম পোস্ট পড়ার জন্য ধন্যবাদ।

    2. Srabon444 বলেছেন

      ভাইয়া, আমি এখানে নতুন লেখক। বাট ২বছরের বেশি পুরনো আমি এখানে। ভাইয়া, লিঙ্ক এন্ড ছবি কিভাবে অ্যাড করতে হয় তা আমাকে কাইন্ডলি জানাবেন?

      1. নাঈম প্রধান বলেছেন

        ইমেইলে যোগাযোগ করুন – [email protected]

উত্তর দিন