দেখে নিন ২০১৩ সালের সেরা ও দামী ১০ টি ল্যাপটপ(সাথে বোনাস কিছু বই ও আরও অনেক কিছু)

3 107

আসসালামুয়ালাইকুম। আজ ৩০ শে দিসেম্বর,২০১৩.আর মাত্র ১ দিন পরই নতুন বছর শুরু। আশা করি সবার নতুন বছরটি অনেক ভাল কাটুক। যাক, এইবার দেখে নিন ২০১৩ সালের সেরা ১০ টি ল্যাপটপ সাথে বোনাস হিসেবে আছে কিছু ই বুক ও কিছু দরকারি সফটওয়্যার।

 

অ্যাডোব রিডার ৯,১০,১১ নিন এইখান থেকে।

মাইক্রোসফট ডিরেক্ট এক্স ১১ নিন এইখান থেকে।

সমরেশ মজুমদার,হুমায়ুন আজাদ, সুনিল গঙ্গোপাধ্যায় এর বই নিন এইখানে।

১০. Acer Ferrari 1100

তাইওয়ান এর কোম্পানি এসার এর নির্মাতা। হালকা,আঘাত প্রতিরোধক, কার্বন ফাইবার দিয়ে তৈরি এর বডি। AMD Turion 64 X2 mobile technology TL-66 / 2.3 GHz প্রসেসর, সাথে ৪ গিগা RAM। হার্ড ডিস্ক টা একটু কম। মাত্র ২৫০ গিগা। তারপরও, এর সহজ ব্যাবহারযোগ্যতা এর জনপ্রিয়তার অন্য কারন। দাম? বাংলাদেশী ২,৪০,০০০ টাকা বা $3000 খসাতে হবে এই ফেরারিটা কিনতে গেলে।

০৯.Dell M6400

ডেল সম্পর্কে নতুন করিয়ে পরিচয় করানোর দরকার নেই। তারপরও বলি, এই ল্যাপটপটার বিশেষত্ব হল এর উচ্চ ক্ষমতা সম্পন্ন গ্রাফিক্স কার্ড।ATI  ১গিগা আছে গ্রাফিক্স। ভিডিও দেখার জন্য অসাধারণ। তবে গেম এর জন্য অতটা ভাল না। ১৭ ইঞ্চি ডিসপ্লে,একটু বে সাইজই বলা চলে। quad-core Core 2 Quad QX9300 প্রসেসর, সাথে ৪গিগা RAM। এটি ওয়ার্ক ষ্টেশন বললেও চলে।দাম? বাংলা টাকার ২,৮০,০০০ টাকা বা $৩৫০০।

০৮.Toshiba Qosmio G35-AV660

এইটা HD ভিডিও এর জন্য ভাল। উন্নত গ্রাফিক্স আছে। ভালই। তবে, প্রসেসর হল Core 2 Duo :( আর হার্ড ডিস্ক ২৪০ গিগা। RAM ৪গিগা। বাংলা টাকা ২,৮০,০০০ বা $ 3500 লাগবে এইটার মালিক হতে গেলে!! বুঝলাম না, এত্ত দাম। তারপর Configuration এমন ক্যান?

০৭.Lenovo Think Pad W700DS

ফরমাল ল্যাপটপ। Core 2 Quad প্রসেসর, সাথে ৪ গিগা RAM। লেনোভো দামী ল্যাপটপ বানায় না। কিন্তু এইটা আসলো কি করে? দাম? মাত্র ৩৪৬৫০০ টাকা বা $4500.

০৬.Alienware Area 51

গেমার ভাইরা আসেন!!! দেখে যান, আর ভাংতি টাকা থাকলে কিনে নিন। আর বেশি ভাংতি থাকলে আমাকেও একটা কিনে দিবেন। আগে দাম বলি? বাংলা টাকার ৪,০০,০০০ বা $8000। Intel Core 2 Duo প্রসেসর, সাথে ৮গিগা RAM. সুপার ভিডিও কোয়ালিটি। আর কি বলব এর সম্পর্কে?

0৫।Xtreem Rock SL 8

এর নাম হল “পৃথিবীর সর্ব গতি সম্পন্ন ল্যাপটপ” যদিও এই ব্রান্ড এর নাম আমি অধম প্রথম শুনলাম!!! দাম মাত্র ৪,২০,০০০ টাকা। আর এতে আছে Intel Core 2 Quad প্রসেসর, সাথে ৮গিগা RAM.ব্লু রে আছে আবার কিন্তু ।

০৪.Voodoo Envy H:171

দাম শুনলেই তো আমার মাথা ঘুরায়!! এই দাম দিয়া তো একটা ছোট খাটো গাড়ি কেনা যাবে!!! $8500 বা বাংলা টাকার ৭,০০,০০০!!!!সাথে পাবেন একটা Core 2 Quad প্রসেসর ও ৪ গিগা RAM.

0৩.Ego Of Buity

আমার কাছে মেয়েদের মেক আপ বক্স মনে হচ্ছে এইটা। কিন্তু এতে আছে মাত্র ১২০গিগা SSD আর Core i3 প্রসেসর। RAM মাত্র ২ গিগা। দাম ১৬,০০,০০০ টাকা বা $20,000। ক্যামনে কি ম্যান?

০২.Tulip-E-Go-Diamond

এইটাও দেখি মেকআপ বক্স। চামড়া দিয়ে তৈরি এর বহিরাবরন। মহিলারাই নাকি এর প্রধান ক্রেতা!!! ভালই স্টাইলিশ এবং সুন্দর কি বোর্ড এর জন্য এটি বিখ্যাত। দাম টা শুনে অজ্ঞান হয়ে যাওয়ার অবস্থা!!!! বাংলা টাকায় ২,৮৪,০০,০০০ বা $ 3,55,000।

০১.Luvaglio

নাম্বার ০১!!! কাজে আমার কাছে মনে হইসে নাম্বার ১০০০!! কারন, এতে আছে ১২৮ গিগা SSD আর Dual Core প্রসেসর। চামড়া দিয়ে মোড়ানো, হীরা আছে কয়েক পিস,সাথে কাস্টম ডিজাইন। এক পিসই নাকি আছে এই তামাম দুনিয়ায়!!!দাম বাংলা টাকার ৮,০০,০০,০০০ (আপনি ঠিকই দেখসেন!!!আট কোটি টাকা) বা $1 Million!!!!

যদি সময় থাকে, ভিসিট করুন এইখানে।

শুভ সকাল।

3 মন্তব্য
  1. নাঈম প্রধান বলেছেন

    খুবই সুন্দর পোস্ট । শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ ।

  2. Simply Apon বলেছেন

    এত টাহা নাই আঁর কাছে।
    আঁরে ফাউ দিলেও নিবাম না। 😀

  3. মোঃ আসলাম পারভেজ বলেছেন

    আমার তো একটাও পছন্দ হল না । আমাকে এমনি দিলেও নিব না । সব কটি দেখতে বাক্সের মতো ।

উত্তর দিন