ওডেস্ক থেকে কাজ পাওয়ার ১০০% নিশ্চয়তা

3 121

freelancing-with-odesk

অনলাইন জব মার্কেটপ্লেস হিসাবে ওডেস্কের অবস্থান শীর্ষে। জনপ্রিয়তার শীর্ষে থাকা এই মার্কেটপ্লেসটির স্বচ্ছ লেনদেন ও প্রচুর বাহারি কাজের সমাবেশের জন্য জনপ্রিয়তা ক্রমশ আরও বৃদ্ধি পাচ্ছে।জনপ্রিয় এই এই মার্কেটপ্লেসটির সাথে যুক্ত আছে দশ লাখ কোম্পানি ও পঞ্চাশ লাখ ফ্রিলাঞ্চার।সাম্প্রতি ইলাঞ্চ ও ওডেস্ক এক চুক্তির মাধ্যমে এক হয়ে গেলেও প্রত্যেক সাইট নিজস্ব স্টাইলে কাজ চালিয়ে যেতে থাকবে।ফলে ফ্রিলাঞ্চারদের কাজের জন্য আরও বিশাল বাজার উন্মুক্ত হোল। জনপ্রিয় এই জব মার্কেটপ্লেস(ওডেস্ক)থেকে কাজ পেতে শুরুতে অনেকেরই হিমসিম খেতে হয়। অনেকে কাজ না পেয়ে হতাশ হয়ে আশা ছেড়ে দেয়।আজকের পোস্ট টি তাদের জন্য যারা ওডেস্কে নতুন বা কাজ পাচ্ছেননা।আপনি যদি নিচের সমস্যা গুলো সমাধান করতে পারেন তাহলে আপনার কাজ পাওয়ার নিশ্চয়তা শত ভাগ।

আসুন জেনে নেই ওডেস্ক থেকে কাজ না পাওয়ার কিকি কারন

১। প্রোফাইল কমপ্লিটনেস ১০০% না করা

ওডেস্ক থেকে কাজ পাওয়ার পূর্ব শর্ত হোল প্রোফাইল কমপ্লিটনেস ১০০% করা। আমরা অনেকেই আমাদের প্রোফাইল ১০০% পূর্ণ না করেই জবে বিড করতে শুরু করি ফলে বায়াররা আমাদের শুরুতেই আমাদের অ্যাপ্লিকেশন বাতিল করে দেয়। সে জন্য আপনার প্রোফাইল ১০০% পূর্ণ করুন তারপর জবে বিড করুন।

২। পোর্টফলিও যুক্ত না করা।

আপনি যে বিষয়ে কাজের জন্য বিড করবেন সেই ধরনের একটি কাজ আগে করে আপনার পোর্টফলিওটে যুক্ত করে রাখুন। কাজ পাওয়ার ক্ষেত্রে পোর্টফলিও ভালো ভুমিকা রাখে। এটি ছাড়া অনেক সময় কাজ পেতে দেরি হয়।

৩।স্কিল টেস্ট না দেওয়া।

স্কিল টেস্ট না দিয়ে ওডেস্ক থেকে কাজ পাওয়া একেবারেই অসম্ভব।আমরা ওডেস্ক স্কিল টেস্ট না দিয়েই কাজে বিড করার জন্য ঝাঁপিয়ে পড়ি ফলে আমরা কাজ পাই না। ধরুন আপনি এক্সেলের একটি কাজের জন্য বিড করতে যাচ্ছেন তাহলে আপনাকে অবশ্যই এক্সেলের উপর স্কিল টেস্ট দিতে হবে ও এভারেজ মার্কস পেয়ে পাস করতে হবে।

৪।কভার লেটার প্রাসাঙ্গিক না হয়া।

কভার লেটার দ্বারাই একজন বায়ার প্রথমেই আকৃষ্ট হয়, তারপর প্রোফাইল চেক করে। আমরা অনেকেই জানি না কিভাবে কভার লেটার লিখতে হয়, ফলে আমরা কাজ উল্টো-পাল্টা কভার লেটার লিখে কাজ পাওয়ার বৃথা চেস্টা করি। কভার লেটার হবে পরিমিত, মার্জিত ও সংক্ষেপ।

কি ভাবে এই সমস্যা সমাধান করবেন ?

অনেকে ওডেস্কে কাজ করার জন্য চেষ্টা করে যাচ্ছেন কিন্তু উপরের সমস্যা গুলো কোন ভাবে সমাধান করতে পারছেন না।কিভাবে প্রফাইল ১০০% করতে হবে, কিভাবে স্কিল টেস্টে পাস করতে হবে, কি ভাবে সুন্দর করে কভার লেটার লিখতে হবে,কি ভাবে ওডেস্কে বিড করতে হবে কোন গাইড লাইন পাচ্ছেননা তাদের জন্য সুখবর। ‘Optimum job solution’ এর পক্ষ থেকে আপনাদের স্বাগত জানাচ্ছি।আপনার ওডেস্ক প্রফাইলকে আকর্ষণীয় ও কাজ পাওয়ার উপযুক্ত করার জন্য আমরা যে গুলো করছি তা হোল

১।আপনার প্রফাইল ১০০% পূর্ণ করে দেয়া,যেটি আপনার কাজ পাওয়ার অন্যতম সহায়ক।

২।ওডেস্ক স্কিল টেস্ট দিয়ে দেওয়া। Odesk readiness test, Microsoft excel test, Microsoft word test, Search engine optimization(seo) test ইত্যাদি।

এই টেস্ট গুলো দিলে আপনি যেযে কাজ করতে পারবেন;

Data entry, Personal assistant, Search engine optimization, Internet research, Internet marketing job etc

৩।বিষয় ভিত্তিক পোর্টফলিও তৈরি করে দেওয়া, যা আপনার প্রফাইলকে আরও সমৃদ্ধি করবে ও যা আপনাকে কাজ পেতে সহায়তা করবে।

৪। আকর্ষণীয় ভাবে কভার লেটার তৈরি করে দেওয়া, যা আপনাকে কাজ পেতে সাহায্য করবে।

৫। ফোনের মাধ্যমে সমস্যা সমাধেনের চেষ্টা করা।

তাই আপনি যদি ওডেস্কের মাধ্যমে অনলাইনে কাজ করতে চান তাহলে দেরি না করে আজি যোগাযোগ করুন,আপনার ওডেস্ক পপ্রফাইলকে চমৎকার করে তৈরি করুন ও অনলাইনে কাজ করুন।

আমাদের সার্ভিস চার্জ মাত্র ৫০০ টাকা

মোবাইল 01724-469786

ইমেইল [email protected]

আমাদের এই সেবা টি পেতে হলে  শর্ত গুলো পড়ুন এখান থেকে বা এখান থেকে।

3 মন্তব্য
  1. ব্লগার ভাই বলেছেন

    চমৎকার পোস্টটি শেয়ার করার জন্য থ্যাংকস ভাই!

  2. Simply Apon বলেছেন

    খুব সুন্দর টিউন।
    শেয়ার করার জন্য ধন্যবাদ।

  3. হামিদ খান বলেছেন

    ধন্যবাদ শেয়ার করার জন্য

উত্তর দিন