যারা চায়না বা ডুয়েল সিম ব্যাবহার করেন তাদের জন্য ।

7 87

ছোটো কিন্তু গুরুত্বপূর্ণ একটা টিপস শেয়ার করলাম যারা ডুয়েল সিম হ্যান্ডসেট বা চায়না হ্যান্ডসেট ব্যাবহার করেন তাদের জন্য ।
আমরা অনেকেই প্রয়জনে ডুয়েল সিম এর হ্যান্ডসেট ব্যাবহার করি এবং আমি নিজেও করি সিম্ফনি হ্যান্ডসেট । কিন্তু খেয়াল করে দেখলাম একটা সিমে যদি কেউ ফোন দেয় ওইটা রিসিভ করে কথা বলার সময় যদি অন্য নাম্বারে কেউ ফোন দেয় তাহলে অন্য নাম্বার টা বন্ধ দেখায় এ জন্য অবশ্য আমাকে অনেক বার অনেকের কথা শুনতে হয়েছে মোবাইল অফ কেনো? থাক ওই সব ।
আসুন এর একটা সমাধান দেই , আপনাকে বেশি কিছু করতে হবে না এজন্য আপনাকে Call Settings এর Call Divert অপশনে গিয়ে Divert IF Unreachable অন করতে হবে যেমন আপনার সিম1 এ লাগানো জিপি নাম্বার এবং সিম 2 তে রবি নাম্বার তাই সিম1 Divert IF Unreachable অপশন সিলেক্ট করে আপনার রবি নাম্বার দেন এবং সিম2 এর Divert IF Unreachable এ আপনার জিপি নাম্বার দেন ।
তাহলে আর কখনো আপনি ফোনে কথা বলা অবস্থায় অন্য কেউ আপনার যে কোনো নাম্বারে ফোন দিলে মোবাইল বন্ধ দেখাবে না নিশ্চিন্তে কথা বলতে পারেন ঘন্টার পর ঘন্টা ।
তবে হ্যা আরেকটা কথা যদি সিম ১ কথা বলা অবস্থায় সিম ২ তে ফোন আসে এবং তা ফরওয়ার্ড হয়ে সিম ১ আসার পর আপনি রিসিভ করেন তাহলে আপনার সিম২ থেকে টাকা কাটবে । তাই বোঝে শুনে ব্যাবহার করবেন পরে আবার ফোন রিসিভ করে কথা বলার পর যখন দেখবেন এক্যাউন্টে টাকা নেই পরে আবার আমাকে দোষ দিয়েন না ।
আশা করি সবার ভালো লাগবে । সবাইকে ধন্যবাদ ।
images

7 মন্তব্য
  1. হামিদ খান বলেছেন

    শেয়ার করার জন্য ধন্যবাদ, ভাল আছেন? অনেকদিন পর আপনার পোস্ট দেখলাম, নিয়মিত হলে ভাল হয়

  2. Ahmed Solayman Rony বলেছেন

    ধন্যবাদ আপনাকে মেয়ার করা জন্য। তবে এই রকম একটি পোষ্ট পিসিহেল্পলাইন বিডির শুরুতেই সম্ভবত প্রায় দুই বা আড়াই বছর আগেই ইউসুফ মোহাম্মদ সাদিত ভাই নামে একজন লিখেছিলেন। তার পরও মনে করিযে দেওয়ার জন্য আবার আপনাকে ধন্যবাদ।

    1. Tahrat Shuvo বলেছেন

      আপনাকেও ধন্যবাদ এতো আগের একজনের পোষ্ট মনে রাখার জন্য ।
      কিন্তু আমি জানতাম কেউ আগে শেয়ার করেছে ।

  3. লিটন হাফিজুর বলেছেন

    শেয়ার করার জন্য ধন্যবাদ

    1. Tahrat Shuvo বলেছেন

      মন্তব্য করার জন্য আপনাকেও ধন্যবাদ

  4. Simply Apon বলেছেন

    Divert করলে টাকা কাটে ভাই।
    তবু শেয়ার করার জন্য ধন্যবাদ!

    1. Tahrat Shuvo বলেছেন

      হ্যা ভাই পোষ্টে বলেছি ।তবে একটা কথা ডাইভার্ট করলে টাকা কাটেনা , কাটে তখন কল রিসিভ করার পর ।
      ধন্যবাদ আপনার মন্ত্যবের জন্য ।

উত্তর দিন