আপনার ফেসবুক দেওয়াল(Wall) কে রাখুন সম্পূর্ণ অ্যাড মুক্ত! ওয়ালে Like Page /Recommended Page ও Apps হয়রানি থেকে বাঁচুন!

8 224

 

আসসালামু আলাইকুম/নমস্কার/আদাব,

আপনি কি জানেন? ফেসবুক কেন আপনাদের মাগনা মাগনা ফ্রীতে যোগাযোগ ব্যবস্থা করে দিয়েছে? কেন ফ্রীতে একে অপরের সাথে চ্যাট করতে দিচ্ছে? কেন নিজেদের কোটি কোটি হোস্টিং স্পেস খরচ করে আপনাদের নানান সুবিধা দিয়ে যাচ্ছে? সব কিছুর প্রধান কারণ হিসেবে একটি জিনিসই দায়ী! তা হল- Money!!! আর এই টাকা মার্ক জুকারবার্ক আয় করে কই থেকে? জী ভাইয়ারা! আপনাদের পকেট থেকেই পয়সা যায়! আর সমূলে আছে- Advertisement!! অর্থাৎ, অ্যাড/বিজ্ঞাপন!!!

মার্ক জুকারবার্ক সাহেব পয়সা আয় করার লক্ষেই আপনার ফেসবুক ওয়ালের ডান দিকে একের পর এক অ্যাড/বিজ্ঞাপন দিয়েই চলেছে। আর আপনি তা হয় তো আন্দাজ না করে ফেসবুকের মজা লইছেন! যেমন আপনাকে একদিকে গুণতে হচ্ছে নেট MB খরচ! অন্যদিকে মার্ক জুকারবার্ক সাহেব গুনছেন কচকচা বিলিয়ন বিলিয়ন টাকা! তা হলে আপনিই বলুন, বাঙ্গালী হয়ে নিজের পকেট থেকে কেনই বা নেট MB খরচ করে অ্যাড/বিজ্ঞাপন দেখবেন!  তার চেয়ে আজকের পোস্ট পড়লে বেশি উপকার পাবেন+ পকেটের পয়সাও বাঁচবে!

FB ad

 

ফেসবুক অ্যাড থেকে বাঁচতে আগে অনেক অ্যাড-অন্স ইউস করে দেখেছি কিন্তু F.B. Purity কে বলবো সেরার সেরা! এই অ্যাড-অন্স এর ফিচার থেকে আপনি অভিভূত হয়ে যাবেন। যতদূর ফেসবুক অ্যাড নিয়ে আমাদের ভাবনা! তার চেয়ে উত্তম সমাধান দেবে এটি। এটি সকল প্রকার ফেসবুক অ্যাড ব্লক করতে সক্ষম! রিসেন্টলি ফেসবুকের ওয়ালে নতুন আবর্জনা দেখা দিয়েছে! সেটা হল- অমুক LIKE অমুক পেজ,  অমুক লাইক 5 pages, Like/Recommended পেজ.. ইত্যাদি! এতে দেখা যায় এসব দিয়ে পুরা ফেবু ওয়াল ভর্তি হয়ে যায়! অনেক বিরক্তিকর জিনিস! আমি গ্যারান্টি দিলাম, আপনিও এই সমস্যায় ভুগছেন। আজকের এই পোস্ট পড়ার পর এমন মলম দিমু, যেটা দিয়ে এই সব খোস-পাঁচড়া আবর্জনা একদম ক্লিয়ার হয়ে যাবে!

 

facebook_ads

 

ফেসবুক স্পন্সর অ্যাডঃ

ফেসবুক অ্যাড ব্যবসার মূল ধন/সোনার কাঠি হইলো স্পন্সর অ্যাড। যেখানে যে কেউ নিম্নে ১০ ডলারে ফেসবুকে অ্যাড দিতে পারেন। এতে ফেসবুক ছরিয়ে পরে আপনার ব্যবসা পরিচিতি! ফেসবুকে স্পন্সর অ্যাড গুগলের মত CPC /CPM /Likes অনুযায়ী ব্যবসা করে চলে! আপনি যখন একদিকে ফেসবুকের মজা লইছেন, অন্যদিকে ফেসবুক মহাশয় একের পর এক অ্যাড আপনাকে দেখিয়েই চলেছে। আপনি দেখেন বা না দেখেন, আপনার MB একদিকে কাট হয়ে যাচ্ছে!

 

F.B Purity অ্যাড-অন্স টি আপনার ফেবু ওয়ালকে রাখবে একদম সাফ! ডান পাশে যে সবস্পন্সর অ্যাড দেখতে পান, সেগুলা ব্লক হয়ে যাবে। এছাড়া, ফ্রেন্ডস লাইক অমুক পেজ! এসবও বন্ধ হয়ে যাবে।

 

 

.

 

Recommended/Like Page অ্যাডঃ 

রিসেন্টলি ফেসবুকের ওয়ালে নতুন আবর্জনা দেখা দিয়েছে! সেটা হল- অমুক LIKE অমুক পেজ,  অমুক লাইক 5 pages, Like/Recommended পেজ.. ইত্যাদি! এতে দেখা যায় এসব দিয়ে পুরা ফেবু ওয়াল ভর্তি হয়ে যায়! অনেক বিরক্তিকর জিনিস! আমি গ্যারান্টি দিলাম, আপনিও এই সমস্যায় ভুগছেন।

like pages

 

বাম পাশের চিত্রটি খেয়াল করুন!

ছবিটি আপনাদের কাছে নতুন কিছু নয়, প্রতিদিনই এই রকম এক ঝাঁক আবর্জনা দেখতে পান আপনার ফেসবুক ওয়ালে! বলতে গেলে পুরাই অমুক LIKE অমুক পেজ,  অমুক লাইক 5 pages, Like/Recommended পেজ.. ইত্যাদি দিয়ে ভর্তি! তাহলে এই যদি হয় আপনার ফেবু ফীড অবস্থা! তাহলে ফেসবুকে ফ্রেন্ডস, পেজ এর ফীড ব্যাক পাবেন কি করে??

Recommended/Like Page অ্যাড থেকে মুক্তি পাওয়ার অন্য সমাধান হচ্ছে এই অন্য মলম- F.B Purity অ্যাড -অন্স!  আসলে এই অ্যাড-অন্সটি আপনার ওয়ালে আশা LIKE PAGE ফীডগুলা ব্লক করে দেয়! ফলে LIKE PAGE ফীডগুলা আপনার ফেসবুক ওয়ালে আর প্রদর্শিত হবে না।

 

এছাড়াও Recommended Page নামে ফেসবুকের ফিচার আছে, যা ভালো কিন্তু ফীডে বার বার আসলে এসব খুব বিরক্তিকর হয়ে দাঁড়ায়! সেসব বিরক্তিকর Recommended Page অ্যাডসগুলোও ব্লক করে দিতে পারে এই অ্যাড-অন্সটি।

 

 

 

 

.

Suggested Posts / Related Posts / Sponsored Posts / Sponsored Stories / Upcoming Events/ Games You May Like / Similar To / Trending Topics… ইত্যাদি হাবিজাবি ব্লক করে ফেলুন।

 

এবার আসি বিরক্তিকর পোস্টের কথায়!, Sponsored Stories, Games You May Like, Sponsored Posts, Related Posts অনেক কিছু পোস্ট আছে যা বিরক্তির সমান। ধরুন, কেউ কোন পেজে লাইক দিল, বা কোন পোস্টে লাইক দিল, তাহলে অই পোস্ট যদি স্পন্সর করা থাকে তাহলে আপনার ফেসবুক ফীডে হাজির হয়ে যাবে। এরকম অনেক সমস্যার সমাধান দিতে পারবে এই অ্যাড-অন্সটি!  আপনার ফেবু ফীড হবে অনেক সুন্দর ও পরিষ্কার পরিছন্ন!

সিঙ্গেল কলাম সিস্টেমঃ 

bar

 

সিঙ্গেল কলাম সিস্টেম হল- আমরা fan পেজে দুই কলাম বিশিষ্ট পোস্ট দেখতে পাই। অর্থাৎ দুই পাশে পোস্ট দেখায়, এতে অসুবিধা হয় যে এক সাথে ডাবল পোস্ট লোড হয়, এতে নেটও ধীর হয়ে পড়ে। এজন্য উপরের ছবির মত সবুজ অপশনে ক্লিক করলে আপনার পেজে সিঙ্গেল কলাম সিস্টেম সেট হয়ে যাবে।

 

FB Purity Settings ও options:

 

sett

 

FB purity options হল আপনার নিয়ন্ত্রণের মূল শক্তি! এটি দিয়ে আপনার ইচ্ছে মত ফেসবুক অ্যাডস, পোস্ট, গিফট, বিভিন্ন অ্যাপস ইত্যাদি ব্লক/আনব্লচক করতে পারবেন।

 

 

 

উপরের ছবি দেখুন, সেখানে অ্যাপ ও এক্সট্রা দেখতে পাচ্ছেন।  অ্যাপ অপশন হচ্ছে, বিভিন্ন অ্যাপস এর মাধ্যমে ফেসবুকে আশা ফীড এবং এক্সট্রা হল- Like page এর বিরক্তিকর ফীড, যা এই পোস্টে আগেই আলচনা করা হয়েছে।

আর FB purity options নিয়ে বেশি কিছু বললাম না, নিজারাই নিজের মত সেট করতে পারবেন।  FB purity নিয়ে আর বিস্তারিত জানতে পারবেন এখানে- http://www.fbpurity.com/features.htm

 

======================================================================================================================

 

F.B. purity অ্যাড-ন্স ইন্সটলঃ  version- [v9.2.1]

 

Mozilla Firefox: ব্যবহারকারীরা এখানে ক্লিক করে ইন্সটল করে নিন। রিস্টার্টের প্রয়োজন নেই।

Google Chrome: ব্যবহারকারীরা এখানে ক্লিক করে ইন্সটল করে নিন। রিস্টার্টের প্রয়োজন নেই।

Apple Safari: ব্যবহারকারীরা এখানে ক্লিক করে ইন্সটল করে নিন। রিস্টার্টের প্রয়োজন আছে।

Opera: ব্যবহারকারীরা এখানে ক্লিক করে ইন্সটল করে নিন। রিস্টার্টের প্রয়োজন আছে।

 

 

আজকের পোস্ট আপনার কেমন লাগলো তা মন্তব্য করে অবশ্যই জানাবেন। আর যেকোনো সমস্যার সমাধান পেতে অবশ্যই কমেন্ট করবেন।

আপনাদের জন্য অসংখ্য শুভ কামনা করছি । পোস্টটি পড়ার জন্য সকলকে ধন্যবাদ।

 

—–ভালো থাকুন – সুস্থ থাকুন——

পিসি হেল্পলাইন বিডির সাথে থাকুন

————আল্লাহ্‌ হাফেজ————

8 মন্তব্য
  1. sabuj বলেছেন

    অসাধারণ লিখছেন । অনেক ভাল লাগল । ধন্যবাদ ।

    1. আকাশ বলেছেন

      মন্তব্যের জন্য ধন্যবাদ।

  2. কাজী মুকুল বলেছেন

    Kothin Akta Jinish dichen bhai.. Apnake onek onek thanks.

    1. আকাশ বলেছেন

      আপনাকেও থ্যাংকস!

  3. মোঃ আসলাম পারভেজ বলেছেন

    ধন্যবাদ ভাই সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য ।

    1. আকাশ বলেছেন

      @মোঃ আসলাম পারভেজ: আপনাকে ধন্যবাদ।

  4. হামিদ খান বলেছেন

    খুবই কাজের একটা বিষয়, শেয়ার করার জন্য ধন্যবাদ

    1. আকাশ বলেছেন

      @হামিদ খান: ধন্যবাদ।

উত্তর দিন