মোজিলা ফায়ারফক্সে “Load Images Automatically ও Enable JavaScript” অপশনদুটি সহজেই ফিরে আনুন!!! Exclusive!!!

5 128

 

আসসালামু আলাইকুম,

Mozilla Firefox 23 ভার্সন রিলিস হওয়ার পর থেকে “Load Images Automatically ও Enable JavaScript” অপশন দুটি  রিমুভ করে দিয়েছে মজিলা কর্পোরেশন। এখন পর্যন্ত ফায়ারফক্স ২৬ ভার্সন রিলিস হয়েছে, কিন্তু তাতেও কোন এইদুটি অপশন উধাও! আসলে এই দুটি অপশন খুব কাজে লাগে, কারণ, বাংলাদেশে ইন্টারনেট খুব ধীরগতির + ব্যান্ডউইথের মূল্যও খুব চড়া! এজন্য দ্রুত ইন্টারনেট ব্রাউজিং করতে এবং মেগাবাইট বাঁচাতে কম-বেশি সবাই এই ব্যবহার করে থাকেন। বিশেষ করে কোন সাইটে সকজন হাই-কোয়ালিটির ছবি থাকে, তখন Load Images থেকে টিক চিহ্ন উঠিয়ে দিলে দ্রুত ব্রাউজ করা যায়। এছাড়া, JavaScript অপশন থেকে ঠিক উঠিয়ে দিলে জাভাস্ক্রিপ্ট বন্ধ হয়ে ফাস্ট স্পীড পাওয়া যায়। তাই আপনাদের প্রিয় ফায়ারফক্সের এই সকল সুবিধা ফিরিয়ে  দিতে আজকের পোস্ট উপস্থাপন করলাম। ফেসবুকে অনেকে এইটার সমাধান দেওয়ার জন্য রিকুয়েস্ট করেছিল, তাই সেসব ভুক্তভুগি ভাই-বোনদের আমার এই পোস্ট উৎসর্গ করলাম।

Firefox load image option

যেহেতু ফায়ারফক্স ২৩ এর পর থেকে কোন ভার্সনে এই দুটি অপশন নাই, সেহেতু আর কোন দিন আসবেও না। কিন্তু আজকে আমরা ”Load Images Automatically ও Enable JavaScript” অপশন দুটি ফিরিয়ে আনবো যথাযথ স্থানে। আপনাদের দুটি নিয়ম দেখাবো। আজকে দেখাবো  খুব সহজে অ্যাড-ন্স দিয়ে এবং আগামি পোস্টে ম্যানুয়ালি ফিরিয়ে আনার ট্রিক্স শেখাবো। মজিলা অ্যাড-ন্স ইন্সটল করলেই আপনার এই দুটি অপশন ফিরে পাবেন। আপনি নিচের সিস্টেমটা দেখুন।

 

“Load Images Automatically ও Enable JavaScript” অপশন ফিরিয়ে আনার উপায়ঃ

1.অপশন দুটি ফিরিয়ে আনার জন্য “SettingSanity” নামক অ্যাড-ন্স আপনাকে ইন্সটল করতে হবে। 🙂

2. নিচের লিঙ্ক থেকে Add-ons টি ইন্সটল করে নিন।

https://addons.mozilla.org/en-US/firefox/addon/settingsanity

2. Add-ons টি ইন্সটল করার পর, Enable অর্থাৎ অ্যাড-ন্স কার্যকর হতে ফায়ারফক্স রিস্টার্ট চাইবে।

৩. সব ট্যাব বন্ধ করে ফায়ারফক্স রিস্টার্ট দিলে Firefox> Options> Content এ আগের মত ”Load Images Automatically ও Enable JavaScript” অপশন দুটি ফিরে পাবেন।

৪. যদি তৎক্ষণাৎ ফায়ারফক্স রিস্টার্ট না দেন তাহলে চাইলে পরেও Ctrl+shift+a চেপে অ্যাড-ন্সের Extensions থেকে  “SettingSanity” নামক অ্যাড-ন্স Enable করতে পারবেন। ধন্যবাদ।।

.

বন্ধুরা, আজ এই পর্যন্তই! আশা করি আজকের সহজ ট্রিক্স আপনারদের ভালো লেগেছে। আপনাদের মন্তব্য একান্তই কাম্য! তাই ভালো হোক বা খারাপ হোক মন্তব্য না করে চলে যাইয়েন না! আপনাদের জন্য শুভ কামনা রইলো। সাথে রইলো শীতের কুড়কুড়ি ধন্যবাদ।।।

আমাকে খুঁজিয়া পাবেন এখানে- https://www.facebook.com/AKASH.feedback

—–ভালো থাকুন – সুস্থ থাকুন——
পিসি হেল্পলাইন বিডির সাথে থাকুন
————আল্লাহ্‌ হাফেজ————
5 মন্তব্য
  1. Shamsul Islam Sujon বলেছেন

    বহুত উপকার হইল। এই দুই অপশন উঠায় দেওয়াতে আমি বেশ পেরেশানিতে ছিলাম।
    লেখককে ধন্যবাদ 🙂

  2. Rehan khan বলেছেন

    আপনাকে কঠিন ধন্যবাদ ভাই । ম্যানুয়ালি পোস্টের অপেক্ষায় থাকলাম ।

  3. sabuj বলেছেন

    সুন্দর পোষ্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ।

  4. মোঃ আসলাম পারভেজ বলেছেন

    সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ।

    1. আকাশ বলেছেন

উত্তর দিন