গেম: এলিয়েন শুটার (- ALIEN SOOTER -) Game

4 201

কম্পিউটারের গেম অনেকেরই প্রিয়, আর আমার মনে হয় কম্পিউটার যাদের আছে কিন্তু গেম করেন নাই এমন মানুষ খুঁজে পাওয়া অসম্ভব । আর আমিও কিন্তু গেম করতে অনেক পছন্দ করি । যাই হোক আজ আপনাদের সাথে একটি গেম শেয়ার করবো, গেমটির নাম এলিয়েন শুটার (ALIEN SOOTER) । এই গেমটিতে আপনাকে এলিয়েন মারতে হবে এবং মারতে পারলে পরবর্তী মিশন/লেভেল এ যেতে পারবেন এবং আরও ভয়ঙ্কর এলিয়েনদের সাথে মারামারি/ফাইট করতে পারবেন ।

কিন্তু প্রথম মিশনে এলিয়েন মারতে হয় না, শুধু কয়েকটি ড্রাম এ গুলি করে ওগুলো ধ্বংস করে দিয়ে দ্বিতীয় মিশনে যেতে হয় । দ্বিতীয় মিশনে আপনাকে প্রথমে লাইট জ্বালাতে হবে এবং তার পরে আপনি যে দরজার কাছে যাবেন সেই দরজা খুলে যাবে । তারপরে আস্তে আস্তে এলিয়েন আসা শুরু করবে এবং আপনি গুলি করে মারবেন । গেমটির দুটি মিশন খেলে দেখুন আশা করি আপনার অথবা আপনার ছোট ভাইদের ভালো লাগবে এবং পরের মিশন/লেভেল ও খেলতে মনে চাবে ।

সংক্ষেপে গেমটির বিস্তারিত:

গেমটির নাম: এলিয়েন শুটার ( ALIEN SOOTER )

গেমটির ডাউনলোড .rar ফাইলের সাইজ: ১৯.২ মেগাবাইট / 19.2 MB.

যেসব অপারেটিং সিস্টেমে সার্পোট করবে: প্রায় সকল অপারেটিং সিস্টেমে গেমটি সার্পোট করবে Windows XP, Windows 7, Windows 8.

লিখা গুলোর নিচে গেমটির .rar ফাইলটি দেয়া হলো সেখান থেকে ডাউনলোড করে নিন, এবং ডাউনলোড শেষে Winrar অথবা Winzip সফটওয়্যার দিয়ে ফাইলটি Extract করুন তাহলে ইনস্টল দেয়া ফাইলটি পেয়ে যাবেন ।

তাহলে আপনাকে নিজে নিজে আপনার কম্পিউটারে / ল্যাপটপে ইনস্টল দিতে হবে না ।

এবার তাহলে আপনাদের গেমটি করার বিষয়ে গেমটির ছবিসহ আরও একটু সাধারণ ধারণা দেই । তাহলে আশা করি আপনাদের বুঝতে সুবিধা হবে ।

গেমটি যেই ড্রাইভের যে ফোল্ডারে রেখেছেন/আছে সেখানে গিয়ে AlienShooter.exe নামের ফাইল এ ডাবল ক্লিক দিন তাহলে নিচের মত একটি উইন্ডে দেখতে পাবেন এবং সে উইন্ডে থেকে OK বাটনে ক্লিক দিন ।

প্রয়োজনে নিচের ১নং স্ক্রিনশট দেখুন:

Alien-Shooter1

OK লিখার উপরে ক্লিক দেয়ার পরে আরেকটি উইন্ডে অপেন হবে সেখান থেকে PLAY লিখাটির উপরে ক্লিক দিন । প্রয়োজনে নিচের ২নং স্ক্রিনশট দেখুন:

Alien-Shooter2

PLAY লিখাটির উপরে ক্লিক দেয়ার পরে আরেকটি উইন্ডে অপেন হবে সেখান থেকে ENTERNAME বক্সে আপনার নাম লিখবেন, মাঝে মধ্যে নাম লিখা যায় না ঝামেলা করে তখন নাম না লিখলেও চলে । তারপরে CAMPAIGN লিখাটির উপরে ক্লিক দিন ।

প্রয়োজনে নিচের ৩নং স্ক্রিনশট দেখুন:

Alien-Shooter3

CAMPAIGN লিখাটির উপরে ক্লিক দেয়ার পরে আরেকটি উইন্ডে অপেন হবে সেখান থেকে CONTINUE লিখাটির উপরে ক্লিক দিতে হবে ।

প্রয়োজনে নিচের ৪নং স্ক্রিনশট দেখুন:

Alien-Shooter4

CONTINUE লিখাটির উপরে ক্লিক দিলে তারপরে গেমটির শুরু হয়ে যাবে প্রথম মিশন/লেভেল । প্রথম মিশন/লেভেল এর মধ্যে মজার কিছু নাই তাই নিচের ছবির মত জায়গা-টিতে যান এবং গুলি করে ড্রামগুলো ফাটিয়ে দ্বিতীয় মিশনে/লেভেলে যাবার রাস্তা বের করুন ।
প্রয়োজনে নিচের ৫নং স্ক্রিনশট দেখুন:
Alien-Shooter5

উপরের স্ক্রিনশট বা ছবির মত জায়গা তে আসার পরে গুলি করে ড্রাম-গুলো ফাটান । এবার নিচের স্ক্রিনশট টিতে দেখুন ইটের প্রাচীর ভেঙ্গে ভেতরে প্রবেশের রাস্তা তৈরী হয়েছে, সেখানে প্রবেশ করুন ।
প্রয়োজনে নিচের ৬নং স্ক্রিনশট দেখুন:
Alien-Shooter6

ভাঙ্গা ইটের প্রাচীরের ভিতরে প্রবেশ করার পরে, নতুন মিশন/লেভেল এ খেলা শুরু হবে । এবার নতুন লেভেল এর খেলার মজা নিন নিচের স্ক্রিনশট/ছবি টি দেখুন এবং সেখানে অন্ধকার হয়ে আছে তাই কিছু কিছু দরজার সামনে গেলে দরজা খুলবে না এবং এলিয়েন আসবে না, তাই আপনাদের সেইখানে আলো জ্বালাতে হবে । আলো যেভাবে জ্বালাতে হবে তা পরের স্ক্রিনশটে লিখছি, আপাদত এই স্ক্রিনশটটি দেখুন :
প্রয়োজনে নিচের ৭নং স্ক্রিনশট দেখুন:
Alien-Shooter7

উপরের স্ক্রিনশটে আপনারা দেখছেন অন্ধকার তাই এখানে আপনাকে আলো জ্বালাতে হবে । এবারে তাহলে আলো জ্বালাতে অন্য রুমে প্রবেশ করতে হবে তাই নিচের স্ক্রিনশটের মত একটি রুমে যান এবং ইলেক্ট্রিসিটির মেইন সুইচ অন করেন । অন করতে শুধু ঐ রুমের ইলেক্ট্রিসিটির মেইন সুইচের পাশে গিয়ে দাড়ালেই ইলেক্ট্রিসিটির মেইন সুইচ অন হবে । এর পরে সকল রুমে প্রবেশ করতে পারবেন এবং ভিন্ন গ্রহের এলিয়েন/প্রাণীদের মারতে পারবেন ।
প্রয়োজনে নিচের ৮, ৯ এবং ১০ নং স্ক্রিনশট দেখুন:
Alien-Shooter8

Alien-Shooter9

Alien-Shooter10

সকল এলিয়েনদের মারার পরে আপনি আপনার কি-বোডের স্পেসবার এ ক্লিক দিলে নতুন মিশন/লেভেল চলে আসবে ।
এবারে তাহলে বুঝতে পারছেন যে গেমটি কিভাবে খেলতে হবে এবং খেলতে কেমন লাগবে তা শুধু খেলার পরেই বুঝতে পারবেন । আমার কাছে কিন্তু গেমটির সকল মিশন/লেভেল খুব ভালো লেগেছে । তাই আপনি যদি গেমটি খেলতে চান তাহলে নিচের লিঙ্ক কপি করে তারপরে ব্রাউজারের নতুন Tab এ পোষ্ট করে ইন্টার চেপে ডাউনলোড করে নিন ।

ডাউনলোডের লিঙ্ক:  http://www.mediafire.com/download/rg4y2mnty46ia84/ALIEN+SOOTER.rar

4 মন্তব্য
  1. লিটন হাফিজুর বলেছেন

    অসাধারণ গেম। শেয়ার করার জন্য অসংখ্যা ধন্যবাদ সবুজ ভাই।

    1. sabuj বলেছেন

      আপনাকে অনেক অনেক ধন্যবাদ একটি মূল্যবান comment করার জন্য ।

  2. মোঃ আসলাম পারভেজ বলেছেন

    চমৎকার গেম ধন্যবাদ শেয়ার করার জন্য ।

    1. sabuj বলেছেন

      আপনাকে ধন্যবাদ একটি মূল্যবান comment করার জন্য ।

উত্তর দিন