মেগা পোষ্ট! Photo Calendar Studio2014 সফট দিয়ে পছন্দ মত ছবি দিয়ে এক্সপার্টদের মত তৈরী করুন ২০১৪ সালের ক্যালেন্ডার। (2003 থেকে 2113…

6 113

বিসমিল্লাহির রাহমানির রাহীম। আছসালামুওলাইকুম। আজ আপনাদের জন্য নিয়ে এলাম এক অসাধরণ ক্যালেন্ডার তৈরী করার সফটওয়্যার আমরা অনেকেই বিভিন্নভাবে ক্যালেন্ডার তৈরী করি ! অফিস এক্সেল দিয়ে কিংবা পাবলিশার সহ আরো অনেক মাধ্যমে। যা অনেক জটিলতা। আমিও Photo CalendarStudio2014 এরকম একটা সফওয়্যার অনেক দিন ধরে খুজছি। আর পেয়েও গেলাম। তাই আপনাদের সাথে শেয়‍ার না করে থাকতে পারলাম না। আসু কিভাবে ঝামেলা বিহীনভবে ক্যালেন্ডার তৈরী করা যায় তা দেখে নিই। প্রথমে এখান থেকে ডাউনলোড করে নিন। রার ফাইলের পাসওয়ার্ড হিসেবে লিখুন- rubel । এটা পিসিতে ইন্সটল করুন এবং সিরিয়াল কি দিয়ে ফুল ভার্সন করে নিন। তা না হলে এটা সেভ করলে ডেমু ভার্সন হিসেবে দেখাবে। এটা 2003 থেকে 2113 সাল পর্যন্ত ক্যালেন্ডার বানানো যাবে।

P1

এখান থেকে ক্যালেন্ডার এর টেমপ্লেট নির্বাচন করুন। অর্থাৎ আপনার ক্যালেন্ডারের সাদৃশ্য কেমন হবে তা এখান থেকে সিলেক্ট করে নিন।

p2

এখান থেকে আপনি কোন ভাষায় ক্যালেন্ডার টি দেখতে চান সেটি সিলেক্ট করে নিন এবং কোন বছর, মাস এবং ছুটির দিন এখান থেকে ঠিক করে দিন।

p3

০১. ইনসার্ট টুলবার – এখান থেকে আপনি ক্যালেন্ডারে ছবি, টেক্সট, মেমো, বক্স ইত্যাদি দিতে পারবেন। 

০২. সেটিং টুলবার- এখান থেকে আপনি ক্যালেন্ডার এর সাইজ নির্বাচন করতে পারবেন।

এবং শেষে আপনি এক্সপোর্ট এ্যাস ইমেজ থেকে আপনি JPEG হিসেবে সেভ করতে পারবেন, প্রিন্ট করে দেয়ালে ঝুলিয়ে রাখুন আপনার নিজের তৈরীকৃত ক্যালেন্ডার ।

ভাল থাকুন, সুস্থ্য থাকুন। পিসি হেল্পলাইন বিডির সাথে থাকুন। আল্লাহ হাফেজ।

ধন্যবাদ সহ-

এ. আর রুবেল

০৪.১২.২০১৩

6 মন্তব্য
  1. sabuj বলেছেন

    এই রকম কিছুর অপেক্ষায় ছিলাম ।

  2. হামিদ খান বলেছেন

    আসলেই দারুন ভাই, অসংখ্য ধন্যবাদ…

  3. লিটন হাফিজুর বলেছেন

    সুন্দর পোস্ট। শেয়ার করার জন্য ধন্যবাদ……।।

    1. এ আর রুবেল বলেছেন

      @লিটন হাফিজুর: ধন্যবাদ

  4. মোঃ আসলাম পারভেজ বলেছেন

    এক কথাই দারুন ধন্যবাদ শেয়ার করার জন্য ।

    1. এ আর রুবেল বলেছেন

      @মোঃ আসলাম পারভেজ: ভাই ধন্যবাদ।/ আমারো খুব ভাল লেগেছে ।

উত্তর দিন