অদৃশ্য করুন আপনার কম্পিউটার স্ক্রীন; কেবল মাত্র আপনি দেখতে পারবেন! [A টু Z ভিডিও টিউটোরিয়াল]

5 129

আজ আপনাদের একটি অসাধারণ টিউটোরিয়ালের বিষয়ে জানাবো, আপনি চাইলে আপনার LCD মনিটরের ডিসপ্লেকে সবার কাছে অদৃশ্য করে দিতে পারবেন এবং বিশেষ প্রক্রিয়াতে কেবল আপনি দেখতে পাবেন আপনার মনিটরে কি চলছে!


Screenshot_72-600x364

 

সম্প্রতি এক ইউটিউব ব্যবহারকারী এধরণের একটি ভিডিও প্রকাশ করেছেন যেখানে দেখা যাচ্ছে কিভাবে কেউ তাঁর ডিসপ্লেতে চলতে থাকা ঘটনা সবার কাছে অদৃশ্য রাখতে পারবে এবং কেবল নিজেই দেখতে পাবেন। এই প্রক্রিয়াতে ব্যবহারকারী নিজেই কেবল দেখতে পাবে তাঁর মনিটরে কি চলছে অন্য সবাই মনিটরকে খালি উজ্জ্বল সাদা দেখতে পাবেন।anigif_enhanced-buzz-21962-1385412267-22-600x329

 

প্রথমে আপনার LCD মনিটর টির ডিসপ্লের উপরে থাকা কেসিন খুলে ফেলুন, এর পর ঠিক ডিসপ্লের উপরে থাকা পোলারাইজেশন ফিল্টারটি টেনে তুলে ফেলুন। মনে রাখবেন পোলারাইজেশন ফিল্টার আপনার ডিসপ্লের ঠিক উপরে লাগানো থাকে এবং এর কারণেই মনিটরে চলা বিভিন্ন ভিডিও আমরা দৃশ্যমান দেখতে পাই। একবার পোলারাইজেশন ফিল্টার তুলে ফেললে আপনি আর খালি চোখে মনিটরে কাজ করতে পারবেন না।

 

এবার আপনি বাজার থেকে কিনা আনা একটি আলাদা পোলারাইজেশন ফিল্টার নিয়ে তা একটি চশমার মাপে কেটে নিন এবং সেই চশমায় লাগিয়ে দিন। এরপর কম্পিটার চালান এবং খালি চোখে সেটি আপনি সাদা উজ্জ্বল দেখতে পাবেন চোখে পোলারাইজেশন ফিল্টার দিয়ে তৈরি চশমাটি লাগান এখন আপনি আপনার কম্পিউটারে চলা সকল কিছুই দেখতে পাবেন কিন্তু অন্য কেউ এটি দেখতে পাবেনা!

ব্যাস হয়ে গেল আপনার কম্পিউটার মনিটর সিক্রেট!

এবার সম্পূর্ণ টিউটোরিয়ালটি নিচের ভিডিওতে দেখে নিনঃ

বিদ্রঃ এখানে আপনাকে দুটো জিনিস মনে রাখতে হবে প্রথমত LCD ছাড়া অন্যান্য মনিটরে এই ফর্মুলা কাজে আসবেনা, দ্বিতীয়ত ফ্যাক্টরি মেড পোলারাইজেশন ফিল্টারটি তুলে ফেলার পর নিজের হাতে সেটি আবার লাগানো অনেকটাই কষ্ট সাধ্য। পুরোনো মনিটরে এটি করার চেষ্টা করুন।

 

দি ঢাকা টাইমস্‌ অবম্বনে দিটেকজার্নাল

5 মন্তব্য
  1. দিপু রায়হান বলেছেন

    thanks

  2. হামিদ খান বলেছেন

    eta kosta jamily joranur ki dorkar?

  3. মোঃ আসলাম পারভেজ বলেছেন

    যাই হোক আমার সাধের ল্যাপটপ এর বারোটা নাই বা বাজালাম । ধন্যবাদ শেয়ার করার জন্য ।

  4. লিটন হাফিজুর বলেছেন

    ভাই আমার অত টাকা নাই। এটা করতে হলে মেকানিক হতে হবে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

  5. Nafiz Ur Rahman বলেছেন

    ধন্যবাদ।

উত্তর দিন