ব্ল্যাক হ্যাট এস ই ও ( প্রথম পর্ব )

1 108

আসসালামুয়ালাইকুম । পরম করুনাময় আল্লাহ তা’আলার নামে টিউনটি শুরু করছি । কোন ভুল হলে ক্ষমার চোখে দেখবেন ।

 

আজ আপনাদের ব্ল্যাক এস ই ও (seo) দুনিয়ার সাথে পরিচয় করাবো । ব্ল্যাক এস ই ও (seo) হল হোয়াইট হ্যাটের বিপরীত অর্থ্যাৎ সার্চ ইন্জিগুলির দেয়া নিয়মানুযায়ী অপটিমাইজ করেনা । সহজ কোথায়  ব্ল্যাক এস ই ও (seo) গুগল এর নিয়মের বাইরে গিয়ে আপনার সাইটকে অপ্টিমাইজ করবে ।  ব্ল্যাক এস ই ও (seo) এর মাধ্যমে সহজেই অনেক ব্যাক লিঙ্ক তৈরি , ফেসবুক এ লাইক , অসংখ ভার্চুয়াল ভিজিটর ,  খুব সহজে এলেক্সা র‍্যাংক  , সাইট পাবলিসিটি করতে পারবেন । গুগল যদি ধরতে পারে যে আপনে  ব্ল্যাক এস ই ও (seo) ইউজ করছেন , তাহলে বেশি কোন ক্ষতিও করবেনা । কিছু ব্যাক লিঙ্ক গুগল থেকে ডিলেট দিতে পারে এবং আপনার সাইটের কিছু লিঙ্কও মুছে দিতে পারে । এতে আপনার তেমন কোন সমস্যা হবেনা । কিন্তু যদি আপনি অ্যাডসেন্স উজার হয়ে থাকেন তাহলে আপনি আপনার অ্যাডসেন্স একাউন্টটি হারাবেন । কারন গুগল আপনার প্রতিটি ভিসিটর ট্রেস করে ।

 

তাহলে আসুন আরম্ভ করি আজকের  ব্ল্যাক এস ই ও (seo) ক্লাস ।

 ব্ল্যাক এস ই ও (seo) ব্যাক  লিংক  ঃ

ব্ল্যাক এস ই ও (seo) এর মাধ্যমে খুব সহজেই হাজার হাজার ব্যাকলিঙ্ক ক্রিয়েট করতে পারবেন । কি অবাক হলেন অথবা ভাবলেন আমি হইত মজা করছি । কিন্তু এটা বাস্তব । কিভাবে পাবেন ? যে ভাইয়েরা হোয়াইট হ্যাট  এস ই ও করেন উনারা হইত জানেন কত কষ্ট করে একটি একটি করে সাইটে গিয়ে পোস্ট এ সাইটের নাম দিয়ে আসতে হয় । এটি অনেক কষ্টকর এবং সময় সাপেক্ষ ব্যাপার ( যদিও এতাই আসল নিয়ম এস এ ও তে ) কিন্তু এই কাজটি ব্ল্যাক এস ই ও (seo) করে দেই খুবি সহজেই ( যদিও গুগলের টার্মস এর খিলাপ )  কিছু  প্রোগ্রামের বা সাইটের সাহায্যে । আপনার দেয়া লিঙ্কটি হাজার হাজার সাইটে সাবমিট করবে এবং বিভিন্ন হোইস সাইটে ও অনেক সাইটের সার্চ বক্সে সার্চ করবে আপনার সাইটের নামে । অনলাইনে এই সার্চ সাবমিট কে আমরা পিং নামেও চিনি । পিং সাইট এর মাধ্যমেও অনেক ব্যাকলিঙ্ক পাবেন । আসুন কিছু পিং সাইটের সাথে পরিচিত হওয়া যাক ।

সাইট গুলোতে ধুকে নিজের সাইটের অ্যাড্রেস দিয়ে পিং বাটন ক্লিক করে বসে থাকুন । ব্রাউসার ক্লজ করবেন না যতক্ষণ  না পিং শেষ হয় । দেখেন পরের দিন আপনার ব্যাক লিংক সংখা কত ! ( বিঃদ্র এটি গুগলের বিপক্ষের একটি উপায় আমি ইউস করছি ।  বলে আপনাদের সাজেস্ট করবনা , নিজের দায়িত্ব তে ব্যবহার করুন । )

 

আজ এই পর্যন্ত থাক । পরের টিউনে আলোচনা করব  ব্যাক লিঙ্ক ক্রিয়েটর প্রোগ্রাম সে-নিউক নিয়ে । ভাল থাকবেন সে পর্যন্ত আল্লাহ হাফেজ ।

1 টি মন্তব্য
  1. হামিদ খান বলেছেন

    share korar jonna donnabad..calia jan

উত্তর দিন