২০১৬ সালে বাংলাদেশের প্রথম স্যাটেলাইট উৎক্ষেপণ! Bangladesh will launch satellite by 2016

3 185
Bangladesh will launch satellite by 2016
দেশে মোবাইল ব্যবহারকারীর সংখ্যা বর্তমানে ১০ কোটি ৯১ লাখের অধিক। পিএসটিএন গ্রাহক সংখ্যাও ১৩ লাখ ২৩ হাজারে উন্নীত হয়েছে। এ দু’য়ের মোট গ্রাহক সংখ্যা ১১ কোটি চার লাখ ২৩ হাজারের বেশি। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন বর্তমান সরকারের পৌনে পাঁচ বছরে তার মন্ত্রণালয়ের উন্নয়নমূলক কর্মকাণ্ডের বর্ণনা দিতে গিয়ে এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার যে কর্মসূচি হাতে নিয়েছে সে ধারাবাহিকতা অব্যাহত থাকলে ২০১৬ সালের মধ্যে মহাকাশে বাংলাদেশের প্রথম স্যাটেলাইট (বঙ্গবন্ধু স্যাটেলাইট-১) উৎক্ষেপণ বাস্তবায়ন করা সম্ভব হবে। অবশ্য ইতিমধ্যেই স্যাটেলাইট উৎক্ষেপণের এ প্রক্রিয়া শুরু হয়ে গেছে।

তিনি আরো বলেন, বর্তমান সরকারের আমলে পাঁচটি সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানকে ৩এ লাইসেন্স প্রদান করা হয়েছে। টেলিটক, গ্রামীণফোন, বাংলালিংক, রবি ও এয়ারটেল মাঠ পর্যায়ে ইতিমধ্যে এ উন্নত প্রযুক্তি জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে কাজও শুরু করে দিয়েছে।

মন্ত্রী বলেন, ২৫টি দুর্গম পার্বত্য উপজেলাসহ ৪২৫টি উপজেলা টেলিটকের নেটওয়ার্কের আওতায় রয়েছে। শিগগিরই নেটওয়ার্কের এ আওতা ৪৪৮টি উপজেলায় বিস্তৃত করা হবে…বাকিটুকু পড়ুন

 

Related Tags: bangla news, english news, bangla blog, english blog, technology news, technology blog, computer tips and tricks

 

 

3 মন্তব্য
  1. লিটন হাফিজুর বলেছেন

    thanks for share.

  2. হামিদ খান বলেছেন

    news…….

  3. Nafiz Ur Rahman বলেছেন

    ধন্যবাদ আপনাকে ।

উত্তর দিন