ইন্টারনেট থেকে টাকা আয়ের কয়েকটির মধ্যে একটি উপায়

8 82

আমার তালিকায় ফ্রিল্যান্সি রয়েছে ২য় তে।কিন্তু ফ্রিল্যান্সি সকলের জন্য শহজ নয়।বিড করে কাজ গ্রহণ করতে হয় নিদিষ্ট সময়ের মাধ্যমে কাজ জমা দিতে হয়।শিক্ষিত বেকারদের জন্য ও চাকুরী জীবীদের ও মেধাবী ছাত্রদের জন্য একটি খোলা জানালা বলতে পারেন।এটি আমি পড়ে খোলা মেলা ভাবে আলোচনা করবো।

আজ গ্রাফ্রিক্স ডিজাইন কম্পিটিশন করে কীভাবে আয় করা যায় তা জানবো।গ্রাফ্রিক্স ডিজাইন কম্পিটিশন এর অনেক সাইট আছে নেটে সার্চ করলে পেতে পারেন।আমি তার মধ্যে একটি সাইট এর কথা বলবো।সে সাইট হোল http://99designs.com/ ।আপনি যদি একজন ডিজাইনার হয়ে থাকেন।আপনার জন্য একটি ধারুন আয়ের সম্ভাবনা।এখানে লোগো,টেম্পলেট ইত্যাদি জমা দিতে পারেন।আপনার কাজ ক্লাইন্টদের পছন্দ হলে আপনি বিজয়ি হবেন।

একটি বিষয় এখানে জেনে রাখা প্রয়োজন।এখানে দুই ধরনের কন্টেস্ট হয়।একটি সাধারন ও একটি গ্যরান্টেড।সাধারনের ক্ষেত্রে ক্লাইন্ট এর ডিজাইন প্রছন্দ না হলে ক্লাইন্ট টাকা তুলে পেলতে পারবে।কিন্তু গ্যরান্টেড হলে ক্লাইন্ট টাকা তুলে পেলতে পারবে না।জমা দেয়া কাজ গুলোর মধ্যে থেকে একটি সে বেছে নিতে বাধ্য।তার গ্যরান্টেড কাজ গুলোতে তাকার পরিমান এক্তু কম হয়।

প্রতিদিন যদি অংশ গ্রহণ করতে থাকেন,দেখবেন এক সময় আপনার হাতে আলো ধরা দিতে পারে।বিজয়ি লোগো গুলো দেখে আপনি কিছু ধারনা নিতে পারেন।অন্যদের সাবমিট করা লোগো গুলো দেখে আপনি অদের ছেয়ে সুন্দর লোগো তৈরি করতে পারেন।অদিহকাংশ ক্লাইন্ট কিন্তু পরিষ্কার পরিছন্ন লোগো পছন্দ করেন।

আমি শুধু লোগো দিয়ে বাঝানোর চেষ্টা করলাম।এখানে বিভিন্ন রকম ডিজাইনের কন্টেস্ট চলে।মাত্র পটোশপ জানলেই শুরু করে দিতে পারেন। পরবর্তীতে অন্যান্য গুলো শিখে পেলবেন।এখানে সাইন আপ করলে একটি পয়সাও পাবেন না।তবে আপনি বিজয়ী হলে পাবেন।এই সাইটএ ২০ মিনিট ঘুরাঘুরি করলেই সব বুজতে পারবেন।

সাইন আপ  করার সময় একাধিক পদ্ধতির মধ্যে থেকে কোন পদ্ধতিতে টাকা নেয়া আপনার জন্য শহজ হবে তা উল্লেখ করে দিবেন। েএই লেখাটি প্রথমে এখানে দেখা যায়। 

মন ছাইলে আমার ব্লগ থেকে গুরে আসতে পারেন আমার ব্লগ 

8 মন্তব্য
  1. মাহবুব আলম বলেছেন

    ধন্যবাদ।

  2. Nafiz Ur Rahman বলেছেন

    ধন্যবাদ আপনাকে।

  3. হামিদ খান বলেছেন

    thanks….plz your contact

  4. লিটন হাফিজুর বলেছেন

    thanks .

  5. AKTHER বলেছেন

    http://www.earn4referral.com

    BY AI SITE TA KI BUA NA KI VALO,,,,,,,,,,,,,,,AI SITE THAKE KI TAKA ODANO JY,,,,,,,,,,,,,,AI SITE NIYA JODI AKTA POST KARAN TAHOLA VALO HOY

    1. Md Kamal Hossain বলেছেন

      @AKTHER: ভাই ২৫-৩০ দিন অপেক্ষা করেন সাইট টি ভালো হলে অবশ্যই পোস্ট করবো।খারাপ হলে পোস্ট করবো না। ভালো থাকেন।

  6. দিপু রায়হান বলেছেন

    ভাল লাগল।

  7. মোঃ রুবেল আহমেদ বলেছেন

    ধন্যবাদ সুন্দর পোস্ট

উত্তর দিন