কিভাবে আপনার পুরনো ব্লগার ব্লগ এর লিঙ্ক অন্য নতুন ব্লগের সাথে যুক্ত করবেন । খুব দরকারি হেড লাইন দেখে না বুজলে পুরো পোস্ট পড়ুন , নতুন , অভিজ্ঞ সবার জন্য ।

2 73

বন্ধুরা আশাকরি আমার পোস্ট গুল আপনাদের কাজে আছে , আমার টিউন গুল আপনাদের ক্যামন লাগছে আমাকে কমেন্ট এ জানাতে ভুলবেন না । যাই হোক অন্য দিনের মতো আজকে আপনাদের জন্য খুব কাজের একটি টিপস নিয়ে এলাম আশাকরি আপনাদের কাজে আসবে । আমার হেড লাইন দেখে হয়তো অনেকেই বুজতে পারেননি আমি ঠিক কি বলতে চাইছি তাহলে একটু খুলে বলি । আমার অনেক সময় একটা ব্লগ বানাই ফ্রীতে বা কিনা সে যেভাবেই হোক সেখানে আপনার ভালই ভিজিটর আছে আপনি এখুন চাইছেন সেই ব্লগ পরিবর্তন করে অন্য একটি ব্লগ বানাতে , এখুন আমি চিন্তা করছেন তাহলে তো আগের ব্লগে যা ভিজিটর আছে সেগুল কে আমার নতুন ব্লগ সম্পর্কে জানাব কিভাবে ? আমি জানি অনেক রাস্তা আছে সেগুল সব কটি ফালতু কারণ আজকে আমি আপনাকে দেখাবো কিভাবে আপনার ভিজিটর আপনার পুরনো ব্লগ লিঙ্ক এ ক্লিক করবে কিন্তু প্রবেশ করবে আপনার নতুন ব্লগে । আশাকরি বুজতে পারেন । তাহলে নীচে থেকে দেখে নিন কিভাবে কাজটি করবেন । 😆

 

 

 

 

==> এবার আপনার ব্লগার ব্লগ লগ ইন করুন তারপর ড্যাশবোর্ড থেকে Edit HTML থেকে Template এ ক্লিক করুন ।

==> এবার আপনার কীবোর্ড থেকে Ctrl+F প্রেস করে নীচের কোডটি খুজেবের করুন ।

 

<head>

 

==> উপরের কোডটি খুজে পেলে তার ঠিক পরে বা নীচে নীচের কোডটি কপি করে পেস্ট করুন ।

 <meta http-equiv=”refresh” content=”0;url=http://asobondhu.blogspot.com“/>

 

নোট  ঃ  উপরের লাল রঙ এর Url মুছে সেখানে আপনার নতুন ব্লগ এর Url বসিয়ে দিন । 

==> এবার Save Template এ ক্লিক করে সেভ করে নিন । 

==> তাহলে আজকের মতো এই পর্যন্ত পোস্ট এ কোন সমস্যা হলে জানবেন আমি হেল্প করবো । ভাল থাকবেন সুস্থ থাকবেন । আল্লাহ্‌ হাফেজ । 

 

==> আমার ব্লগ এখানে । আমার ফেসবুক ফ্যান পেজ এখানে । সময় পেলে ঘুরে আসুন । 

2 মন্তব্য
  1. লিটন হাফিজুর বলেছেন

    Nice post.thanks for share.

  2. হামিদ খান বলেছেন

    thanks…….

উত্তর দিন