হ্যাকারের আক্রমন থেকে আপনার WiFi কে রক্ষা করুন।

0 138

হ্যালো বন্ধুরা কেমন আছেন সবাই ? আশা করি আল্লার রহমতে  সবাই ভালো আছেন। বরাবর আজও আপনাদের মাঝে আরেকটা টিপস নিয়া হাজির হলাম। বর্তমানে আমরা যারা শহরে বা জেলা টাউনে থাকি আমরা অনেকে ওয়াই-ফাই ইউজ করে থাকি। আমরা আমাদের ওয়াই-ফাই কে নিরাপত্তার জন্য পাসওয়ার্ড দিয়া থাকি যেন কেউ আমাদের নেট ইউজ করতে না পারে।

এমন কিছু লোক আছে যারা অল-টাইম চেষ্টা করে আমাদের ওয়াই-ফাই পাসওয়ার্ডকে হ্যাক করার জন্য। অনেকে হয়তো তা হ্যাক করতে পারে কিন্তু পাসওয়ার্ড হ্যাক করে নেট চালাক তাতে কোন প্রবলেম নেই। যদি কোন অরিজিনাল হ্যাকার আপনার উপর টার্গেট করে তাহলে তারা কিন্তু আপনার ওয়াই ফাই পাসওয়ার্ড হ্যাক করাতো তাদের জন্য কোন ব্যাপার না। হ্যাকার রা যদি একবার আপনার ওয়াই-ফাইতে কানেক্ট হতে পারে তাহলে কিন্তু তারা আপনি আপনার ইন্টারনেটে কি কি করেন কোন কোন ওয়েবসাইট ব্রাউজ করেন তা জানতে পারবে।

তো আপনি হ্যাকারের হাত থেকে আপনার ওয়াই-ফাই কে কিভাবে রক্ষা করবেন তা আমি আজ আপনাদের বিস্তারিত দেখাবো।প্রথমে আপনাকে আপনার রাউটারে প্রবেশ করতে হবে। প্রবেশ করার পর আপনাকে নিচের ছবির মতো কাজ করতে হবে।

যখন আপনি রাউটারে যাবেন, যাওয়ার পর  আপনি Wireless Settings এ ক্লিক করবেন। তখন আপনি  নিচের অপশনগুলো দেখবেন

1. Enable Wireless Router Radio

2. Enable SSID Broadcast এবং

3. Enable WDS Bridging.

তারপর। আপনি উপরের ছবির দিকে ভালো করে খেয়াল করুন। যেমন নিচে লেখা আছে তিনটা অপশন।  অপশন থেকে মাঝের অপশন থেকে টিক চিহ্নটা ওঠিয়ে দিয়ে  Save এ ক্লিক করবেন। বাকি অংশ টা আপনারা আমার ভিডিও দেখে করে নিবেন। তাহলে আপনাদের ওয়াই-ফাই সিগনাল কেউ আর দেখতে পারবে না।

উত্তর দিন