ব্লগার এর ব্লগ থেকে ওয়ার্ডপ্রেস এ আপনার ব্লগ ট্রান্সফার

3 1,542

অনেকেই আছে যাদের ব্লগিং শুরু ব্লগার /ব্লগস্পট দিয়ে । কিন্ত এখন আর ব্লগার  এ ব্লগিং করে আর ভাল লাগে না বা নিজেই একটি ডোমেইন নেম নিয়ে ওয়ার্ডপ্রেস এ ব্লগ বানিয়ে ফেলেছেন। আপনি হয়ত মনে মনে ভাবতেছেন যদি ব্লগার এ করা পোস্ট গুলো ওয়ার্ডপ্রেস এ ট্রান্সফার করতে পারতেন । হা তাদের জন্যই আজকের আমার পোস্টটি ।

Blogger To WordPress Tansfar

চলুন কাজ শুরু করি, যদি একটি একটি করে পোস্ট আপনি আনতে যান তাহলে আপনাকে অনেক সময় ও পরিশ্রম ব্যয় করতে হবে এবং আপনার আগের ব্লগের করা টাইম বা ডেট ও হয়ত ঠিক থাকবে না । তাই অনেক সময় ও পরিশ্রম ব্যয় করার দরকার নেই। মাএ কয়েক ক্লিক এই আপনি এই কাজটি করতে পারবেন।

প্রথমে এডমিন প্যানেলে বা ড্যাসবোর্ডে লগইন করুন। Tools মেনু থেকে Import এ ক্লিক করুন। কোন ধরনের সাইট থেকে Import করবেন তার একটা তালিকা আসবে। এখান থেকে ব্লগার  নির্বাচন করুন। ব্লগার ইমপোর্টার নামে একটা প্লাগ ইন্স ইন্সটল করার অনুমতি চাইবে অনুমতি দিন। এবার আপনার গুগল বা যে একাউন্ট দিয়ে ব্লগার এর ব্লগ তৈরি করছেন তা Authorize করার অনুমতি চাইবে। যে একাউন্ট দিয়ে ব্লগার এর ব্লগ তৈরি করছেন তার ইউজার নেম পাসওয়ার্ড দিয়ে অনুমতি দিন।

import

কিছু সময় ওয়েট করেন দেখবেন আপনার ব্লগার এর পোস্ট গুলো এবার আপনার ওয়ার্ডপ্রেস /WordPress সাইটে চলে আসছে। ব্লগারের Level গুলো ওয়ার্ডপ্রেস এর বিভাগ বা Category তে পরিনত হবে। এবং প্রত্যেক পোস্ট সুন্দর ভাবে তারিখ অনুযায়ী পাবলিশ হয়ে যাবে।

পেজ কিভাবে ব্লগার থেকে ওয়ার্ডপ্রেস জানতে নিচের চিত্রটি দেখতে পারেন।

page

সবাই ভাল থাকবেন হেপি ব্লগিং……।

 

3 মন্তব্য
  1. লিটন হাফিজুর বলেছেন

    সুন্দর পোস্ট। শেয়ার করার জন্য ধন্যবাদ।

  2. হামিদ খান বলেছেন

    good post….

  3. দিপু রায়হান বলেছেন

    ভাল একটি পোষ্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

উত্তর দিন