সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধুর স্বপ্নের থ্রিজিঃ বাংলালিংক 3G উদ্বোধন অনুষ্ঠানে সাহারা খাতুন

5 165

সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল থ্রিজি। তা আজ বাস্তবায়ন হতে যাচ্ছে। এ ধারা অব্যাহত থাকলে ২০২১ সালের আগেই ভিশন-২১ স্বপ্নের বাস্তবায়ন হবে। সোমবার সন্ধ্যায় রাজধানীর ওয়েস্টিন হোটেলে বাংলালিংকের বাণিজ্যিকভাবে থ্রিজি চালু হওয়া উপলক্ষে বিশেষ উদযাপন অনুষ্ঠানে এ কথা বলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী সাহারা খাতুন। তিনি কেক কেটে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

বাংলালিংক থ্রিজি উদযাপন অনুষ্ঠানে সাহারা খাতুন আরও বলেন, থ্রিজি প্রযুক্তি সেবা দেশের অর্থনীতিকে বেগবান করবে। তরান্বিত করবে অর্থনৈতিক প্রবৃদ্ধি। টেলিযোগাযোগ মন্ত্রী থ্রিজি সেবা শুধু শহরে নয়, গ্রামেও ছড়িয়ে দিতে সংশ্লিষ্ট মোবাইল অপারেটরদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে বাংলালিংক সিইও জিয়াদ সাতারা বলেন, বর্তমানে রাজধানীর গুলশান, বনানী, পুরনো ডিওএইচএস, বারিধারা, মতিঝিল এবং চট্টগ্রামের আগ্রাবাদ এলাকায় বাংলালিংকের থ্রিজি সেবা পাওয়া যাচ্ছে। এ বছরের মধ্যে খুলনা ও সিলেটে থ্রিজি সেবা চালু করা হবে। পর্যায়ক্রমে ২০১৪ সালের মধ্যে দেশের অবশিষ্ট এলাকাগুলোতে বাংলালিংকের এই সেবাটি পৌঁছে যাবে।

তিনি আরও বলেন, একটি উন্নত সেবা দিতে গ্রাহকদের প্রতি আমরা এখন আরও বেশি অঙ্গীকারাবদ্ধ। গ্রাহকদের নিয়মিত চাহিদা পূরণের জন্য আমাদের প্রয়োজনীয় বিনিয়োগ অব্যাহত রেখেছি। এরই মধ্যে আমরা আমাদের নেটওয়ার্ক আরও শক্তিশালী এবং থ্রিজি সমমানের করার জন্য বড় বিনিয়োগ করেছি।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব নজরুল ইসলাম খান বলেন, থ্রিজি সেবার মাধ্যমে দেশের আউটসোর্সিং আরো এগিয়ে যাবে। গত বছর এ খাত থেকে বাংলাদেশ আয় করেছে ২২ মিলিয়ন ডলার। এ বছর ৩৭ মিলিয়ন ডলার আয়ের আশা করা যাচ্ছে।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসির চেয়ারম্যান সুনীল কান্তি বোস বলেন, তারা থ্রিজি সেবার গ্রাহকদের কাছ থেকে কিছু কিছু সমস্যার কথা শুনেছেন। আশা করি বাংলালিংক সেসব সমস্যা নিজেরা সমাধান করবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- টেলিযোগাযোগ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আব্দুস সাত্তার, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসির চেয়ারম্যান সুনীল কান্তি বোস, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব নজরুল ইসলাম খান, টেলিযোগাযোগ সচিব আবু বকর সিদ্দিক, বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা জিয়াদ শাতারা, চিফ কমার্শিয়াল অফিসার শিহাব আহমাদ, মার্কেটিং ডিরেক্টর সোলাইমান আলম ও রেগুলেটরি অ্যাফেয়ার্স ডিরেক্টর জাকিউল ইসলাম উপস্থিত ছিলেন।

[সুত্রঃ টেকপ্রিয়]

 

প্রতিক্রিয়াঃ

Prince Ml  বলেন বঙ্গবন্ধুর সময় পৃথিবীতে মোবাইল সার্ভিসই চালু হয় নাই আর থ্রিজি তো দূরের কথা!

 

Ashiqur Rahman Amit   একজন শ্রদ্ধেয় মানুষকে যতটুকু ভাবে অশ্রদ্ধা করা যায় তিনি ততটুকু ভাবে করেছেন। সাধেই কি বলা রঙ্গে ভরা বিচিত্র এই বঙ্গদেশ!

এনিয়ে ফেসবুক টুইটারে অনেকেই তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন ।

5 মন্তব্য
  1. দিপু রায়হান বলেছেন

    ভাল!~

  2. মাহবুব আলম বলেছেন

    পাগলির কথা পোষ্ট করলেন…

  3. হামিদ খান বলেছেন

    বঙ্গবন্ধুর কিনা জানিনা তবে আপামার বাংলার 3G

  4. নাঈম প্রধান বলেছেন

    মাথা নষ্ট মেন । কি শুনাইলেন ?

  5. মোঃ আসলাম পারভেজ বলেছেন

    সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ ।

উত্তর দিন