থ্রিডির পর দেশে চালু হলো 9D অ্যানিমেশন সিনেমা হল

3 90

101320131143189Dথ্রি ডি এবং ফাইভ ডি অ্যানিমেশন ফিল্ম প্রযুক্তির পর বাংলাদেশের সিনেমাপ্রেমী দর্শকদের জন্য যুক্ত হলো নাইন ডি অ্যানিমেশন সিনেমা হল। ডি-বক্স টেকনোলজির উদ্যোগে চালু হলো বাংলাদেশে প্রথম নাইন ডি অ্যানিমেশন ফিল্ম নিয়ে থিয়েটার হল। বৃহস্পতিবার রাজধানীর রাইফেলস স্কোয়ার মার্কেটে নাইন ডি থিয়েটার হল উদ্বোধন হয়েছে। উদ্বোধন করেছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবর।

নাইন-ডি প্রযুক্তির এ সিনেমা হলে অ্যানিমেশন সিনেমা চলাকালীন সময়ে আগুন-পানি, ঝড়-বৃষ্টি ইত্যাদি অনুভব করা যাবে একেবারে বাস্তবের মতোই! এদিকে উদ্যোক্তা ডি-বক্স সূত্রে জানা যায়, ঈদের আগেই উত্তরার নর্থ টাওয়ারে আরও একটি নাইন ডি মিনি থিয়েটার চালু করা হবে। আর এই হলে বসে নাইন ডি প্রযুক্তির ছবি উপভোগ করতে প্রতিটি শো’য়ের টিকিটের মূল্য ২৫০ টাকা, শিশু ও ছাত্রছাত্রীদের জন্য ২০০ টাকা নির্ধারন করা হয়েছে।101320131142489D-3

উদ্বোধনের সময় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ভোলা-৪ আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, মিউজিশিয়ান বাপ্পী, কণ্ঠশিল্পী মৌটুসীসহ আরও অনেকে। উদ্বোধন শেষে আসিফ আকবর বলেন, “এটা আমার কাছে একেবারেই নতুন এবং অভিনব অভিজ্ঞতা। আমি আমার স্ত্রী-সন্তান নিয়ে বার বার আসতে চাই এই রোমাঞ্চকর নাইন ডি থিয়েটারে। স্বল্প সময়ে ভিনগ্রহ থেকে ঘুরে আসার জন্য এটা একটা নতুন জানালা মনে হয়েছে আমার কাছে।”

এদিকে অত্যাধুনিক প্রযুক্তিনির্ভর এই মিনি থিয়েটার হলে ১০-১৫ মিনিট ব্যাপ্তিকাল অ্যানিমেশন ফিল্ম প্রদর্শিত হবে। ১০০টি হলিউডের জনপ্রিয় অ্যানিমেশন ফিল্ম রয়েছে এই থিয়েটারের আর্কাইভে। এই মিনি থিয়েটার প্রসঙ্গে ডি-বক্স টেকনোলজির চেয়ারম্যান সাজেদুল ইসলাম সাজু বলেন, “আমি প্রায় বিশ বছর রাশিয়ায় অবস্থান করছি। সেখানকার প্রতিটি শপিংমলে মিনি থিয়েটার রয়েছে। পরিবারের সবাই মিলে অ্যানিমেশন মুভিগুলো উপভোগ করছে। মূলত বিদেশে দেখেই আমি দেশে অত্যাধুনিক টেকনোলজি নিয়ে নাইন ডি অ্যানিমেশন থিয়েটার হল চালু করতে উৎসাহী হই। এর মধ্য দিয়ে প্রতিটি শো’তে দর্শকরা আনন্দ পাবেন, অনেক কিছু শিখতে পারবেন এবং রোমাঞ্চকর নতুন নতুন অভিজ্ঞতা নিয়ে বাড়ি ফিরতে পারবেন। আগামী এক বছরের মধ্যে আমি সারাদেশের বড় বড় শপিংমলে নাইন ডি প্রযুক্তির এই মিনি থিয়েটার হল করার পরিকল্পনা করেছি।”

অবম্বনে-মিডিয়া টাইমস2013-10-13_191432

3 মন্তব্য
  1. দিপু রায়হান বলেছেন

    thanks for share.

  2. হামিদ খান বলেছেন

    ঈদ মোবারক, অসংখ্য ধন্যবাদ এই ধরনের তথ্য যে দিলেন, এটি দেশের প্রযুক্তিতে তুমুল অবদান রাখবে

  3. নাঈম প্রধান বলেছেন

    আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে । শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

উত্তর দিন