এয়ারটেল থ্রিজি নেটওয়ার্ক সম্প্রসারণ করার পেল চীনা হুয়াওয়ে কোম্পানি

7 140

এয়ারটেল বাংলাদেশ লিমিটেড বাংলাদেশে থ্রিজি সেবা চালুর উদ্দেশ্যে হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশ লিমিটেডকে তাদের থ্রিজি নেটওয়ার্ক পার্টনার হিসেবে নির্বাচন করেছে।গত ৮ সেপ্টেম্বর বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) আয়োজিত থ্রিজি লাইসেন্স নিলামে ২১০০ মেগাহার্টজ ব্যান্ডে ৫ মেগাহার্টজ স্পেকট্রামসহ থ্রিজি লাইসেন্স পেয়েছে এয়ারটেল বাংলাদেশ। থ্রিজি প্রযুক্তির বর্ধিত গতি এবং ব্যবহারযোগ্যতার কারণে উন্নতমানের আসন্ন সেবাগুলো হবে মোবাইল ইন্টারনেট ভিত্তিক।

হুয়াওয়ে বিশ্বমানের সেবা, গ্রাহকদের ব্যবহার অভিজ্ঞতা উন্নয়নে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

থ্রিজি সুবিধাসহ এয়ারটেল বেশ কিছু সেবা প্রচলনে আশাবাদী, যেগুলো দ্রুত গতি সম্পন্ন সার্ফিং এবং ওয়্যারলেস ইন্টারনেটভিত্তিক বিনোদনের চাহিদা পূরণে সক্ষম হবে।

এয়ারটেল বাংলাদেশ লিমিটেডের সিইও ও ম্যানেজিং ডিরেক্টর ক্রিস টবিট বলেন, ‘বাংলাদেশে টেলিযোগাযোগ খাতের উন্নয়ন এবং বাকি বিশ্বের সবচেয়ে উন্নত টেলিযোগাযোগ বাজারের সমপর্যায়ে প্রতিস্থাপনের ক্ষেত্রে থ্রিজি সেবা এক নতুন অধ্যায়ের সূচনা করবে।’

হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশ লিমিটেডের সিইও বেকার ঝৌ বলেন, ‘এয়ারটেলের মতো একটি বিশ্বখ্যাত ব্র্যান্ডের থ্রিজি পরিসেবা চালুর জন্য পার্টনার হতে পেরে আমরা আনন্দিত। গ্রাহকদের অভিনব সেবা প্রদানের জন্য সর্বোত্তম সহায়তা দিতে আমরা আশাবাদী।’

প্রসঙ্গত, বাংলাদেশ টেলিযোগাযোগ রেগুলেটরি কমিশন (বিটিআরসি) দেশের চারটি মোবাইল ফোন সেবাদাতা প্রতিষ্ঠানকে ২৫ মেগাহার্জ থ্রিজি তরঙ্গ নিলামে বিক্রি করেছে। যার আর্থিক মূল্য ৫২৫ মিলিয়ন ডলার।

এর মধ্যে গ্রামীণফোন পেয়েছে ১০ মেগাহার্জ, বাদ বাকি ১৫ মেগাহার্জ তরঙ্গ তিনটি প্রতিষ্ঠান এয়ারটেল, রবি ও বাংলালিংক ৫ মেগাহার্জ করে বরাদ্দ পেয়েছে।

7 মন্তব্য
  1. দিপু রায়হান বলেছেন

    ধন্যবাদ শেয়ার করার জন্য।

  2. আকাশ বলেছেন

    আকর্ষণীয় পোস্ট উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

  3. Nafiz Ur Rahman বলেছেন

    পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ

  4. হামিদ খান বলেছেন

    “””সুন্দর পোস্ট,শেয়ার করার জন্য ধন্যবাদ”””

  5. নাঈম প্রধান বলেছেন

    সুন্দর পোস্ট । শেয়ার করার জন্য ধন্যবাদ।

  6. লিটন হাফিজুর বলেছেন

    thanks for share

  7. মো : মনির হুসাইন বলেছেন

    আর কবে আসবে ?

উত্তর দিন