আর নয় তথ্য চুরীর ভয়, এবার চোরও বলবে জিনিস একখান! চুরী তো দুরের কথা আপনার ফোল্ডার ডিলেট আর রিনেমও করতে…

0 136

বিসমিল্লাহির রাহমানীর রাহীম। আসসলামুওয়াইকুম। কেমন আছেন সবাই, নিশ্চই ভাল! যা বলছিলাম, এবার আপনার গোপন তথ্য চুরি তো দুরের কথা, ফোল্ডারটিকে ডিলেট করতে বলেন তো দেখি, কেউ পারে কি না। মাত্র ৩৩৭ কেবির সফট 1 Second Folder Encryption. প্রথমে এখান থেকে ডাউনলোড করুন।

05

ইন্সটল শেষে আপনার পছন্দনুযায়ী New Password এবং Confirm Password  পাসওয়ার্ড্ দিন।আপনি চাইলে  পরবর্তীতে পাসওয়ার্ড্ চেঞ্জ করতে পারবেন।

06

এর পর Encrypt টিক চিহ্ন দিয়ে ব্রাউজ এ ফোল্ডার লোকেশন দেখিয়ে দিন। এবার Start এ ক্লিক করুন।

07

02

1 Second (1)

এখন আপনার ফোল্ডার রিনেম এর ডান পার্শে দেখুন একটি ডট আছে (উদাহরণ হিসেবে- pchelplinebd.) তাহলে আপনার ফোল্ডার টি লক হয়ে গেছে। একি! আপনি তো দেখছি লক করে ফেলেছেন । এবার বুঝুন ঠেলা। ভয় পাবার কোন কারণ নেই, লক যখন করেছেন তাহলে খুলতেও পারবেন যাবে। 1 Second Folder Encryption সফটওয়ার টি ওপেন করুন, Decrypt এ টিক চিহ্ন দিন, আপনি ব্রাউজ এ ফোল্ডার লোকেশন দেখিয়ে দিন। যে ফোল্ডার টি আপনি লক করেছেন। Start ক্লিক করুন।

1 Second (2)

দেখুন ফোল্ডাটি লক খুলে গেছে। আর এভাবে আপনার গোপন সব তথ্য কে আরো গোপন করুন। তবে একটা জিনিস মনে রাখবেন, যে পাসওয়ার্ড্ টি আপনি দিয়েছেন, সেটা ভুলে গেলে কিন্তু ফোল্ডার টি খুলতে পারবেন না, পরবর্তী অপারেটিং সিস্টেম সেটআপ করার আগ পযর্ন্ত। তাই কষ্ট করে পাসওয়ার্ড্ টি লিখে অন্য কোথাও সেভ করে রাখবেন।

বিঃ দ্রঃ – এই সফটটি শুধু মাত্র উইন্ডোজ এক্সপি তে ব্যবহারের জন্য। এর ব্যবহার অন্য কোন অপারেটিং সিস্টেমে করে, কোন ক্ষতির সম্মুখীন হলে লেখক দায়ী  থাকবেনা। 

তো আজ এ পযর্ন্ত দেখা হবে অন্য কোন পোষ্টে। আল্লাহ হাফেজ।

 

 

ধন্যবাদ সহ

এ.আর রুবেল

২৯/০৯/২০১৩

 

উত্তর দিন