ভবিষ্যতে স্মার্টফোন কি কি কাজে আসবে ?

5 133

যেদিন আলেক জেন্ডার গ্রাহমবেল টেলিগ্রাফ যন্ত্র আবিস্কার করেছিলেন।সেদিন সারা পৃথিবী বিস্ময় ভরা নয়নে তার আবিস্কার দেখেছিল। তখন থেকেই যোগাযোগের ক্ষেত্রে যুগান্তকারী পরিবর্তন শুরু হয়। টেলিগ্রাফের পর আসল টেলিফোন।টেলিফোন সারা বিশ্বকে তারের মাধ্যমে এক সুতোয় বেধে ফেলেছিল। টেলিফোনের যখন জয়জয়কার অবস্থা ঠিক তখনই আসল মোবাইল ফোন। মানুষের হাত হাতে মোবাইল ফোন দ্রুত ছড়িয়ে গেল।

Touchscreen smartphone with Earth globe
সেই মোবাইল ফোন আর শুধুমাত্র কথাবলার যন্ত্র থাকলো না।হয়ে উঠল নিত্যদিনের নানা কাজের কাজী। গান শোনা, ছবি দেখা থেকে শুরু করে কি নেই এখন ফোনে। স্বাস্থ্যে হালহকিকত জানিয়ে দিচ্ছে ফোন। শুধু কি তাই?এমন এক দিন আসবে সেদিন হয়তো মনের গতি-বিধির কথাও জানিয়ে দেবে ফোন।

কেমন হবে ভবিষ্যতের স্মার্টফোন। কি কি ফিচার থাকবে ফোনে।এসব নিয়ে প্রযুক্তিবিদদের ঘুম হারাম হবার জোগার।বর্তমান প্রজন্মের স্মার্টফোনের ফিচারের বাহুল্য দিয়ে আসুন জেনে নেই কেমন হবে ভবিষৎত দুনিয়ার স্মার্টফোন।
স্মার্টফোন দেবে চিকিৎসা
ধরুন কয়দিন ধরে আপনি জ্বরে ভুগছেন। বিছানায় শয্যাশায়ী।ডাক্তারের কাছে যাওয়ারও উপায় নেই।এক্ষেত্রে স্মার্টফোনই আপনার ভরসা। ফোনটিই আপনার চিকিৎসা দেবে। আপনার রক্তচাপ, হার্টবিট, ফুসফুসে বাতাসের গতিবিধি জেনে নিয়ে প্রয়োজনীয় পরামর্শ দেবে স্মার্টফোন।

মনের গতিবিধি জানাবে স্মার্টফোন
মন ভালো নেই।কিন্তু কাউকে খোলাসা করে বলতেও পারছেন না। আপনার হয়ে কাজ করে দেবে আপনার স্মার্টফোনটি।ভাবছেন কিভাবে?আপনার রক্তচাপ, হার্টবিট, শরীরের তাপমাত্রা নিরুপন করে আপনার প্রিয়জনদের এসএমএসের মাধ্যমে জানিয়ে দেবে আপনার হয়ে। বলে দেবে আপনার মন ভালো নেই। তখন অন্যরা আপনার সঙ্গে সমঝে কথা বলবে।

পর্যটক যখন ফোন
কোথাও বেড়াতে যাবেন। কিন্তু কোথায় যাবেন ঠিক করে উঠতে পারছেন না।উপায় বাতলে দেবে স্মার্টফোন।আপনার মেজাজ-মর্জি, কেমন খরচ করতে চান, বেড়াতে গিয়ে কিভাবে সময়টা কাটাবেন এসব প্রশ্নের সমাধান জানিয়ে দেবে স্মার্টফোন।

নিরাপক্তা রক্ষক
প্রতিদিন আপনাকে অনেকে ধরণের নিরাপত্তার বেড়াজাল টপকাতে হয়।এই ধরুন ঘর থেকে বের হওয়া থেকে শুরু করে অফিসে ঢোকা, ব্যাংক থেকে টাকা তোলা।এসব কাজে নিরাপত্তার ব্যাপারটা খুবেই গুরুত্বপূর্ণ।এসব কাজে আপনাকে সাহায্য করবে স্মার্টফোন।

হাতঘড়ি বনাম স্মার্টফোন
ফোন হাতে নিয়ে ঘুরে বেড়ানো ঝক্কি-ঝামেলার। তাই ফোনের কাজটি করে দিতে পারে হাতঘড়ি। বাজারে দুএকটি মোবাইলের আদলে হাতঘড়ি মিললেও খুব বেশি একটা সমাদর পায়নি। তাই ভবিষৎতে হাতঘড়ির আদল নেমে মোবাইল ফোন।
ইন্টারনেট অবলম্বনে

5 মন্তব্য
  1. আকাশ বলেছেন

    আকর্ষণীয় পোস্ট উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

  2. Nafiz Ur Rahman বলেছেন

    ধন্যবাদ

  3. নাঈম প্রধান বলেছেন

    শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

  4. হামিদ খান বলেছেন

    Thanks for share

  5. লিটন হাফিজুর বলেছেন

    thanks for share

উত্তর দিন