সফটওয়্যার ছাড়াই কম্পিউটার সাট ডাউনের সময় নির্ধারণ করার টিপস ।

7 127

আমার ১ম ব্লগ আশা করি সবার ভালো লাগবে, শিরোনাম দেখেই হয়তো আপনারা বুঝে গেছেন পোস্টটি কম্পিউটার টিপস নিয়ে ।  কিভাবে আপনি কোন সফটওয়্যার ছারাই কম্পিউটার সাট ডাউনের সময় নির্ধারণ করতে পারেন চলুন সেই টিপস জেনে নেই, মনে করুন আপনি আপনার কম্পিউটার টিকে নির্দিষ্ট সময়ে সাটডাউন করতে চান কিন্তু আপনার কাছে প্রয়োজনীয় সফটওয়্যার নেই!  কম্পিউটার সাট ডাউনের কাজটি কোন সফটওয়্যার ছাড়াই করতে পারেন!!!

images-54

ধরুন আপনি আপনার কম্পিউটার কে ৫ মিনিট পর সাটডাউন করতে চান, তাহলে ৫ মিনিটরে সময় হল ৩০০ সেকেণ্ড। এক্ষেত্রে প্রথমে Start Menu থেকে Run এ ক্লিক করুন। তারপর টাইপ করুন Shutdown.exe-s-t-300 এবং Ok করুন। আপনি যদি ৫ মিনিটের পরিবরতে অন্য কোন সময় কম্পিউটার বন্ধ করতে চান তাহলে সেই সময়কে সেকেণ্ডে প্রকাশ করুন এবং ৩০০ জায়গায় তা টাইপ করুন। আপনার কম্পিউটার নির্দিষ্ট সময়ে সাটডাউন হবে। আর যদি আপনি এই টাইমার বন্ধ করতে চান তাহলে Start Menu থেকে Run এ গিয়ে Click করুন তারপর Shutdown.exe-a !

আশা করি টিপস টি আপনাদের ভালো লেগেছে। কোন ভুল হলে ক্ষমা করবেন।

7 মন্তব্য
  1. আকাশ বলেছেন

    আকর্ষণীয় পোস্ট উপহার দেওয়ার জন্য ধন্যবাদ।

  2. নাঈম প্রধান বলেছেন

    শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

  3. হামিদ খান বলেছেন

    Nice post Thanks for share

  4. অর্থহীন জাকির বলেছেন

    কমেন্ট করে উৎসাহ দেবার জন্য আপ্নাকেও ধন্যবাদ @লিটন হাফিজুর

  5. অর্থহীন জাকির বলেছেন

    ভাই, আমি windows xp তে ব্যাবহার করে দেখেছি। windows 8 এ কাজ করবে কিনা নিশ্চিত না। তবে চেষ্টা করব windows 8 এর জন্য টিপস দিতে।মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ।

  6. লিটন হাফিজুর বলেছেন

    চমৎকার টিপস।ধন্যবাদ।প্রথম পোসটে সাগতম।

  7. kazi samrat বলেছেন

    ভাই কাজ হই না। আমি উইন্ডোজ ৮ ব্যাবহার করি।

উত্তর দিন