লাইসেন্স হাতে পেলে ৫ মাসের মধ্যেই রবি থ্রিজি প্রযুক্তি সেবা চালু করবে

8 128

লাইসেন্স পাওয়ার ৫ মাসের মধ্যে রবি গ্রাহকদের জন্য থ্রিজি সেবা চালু করবে, রবি থ্রিজি সেবা নিয়ে কোন বিলম্ব করবে না বলে জানিয়েছেন রবি’র চিফ ফিন্যান্সিয়াল অফিসার মাহতাব উদ্দিন আহমেদ ও চিফ মার্কেটিং অফিসার প্রদীপ শ্রীবাস্তব। তারা আরও জানান, বর্তমানে রবি কাস্টমার কেয়ারের কর্মীদের মধ্যে যে বিক্ষোভ করছে তার দায় নিয়োগদাতা প্রতিষ্ঠান জেনেক্স ইনফো’র। ট্রান্সফরমেশনের কারণে সাময়িক এই সমস্যার দ্রুত সমাধান হবে।

লাইসেন্স পাওয়ার পাঁচ মাসের মধ্যেই থ্রিজি সেবা চালু করবে রবি
রাজধানীর রূপসী বাংলা হোটেলের বলরুমে থ্রিজি নিলামের পর ‘দ্বিতীয় প্রান্তিকের ব্যবসায় তথ্য’ প্রদান নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে গণমাধ্যম কর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাবে সংশ্লিষ্টরা এসব কথা।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, গত বছরের তুলনায় চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে রবি’র ২ শতাংশ লভ্যাংশ কমছে। এক হাজার ১০৮ মিলিয়ন টাকা ট্যাক্স প্রদানের পর বৈদেশিক মুদ্রার স্থিতিশীল মূল্যের কারণে এমনটা ঘটেছে।

তাছাড়া গত বছরের দ্বিতীয় প্রান্তিক থেকে চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে রবি’র ইন্টারনেট ব্যবহারে প্রবৃদ্ধির হার বেড়েছে ৪৭ শতাংশ। চলতি বছরের  দ্বিতীয় প্রান্তিকে রাজস্ব আয় হয়েছে ১১ হাজার ৫৯৪ মিলিয়ন টাকা এবং দ্বিতীয় প্রান্তিকে প্রথম প্রান্তিকের তুলনায়  সাত দশমিক তিন শতাংশ বেশি গ্রাহক বেড়েছে।

তৃতীয় প্রজন্মের (থ্রিজি) মোবাইল সেবা চালু হওয়ার পর ইন্টারনেট ব্যবহারের হার আরো বাড়বে বলে অভিমত ব্যক্ত করেন মাহতাব উদ্দীন।

থ্রিজির প্রস্তুতি নিয়ে রবি’র চিফ মার্কেটিং অফিসার প্রদীপ শ্রীবাস্তব জানান, রবি থ্রিজি সেবা দিতে পুরোপুরি প্রস্তুত। অনুমতি পাওয়ার পাঁচ মাসের মধ্যেই আমরা অপারেশন শুরু করতে পারবো।

রবি’র অবকাঠামোগত উন্নয়ন বিষয়ে তিনি বলেন, রবি বিটিএস-এর সংখ্যা বাড়িয়েছে। বাড়িয়েছে নেটওয়ার্ক সক্ষমতা। রবি’র নেটওয়ার্কের ভৌগোলিক আওতা বেড়ে ৮৯ শতাংশে দাঁড়িয়েছে।  জনসংখ্যার হিসেবে এটি ৯৮ দশমিক সাত শতাংশে উন্নীত হয়েছে। চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকের শেষে রবি বিটিএস সংখ্যা নয় হাজার ২৫টি।

8 মন্তব্য
  1. আকাশ বলেছেন

    চমৎকার পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

  2. Md.Jahangir Alam বলেছেন

    ভাই, থ্রী‍জি সেবাতো দিবে কিন্তু তার প্যাকেজ মূল্য যেন সরকার বেধেঁ দেয় । নেইলে বাঘের কাছে ছাগল বড়গা দেওয়ার মত খুবই ভয়াবহ অবস্থা হবে।

  3. নাঈম প্রধান বলেছেন

    শেয়ার করার জন্য ধন্যবাদ।

  4. দিপু রায়হান বলেছেন

    শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

  5. লিটন হাফিজুর বলেছেন

    thanks for share

  6. Nafiz Ur Rahman বলেছেন

    পোস্টটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।…

  7. হামিদ খান বলেছেন

    no need..just knowing this matter…

  8. হামিদ খান বলেছেন

    not bed.,

উত্তর দিন