ফেসবুক ফটো ভেরিফিকেশন ব্লক এর জন্য কিছু টিপস ।

5 151

আসসালামু আলাই কুম আশা করি সবাই ভালো আছেন ।
আজ শেয়ার করবো ফেসবুক ফটো ভেরিফিকেশন ব্লক এর কিছু টিপস ।
ফেসবুক ব্যাবহার করতেছেন হটাত দেখলেন You Must Log In First
তখন যারা এ বিষয়ে অবগত আছেন তারা বুঝে যান যে তাদের প্রিয় সাধের আইডিটি ফেসবুক প্রাইরেসি  ব্লক করে দিয়েছে এবং এটি খুলতে Photo Verification করা ছাড়া বিকল্প অন্য কোন পথ খোলা নেই। আর যারা জানেন
না তারা আইডিতে ঢোকার জন্য বৃথা চেষ্টা করতে থাকেন।
যারা একবার এই সমস্যায় পড়েছেন তারাই বোঝেছেন এই কাজ টা কত কঠিন ।
যেহুতু ফটো ভেরিফাই ছাড়া উপায় নাই ভেরিফাই করতেই হবে তাই আমি আপনাদের কিছু টিপস দিয়ে সাহায্য করবো আসা করি কষ্ট হলেও সাধের আই ডি টি ফেরত পাবেন ।
কয়েকদিন আগে একটা পোস্ট শেয়ার করা হয়েছিলো গুগল এ ফটো সার্চ করে বের করার কিন্তু এই টায় তেমন লাভ নাই কারন এক নামে হাজার হাজার আইডি ফেসবুকে তাই আপনার কাঙ্খিতো ছবি যে পাবেন তার কনো নিশ্চয়তা নেই ।
আমি এ পর্যন্ত প্রায় ৮/১০ টা আইডির ফটো ভেরিফিকেশন করে খুলেছি। কিন্তু একটা আইডি ও আমার নয় এবং শব গুলাই এই ভাবে খুলেছি যেই ভাবে আপনাদের কাছে শেয়ার করতেছি ভাবতে পারেন নিজের আইডি তাই ভেরিফাই করা কি কঠিন আর অন্যের টা তো কল্পনাই করা যায়না ।

আসেন শুরু করা যাক ।
লগিন করে ক্যাপচা এন্ট্রি করবার পর
ফেসবুক আপনাকে কয়েকটি ফটো দেবে এব নিচে কয়েকটি নাম দিয়ে ফটোটা কার আপলোডকৃত অথবা ট্যাগকৃত
পিকচার সেটার উত্তর দিতে বলবে। আপনার উত্তর যদি একশত ভাগের মধ্যে ষাট ভাগ কারেক্ট হয় তবেই আপনার আইডি খুলে যাবে।
যেমন ধরেন আপনাকে একটা কুকরের ছবি দিলো এবং নিছে নাম দিলো বুশ , সেবাগ , সিধু , গো আযম এখানে আপনাকে একটা একটা সিলেক্ট করে সাবমিট করতে হবে এই খানে পিসি ব্যাবহার কারিরা একটা স্ক্রিনশট নিন এবং সেভ করে রাখেন আর মোবাইল ব্যাবহার কারিরা
যারা স্ক্রিনশট নিতে পারবেন না একটা খাতা কলম নিন এবং প্রথমে যে পিকচার টি পেলেন সেইটার নাম লিখেন যেমন কুকুরের ছবি নাম দিলেন কুকুর এবং সাথে নিছের নাম গুলি লিখলেন বুশ , সেবাগ , সিধু , গো আযম (এই খানে কেউ আবার আমার উপর মাইন্ড কইরেন না নাম গুলার সাথে কুকুর রে টানলাম বলে )
এই ভাবে প্রতিটি ছবির স্ক্রিনশট নেন এবং মোবাইল ব্যাবহার কারি রা খাতায় লিখেন ।

এই ভাবে আপনি সব গুলা ফটো স্ক্রিনশট বা লিখে রাখলেন আপনার আইডি তো আর প্রথম বার এই খুলবে না এবং আপনাকে বলবে কিছুক্ষন পর আবার ট্রাই করার কথা ।
আবার কিছুক্ষন পর শুরু করেন
এই বার ও মনে হয় আপনি বিফল হবেন তবে পুরোপুরি না আবার প্রথম থেকে শুরু করেন এই বার হয়ত কয়েকটা ছবি বদলে নতুন ছবি আসতে পারে ব্যাপার না আবার প্রথম থেকে লিখেন ।
আগে যেই ভাবে লিখেছেন এবং আগের ছবি গুলা ও সাথে আসবে খেয়াল করবেন এই খানে নাম এর কিছু পরিবর্তন এসেছে এক দুই বা তিন টা নাম বদলে নতুন নাম এসেছে এই বার আপনি আগের নাম গুলা দেখেন ,
দেখবেন আগের নাম এর সাথে নাম এর মিল নেই এই টাই আপনাকে কাজে লাগাতে হবে যে নাম গুলা দেখবেন আগের ফটো টাতে আছে কিন্তু এই ফটো টিতে নেই সেই নাম গুলা কাটেন ।
এই ভাবে কয়েকবার চেস্টা করেন নাম দুই টা বা একটা হয়ে গেছে ।
গাবড়াবেন না এভাবে চেষ্টা করতে থাকেন দেখবেন যে ফেসবুক আবার সেই পূর্বের ছবিগুলোই দিচ্ছে আপনাকে কয়েকবার চেস্টা করার পর আপনি সফল হবেন ।
তাই পরে আপনাকে বিশেষ করে কষ্ট করতে হবে না ।
তবে সব শেষে যদি দুই একটা নাম এবং ছবি নিয়া কনফিঊশন থাকে তাহলে একটু ভাবেন একবার ছবির দিকে তাকান আরেকবার নামের দিকে তাকান ভালো করে লক্ষ্য করলে এই ছবি টি কার হতে পারে নিজেই বের করে নিতে পারবেন । তারপরো দুইটা স্কিপ অপশন তো আছেই কাজে লাগাতে পারেন সাথে গুগল এর হেল্প নিতে পারেন ।

আশা করি আপনার সাধের আইডি টি ফেরত পেয়ে যাবেন ।
নিছে একটা স্ক্রিনশট দিলাম খেয়াল করেন
Shuvo
আমার পোস্ট যদি আপনাদের ভালো লাগে তাহলে আমার পেজ এ একটা লাইক দিবেন Mobile Problem Solution Zone
tahrat

5 মন্তব্য
  1. ShezanMirza বলেছেন

    আমার আইডিতে এই ধরণের কোন নাম দেখায় না ছবির সাথে, তবে আমি কিভাবে করব?

  2. Nafiz Ur Rahman বলেছেন

    চমৎকার পোস্ট! অসংখ্য ধন্যবাদ। 🙂

  3. আকাশ বলেছেন

    চমৎকার পোস্ট! পোস্টটি উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। 🙂

  4. নাঈম প্রধান বলেছেন

    দারুন লিখেছেন ভাই । আশাকরি অনেকের কাজে লাগবে ।

    1. Tahrat Shuvo বলেছেন

      @নাঈম প্রধান: ধন্যবাদ নাইম ভাই আপনার লেখাও আমার ভালো লাগে ।

উত্তর দিন