গুগল নিয়ে আসছে নতুন অ্যান্ড্রয়েড মোবাইল অপারেটিং সিস্টেম ‘কিটক্যাট’

4 111

সবাইকে সালাম জানিয়ে টিউনটি শুরু করছি।খবরটি ঝটিলও চমকপ্রদ।গুগুল সব সময়ই চেস্টা করে তার গ্রাহকদের জন্য ভিন্ন মাএার ভিন্ন আংগিকে নতুন প্রযুক্তি নিয়ে আসতে।সেই মোতাবেক তাদের নতুন আন্ড্রয়েড মোবাইল অপারেটিং সিস্টেমের নাম কিটকাট।কিটকাট নিয়ে জল্পনা কল্পনা শুরু হয়ে গেছে।চলুন দেখি কি কি জানা যায়।বিবিসি জানায়, ৪.৪ ভার্সনের এই মোবাইল অপারেটিং সিস্টেমের নাম দিয়ে চমক সৃষ্টি করল গুগল।সুইজারল্যান্ডের খাদ্য ও পানীয় প্রস্তুতকারক প্রতিষ্ঠান নেসলের একটি জনপ্রিয় চকলেট বারের নাম হচ্ছে কিটক্যাট। কেউ কেউ আবার একে মার্কেটিং ক্যু বলেও মন্তব্য করেছেন।
তবে গুগল জানিয়েছে, মোবাইল অপারেটিং সিস্টেমের নতুন নামকরণ নিয়ে কোনো পক্ষই কাউকে অর্থকড়ি লেনদেন করেনি।গুগলের অ্যান্ড্রয়েড গ্লোবাল পার্টনারশিপের পরিচালক জন লাগারনিং বলেন, ‘মজার ও অপ্রত্যাশিত’ কিছু করার ধারণা থেকেই নামটি দেয়া হয়েছে।

২০০৯ সাল থেকেই গুগলের প্রতিটি অ্যান্ড্রয়েড ফোনের নামেই চমক রাখা হচ্ছে। এর আগের নামগুলো ছিল- কাপকেক, ডোনাট, এক্লেয়ার, ফ্রয়ো, জিঞ্জারব্রেড, হানিকম, আইসক্রিম স্যান্ডউইচ ও জেলি বিন।
ব্রান্ড বিশেষজ্ঞ ও ইন্টারন্যাশনাল মার্কেটিং পার্টনারের পরিচালক অ্যালিসন স্টিয়ার্ট- অ্যালেন বলেন, কিটক্যাট ন্যামে অ্যান্ড্রয়েডের নামকরণ একটি সৃজনশীল ও চতুর ধারণা। বিশ্বের বহু ভোক্তাই কিটক্যাটের নামের সঙ্গে পরিচিত এবং এই নামটি ইতিবাচক প্রভাব ফেলবে।

তবে তিনি বলেন, সমস্যা হলো যদি দুটো ব্রান্ডের কোনোটি স্ক্যান্ডালে জড়িয়ে পড়ে তবে অন্যটির ওপরও এর নেতিবাচক প্রভাব পড়বে।
গুরে আসতে পারেন প্রযুক্তি পন্যর লেটেস্ট দাম ও প্রিভিউ এখানে
ফেইসবুকে যেখন থেকে পাবেন এখানে

4 মন্তব্য
  1. >>>" হামিদ খান "<<< বলেছেন

    পোস্টটি উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ

  2. আকাশ বলেছেন

    পোস্টটি উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। 🙂

  3. লিটন হাফিজুর বলেছেন

    thanks for share

  4. নাঈম প্রধান বলেছেন

    শেয়ার করার জন্য ধন্যবাদ।

উত্তর দিন