আপনার ব্লগার ব্লগকে খুব সহজে Bing সার্চ ইঞ্জিনে সাবমিট করুন ।

5 192

আল্লহ এর নাম নিয়ে আজকের এই পোস্ট শুরু করছি । আজকে আমি আপনাদের সাথে কি শেয়ার করতে চলেছি ব্লগার ব্লগ সাবমিট বিষয়ক লেখা  , হ্যাঁ একদম ঠিক আজকে আমি আপনাদের দ্যাখাব কিভাবে আপনি আপনার ব্লগার ব্লগ টি কিভাবে সার্চ ইঞ্জিন Bing এ সাবমিট করবেন । কাজ টা খুব একটা কঠিন না । আমার নীচের টিপস গুল একটু করুন আর কাজ করুন ।

 

 

* প্রথমে এখনে ক্লিক করুন । তাহলে নীচের চিত্রের মতো পেজ আসবে সেখানে আপনার ব্লগের URL টি বসিয়ে বক্স টি ঠিক ভাবে পুরুন করে SUBMIT এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 

 

 

* উপরের কাজ ঠিক ভাবে করলে নীচের মতো Your request was successfully submitted. লিখা আসবে , সেখানে প্রথম অপশন মানে GREAT! SIGN ME UP  এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 

 

 

* এবার যে পেজ টা আসবে সেখানে আপনাকে Sign in করতে হবে , আপনার যদি মাইক্রোসফট এর কোন অ্যাকাউন্ট মানে hotmail , outlook , থাকে তাহলে সেটি দয়ে sign in করুন আর যদি না থাকে তাহলে Sign up করে একটি অ্যাকাউন্ট করুন । 

 

* Sign in  এর পর্ব শেষ হলে নীচের মতো চিত্র আসবে সেখান ADD a sitemap এর ইস্থানে এই কোড টি বসিয়ে দিন  http://Asobondhu.blogspot.com/atom.xml?redirect=false&start-index=1&max-results=500#sthash.Rtw1CVzM.dpuf । 

 

নোট : Asobondhu.blogspot.com টি পরিবর্তন করে আপনার ব্লগ এর নাম টি দিন ।

* এবার ADD এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।

 

 

* এবার যে পেজটি আসবে সেটি হল Verify ownership for : আপনার সাইট । এই পেজ এর ২ অপশন থেকে  <meta> tag  টি কপি করে আপনার ব্লগ লগ অন করে ড্যাশবোর্ড থেকে Template থেকে Edit HTML  এ ক্লিক করে Ctrl + f চাপুন তারপর <head> টি খুজে সেই কপি করা <meta> tag টি <head> এর নীচে বসিয়ে Save template এ ক্লিক করে Save করে নিন । নীচের চিত্রে দেখুন । 

 

 

* এবার সাবমিট পেজে এর সব নীচে VERIFY এ ক্লিক করুন এবার এই পেজে আপনি আপনার ব্লগের ড্যাশবোর্ড দেখতে পাবেন , যদি দেখতে পান তাহলে বুজবেন আপনি সফল হয়েছেন আর যদি না দেখতে পান তাহলে বুজবেন কথাও ভুল করেছেন । আমি আশাকরি এই নিয়মে করলে সফল হবেন ইনশাল্লাহ । 

 

* এই বিষয়ে কোন প্রকার সমস্যা বা প্রশ্ন থাকলে আমাকে কমেন্ট করে জানান । আমি সব সময় আপনাদের সাথে আছি । আল্লাহ্‌ হাফেজ । 

 

* পোস্ট টি আমার দ্বারা পূর্বে প্রকাশিত এখানে । সময় পেলে ঘুরে আসুন । 

 

* আমার ফেসবুক ফ্যান পেজ থেকে ঘুরে আসুন আর ভাল লাগলে একটি লাইক দিয়ে আসুন । 

 

5 মন্তব্য
  1. আকাশ বলেছেন

    পোস্টটি উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। 🙂

  2. লিটন হাফিজুর বলেছেন

    খুব সুনদর পোসট।শেয়ার করার জন্য ধন্যবাদ পারভেজ ভাই।

  3. মোহাম্মদ জাকারিয়া বলেছেন

    thanks for share

  4. নাঈম প্রধান বলেছেন

    দারুন পোষ্ট

    1. মোঃ আসলাম পারভেজ বলেছেন

      @নাঈম প্রধান: ধন্যবাদ ।

উত্তর দিন