মাতৃভাষা বাংলায় লিখে আয় (মাত্র ২৫০ শব্দ আজ আপনার জন্য)

7 112

ব্লগিং-এ পুরাতন হলেও আমি পিসি হেল্পলাইন বিডি তে নতুন। আশা করি আমার লেখা আপনাদের ভাল লাগার সাথে সাথে কিছুটা কাজেও লাগবে। যাই হোক শুরু করা যাক।

আপনারা আমাকে অনেকেই বলেছেন আপনাদের অনেকেরই ছোটখাট একটি ব্লগ অথবা ওয়েবসাইট রয়েছে এবং আপনারা জানতে চেয়েছেন এখন কিভাবে আপনারা আপনাদের সেই ব্লগ বা ওয়েবসাইটটি থেকে আয় করতে পারেন। খুবই প্রত্যাশিত ও সঙ্গত একটি প্রশ্ন যখন আমি লিখালিখি করি অনলাইন মার্কেটিং ও বাংলা লিখে বা ব্লগিং করে কিভাবে আয় করা যায় তা নিয়েই। কিন্তু প্রথমেই আপনাদের বলে রাখি বাংলা ব্লগিং করে আয় আঙ্গুল ফুলে কলা গাছ জাতীয় কিছু না। এর পিছনে আপনাকে যথেষ্ট পরিশ্রম করতে হবে, সময় দিতে হবে, লেগে থাকতে হবে। আমাকে এতটুকু বিশ্বাস করতে পারেন যদি আপনি আসলেই লেগে থাকতে পারেন আপনি ব্লগিং করে টাকার দেখা পাবেন এবং ১০০% পাবেন।

আজ আমি আপনাদের অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে বলব যা কিনা ব্লগিং করে আয়ের অন্যতম একটি মাধ্যম।

অ্যাফিলিয়েট মার্কেটিং কি?

সহজ কথায় আপনি কারো কোন সার্ভিস বা প্রোডাক্ট বিক্রয় করতে সাহায্য করবেন, বিনিময়ে আপনি একটি কমিশন পাবেন। আর অনেক সময় এই কমিশনের পরিমাণ দেখে আপনি সত্যিই টাস্কি খাবেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং এর একটি চমৎকার উদাহরণঃ

HostGator হচ্ছে বিশ্বের প্রথম সারির একটি হোষ্টিং প্রোভাইডার কোম্পানী। এই কোম্পানীর অ্যাফিলিয়েট প্রোগ্রামে আপনি অংশগ্রহণ করলে যদি কেউ আপনার অ্যাফিলিয়েট লিংকের মাধ্যমে HostGator-এ হোষ্টিং নেয় অর্থাৎ একাউন্ট খুলে তবে আপনি প্রতিটি একাউন্টের জন্য ৫০ ডলার করে পাবেন। আর কোন মাসে যদি আপনার মাধ্যমে HostGator ২১ বা তার বেশি একাউন্ট পায় তবে প্রতিটি একাউন্টের জন্য আপনি পাবেন ১২৫ ডলার!! অর্থাৎ ২১ টি একাউন্ট থেকে আপনি পাবেন ২১*১২৫ = ২৬২৫ ডলার যা কিনা দুই লক্ষাধিক টাকার সমান!!!

বৈশ্বিক ইন্টারনেট জগৎ যতটা সমৃদ্ধ ঠিক ততটাই অবহেলিত আমাদের বাংলা ইন্টারনেট জগৎ। নির্ভর করার মত খুব বেশি বাংলা ওয়েবসাইট বা কমিউনিটি আমাদের নেই। নির্দিষ্ট বিষয়ভিত্তিক বাংলা সমৃদ্ধ ওয়েবসাইটের বড় অভাব আমাদের। আর এই অবস্থা কাঁটিয়ে উঠতে কিন্তু আমাদেরই এগিয়ে আসতে হবে। তাই বাংলায় শুধুমাত্র ইন্টারনেট মার্কেটিং নিয়ে আমরা একটি ওয়েবসাইট খুলেছি। আশা করি আপনারা সবাই উপকৃত হবেন এই সাইটের মাধ্যমে।

যাই হোক, যদি এই পোষ্টটি পড়ে কাজের মনে হয় তাহলে আপনাকে আমাদের মূল সাইটে আমন্ত্রণ যেখানে আরো বিস্তারিত আলোচনা করা হয়েছে অনলাইন মার্কেটিং, ব্লগিং ইত্যাদি বিষয়গুলো নিয়ে।

7 মন্তব্য
  1. Nafiz Ur Rahman বলেছেন

    পোস্টটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।…

  2. sabuj বলেছেন

    সুন্দর ভাবে পোষ্টটি লিখেছেন তাই আপনাকে অনেক ধন্যবাদ ।

  3. মাহমুদ কলি বলেছেন

    আরও এটু বিস্তারিত ভাবে লিখলে ভালো হতো।

  4. মাহমুদ কলি বলেছেন

    নতুন কিছু জানলাম,এবং শিখলাম।ধন্যবাদ আপনাকে।

  5. নাঈম প্রধান বলেছেন

    শেয়ার করার জন্য ধন্যবাদ।

  6. লিটন হাফিজুর বলেছেন

    THANKS FOR SHARE

  7. দিপু রায়হান বলেছেন

    tnx for YOUR Share

উত্তর দিন