Google Play থেকে Apps ডাওনলোড করুন আপনার কম্পিউটার দিয়ে । (আপডেট 26-07-2013)

9 102

মোবাইল দিয়ে PlayStore এ ঘুরতে ঘুরতে Tk/MB সব শেষ ? ভাবছেন কম্পিউটার দিয়ে যদি ডাওনলোড করতে পারতেন । আর কোন চিন্তা নেই । এখন কম্পিউটার দিয়েই PlayStore থেকে সব Apps ডাওনলোড করতে পারবেন । তো চলুন শুরু করা যাক । প্রথমে Google Chrome ডাওনলোড করে নিন। তারপর এই জিপ ফাইলটি ডাওনলোড করুন । Extarct করে দেখুন ২টি ফাইল আছে ।

এখন Device ID.apk এই সফটওয়্যারটি আপনার এন্ড্রয়েড মোবাইলে ইন্সটল করে ওপেন করুন।

এখন আসল কাজে আসি। Google Chrome ওপেন করুন । ডানপাশের কোনায় ক্লিক করে Tools>Extension এই পেজ এ যান । তারপর ডাওনলোড করা ফাইল থেকে 1.4.3.crx  নামের ফাইলটি ড্রাগ করে Google chrome এ ছেড়ে দিন । একটা Notification আসবে Add Button এ ক্লিক করুন। দেখবেন APK Downloader নামে একটি Extension তৈরী হয়েছে। APK Downloader এর নিচে Option এ ক্লিক করুন। একটি পেজ ওপেন হবে। সেখানে আপনার এন্ড্রয়েড মোবাইলটিতে যেই Gmail ID দিয়ে PlayStore   ঢুকেছেন সেই Gmail ID এবং পাসওয়ার্ড দিন। আর Device ID এর ঘরে আপনার মোবাইলের Device ID দিন। (Device ID এর জন্য Device ID সফটটি ওপেন করুন )। তারপর Login এ ক্লিক করুন। অতঃপর Show Advanced Settings এ ক্লিক করে কান্ট্রির জায়গায় বাংলাদেশ এবং Sim Operator এর জায়গায় আপনি যে সিম ব্যবহার করছেন তা নির্বাচন করুন। ব্যস কাজ শেষ। এখন Google Play ব্রাউজ করুন। যেকোন একটি সফটওয়্যার এ ক্লিক করেন। এখন Addressbar এর কোনায় দেখুন PlayStore এর আইকন এসেছে সেখানে ক্লিক করুন। ডাওনলোড শুরু হবে। এখন ইচ্ছামত ডাওনলোড করুন Google Play থেকে।

বিঃদ্রঃ- যারা ফ্রি ব্যবহার করেন এবং কানেকশন চলে যায় তারা Icon এ ক্লিক করার পর যখন ডাওনলোড শুরু হবে তখন Ctrl+J চাপুন। লিংক এ গিয়ে Right Button ক্লিক করে Download With IDM এ ক্লিক করে ডাওনলোড করুন। আর যাদের Download With IDM এই Option নেই তারা Extension এ গিয়ে Allow access to file URLs এ Tick দিন। ১০০% হবে।

ভাল থাকুন, সুস্থ থাকুন এই শুভ কামনায় আমার প্রথম পোষ্ট শেষ করছি ।

কোন ভুল হলে ক্ষমা করবেন ।

প্রথম প্রকাশিত http://www.webdblogger.blogspot.com

9 মন্তব্য
  1. হামিদ খান বলেছেন

    no,thanks..

  2. Nafiz Ur Rahman বলেছেন

    পোস্টটি শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।…

  3. pranto বলেছেন

    drag korvo kivavy???

  4. sabuj বলেছেন

    সুন্দর পোষ্ট শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ।

  5. Hafiz বলেছেন

    আমি আমার স্যামসাং গস্নাক্সি ইউং জিটি৫৩৬০ এর অপারেটিং সিস্টেম ইরেজ করে ফেলেছি। এখন আর বুট করছে না শুধু মাত্র স্যামসাং গস্নাক্সি ইউং জিটি৫৩৬০ পর্যনত্ম এসে সি’র হয়ে থাকছে। কেউ কি আছেন ? সমস্যাটির সমাধান দিবেন।

  6. Md Tofayel বলেছেন

    সবাইকে ধন্যবাদ মন্তব্য করার জন্য।

  7. ইফতি মাহমুদ বলেছেন

    অনেক কাজের পোস্ট। ধন্যবাদ শেয়ার করার জন্য।

  8. নাঈম প্রধান বলেছেন

    শেয়ার করার জন্য ধন্যবাদ।

  9. লিটন হাফিজুর বলেছেন

    thanks for share

উত্তর দিন