রিজুম সাপোর্ট সাইট থেকে ইচ্ছামত স্টপ ও রিজুম করুন

8 76

আমরা সাধারণত দেখে থাকি অনেক সাইট রিজুম সাপোর্ট করে সেসব সাইট থেকে ফাইল নামাতে গেলে কয়েকবার স্টপ করে রিজুম দিলে কাজ করে না । মানে আবার প্রথম থেকে শুরু করতে হয় । অনেকেই এই সমস্যায় পরতে পারেন তাদের কথা চিন্তা করে আমি এটা শেয়ার করালাম ।আমাদের যে লিমিটেড নেট তাই দিয়ে আবার প্রথম থেকে একটা ফাইল ডাউনলোড শুরু করলে সময় নষ্ট হবে আবার মেগাবাইটও নষ্ট হবে ।

 

আজকে আমি দেখাব কিভাবে যতবার ইচ্ছা ততবার রিজুম ও স্টপ করবেন । প্রথম একবার ডাউনলোড স্টপ করার পর রিজুম দিলে যদি প্রথম থেকে শুরু করার জন্য ডাউনলোড ম্যানেজার মেসেজ দেয় তাহলে  প্রথমে থেকে শুরু করবেন না, মানে নো করে দিন । তারপর আমি যেভাবে বলি সেভাবে কাজ করুন রিজুম হবে আশা করি । আমি কোনদিন ফেইল হই নাই তাই আপনিও হবে না আশা করি ।

 

প্রথমে ডাউনলোড ম্যানেজার ওপেন করে যে ফাইলটা রিজুম করতে চান সেটাতে রাইট ক্লিক করে Refresh Download Address এ ক্লিক করুন তারপর একটা পপ আপ ডায়ালগ খুলবে সেখানে OK বাটনে ক্লিক করুন তারপর Stop Waiting নামে একটা পপ আপ আসবে সেটাতে ভুলেও ক্লিক করবেন না ।

 

তারপর আপনি যে ফাইলটা ডাউনলোড শুরু করেছিলেন সেই অ্যাড্রেসে চলে যাবে এবং আবার আইডিএম দেখাবে Download This Video সেখানে আপনি যে ফরম্যাটে ডাউনলোড করতে শুরু করছিলেন সেই ফরম্যাটে ক্লিক করবেন । আমরা ইউটিউবে দেখে থাকি ডাউনলোডে ক্লিক করার পর কয়েকটা ফরম্যাট দেখায় যেমন .flv, .mp4, .webm আবার সেগুলার কয়েকটা ভার্সন যেমন 720 px, 480px, 360px, 240px, তাই আপনাকে মনে রাখতে হবে আপনি প্রথমে যে ফরম্যাটে এবং যে ভার্সনে ডাউনলোড করতে শুরু করেছিলেন সেটাই সিলেক্ট করতে হবে না হলে হবে না । ক্লিক দেয়ার কিছুক্ষন পর আপনার সেই Stop Waiting নামে একটা পপ আপ আছিল, সেটা দেখাবে New link address for this file received successfully সেখানে OK লেখা থাকবে তাতে ক্লিক করুন । এখন আপনার ব্রাউজার থেকে যে ট্যাবটি ডাউনলোড ম্যানেজার ওপেন করেছিল সেটা কেটে দিয়ে আবার ডাউনলোড ম্যানেজার ওপেন করে যে ফাইলটি মানে আপনি যেটা রিজুম দিতে চেয়েছিলেন সেটাতে রাইট বাটন ক্লিক করে রিজুমে ক্লিক করুন কাজ হয়ে যাবে । আমার হয় আপনারো হবে আশা করি ।

 

আরেকটা কথা, New link address for this file received successfully দেখাবে শুধু লিঙ্কটি যদি বেশি পুরনো হয় তাহলে আর বেশিদিনের না হলে ডাউনলোডে ক্লিক দেয়ার সাথে ডাউনলোড উইন্ডো ওপেন হয়ে ডাউনলোড শুরু হবে ।

পুরো কাজের চিত্রঃ

Untitled-2

আশা করি আপনাদের কাজে লাগবে ।  ধন্যবাদ সবাইকে ।

8 মন্তব্য
  1. Shamim al-masud বলেছেন

    thank you

  2. অমৃত দাশ বিজয় বলেছেন

    ইউটিউব ভিডিও ডাউনলোড হয় না তো।

  3. অমৃত দাশ বিজয় বলেছেন

    আমি পারতেছিনা,।

  4. লিটন হাফিজুর বলেছেন

    জি ভাই এভাবে কাজ হয়।শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

  5. নাঈম প্রধান বলেছেন

    ভাল একটি পোস্ট । 🙄 শেয়ার করার জন্য ধন্যবাদ।

  6. darkpain বলেছেন

    old wine in new bottle

    thanks

  7. sabuj4u বলেছেন

    গুরুত্বপূণ পোষ্ট শেয়ার করা জন্য অনেক ধন্যবাদ ।

  8. Kazi Romel বলেছেন

    ধন্যবাদ,
    এভাবে কাজ হয়… আমার হয়েছে।

উত্তর দিন