(3) গ্রামীণফোন অনলাইন কাস্টমার কেয়ার অফিসার এখন আপনি নিজে! -আপনি নিজেই দেখেনিন আপনার কল হিষ্টরি ,এসএমএস হিষ্টরি ,FNF নম্বার, রিচার্জ হিষ্টরি আরো কত কি..একদম ফ্রি!

11 128

بِسۡمِ ٱللهِ ٱلرَّحۡمَـٰنِ ٱلرَّحِيمِ

কেমন আছেন বন্ধুরা ? আশা করি অনেক ভাল আছেন।

আজ আমি মোবাইল অপারেটর গুলার  E-care নিয়ে ধারাবাহিক পোস্ট এর ৩য় পর্ব শুরু করছি । আমার ধারাবাহিক পোস্ট গুলার প্রথম এবং ২য় পর্ব যথাক্রমে >>

(১) রবি কাস্টমার কেয়ার অফিসার এখন আপনি নিজে! -আপনি নিজেই দেখেনিন আপনার কল হিষ্টরি ,এসএমএস হিষ্টরি ,FNF নম্বার, রিচার্জ হিষ্টরি আরো কত কি..একদম ফ্রি!)

(২) বাংলালিংক কাস্টমার কেয়ার অফিসার এখন আপনি নিজে! -আপনি নিজেই দেখেনিন আপনার কল হিষ্টরি ,এসএমএস হিষ্টরি ,FNF নম্বার, রিচার্জ হিষ্টরি আরো কত কি..একদম ফ্রি!

আগের পোস্ট গুলা করার পর অনেকে রিকুয়েস্ট করেছেন অন্যান্য অপারেটর গুলার কেমন করে (E-care) সেবার পাওয়া যাবে এবং নিয়ম কানুন টা শেয়ার করার জন্য ।  আমি আপনাদের কথা দিচ্ছি আর যত গুলা মোবাইল অপারেটর এর (E-care ) সুবিধা আছে সব গুলা এক এক করে আপনাদের সাথে শেয়ার করবো ইনশাআল্লাহ্‌ । যাই হক আজ আপনাদের দেখাব বাংলাদেশের সব থেকে বড় মোবাইল অপারেটর গ্রামীণফোন এ কেমন করে আপনি নিজে হবেন অনলাইন কাস্টমার কেয়ার অফিসার ! 🙂 আসুন তাহলে কাজে লেগে যাই । পোস্ট টি শুরু করার আগে একটি বিষয় আপনাদের আগে বলে নেই অন্যান্য অপারেটর গুলার থেকে গ্রামীণফোন এর  (E-care) অনলাইন কেয়ার সুবিধা টা একটু ভিন্ন ! তাই ভিজিটর দের অনুরুধ করবো পোস্ট টি ভালভাবে দেখার জন্য  But i believe … Nothing is impossible 🙂

 ১। প্রথমে আপনি এই লিংকে ক্লিক করুন https://webserv.grameenphone.com/ecare/ ক্লিক করার পর নিচের চিত্রের মত একটি পেজ ওপেন হবে । চিত্র টি লক্ষ্য করুন .এখন ডান পাশে মার্ক করা অংশে (Register Now) < ক্লিক করুন

২। (Register Now) ক্লিক করার পর নিচের চিত্রের মত আরও একটি পেজ ওপেন হবে । নিচের চিত্র টি দেখুন . এখন আপনাকে রেজিস্ট্রেশন ফরম টি পূরণ করতে হবে (একটা ইয়াহু বা জিমেইল এ আকাউন্ট করতে যেমন করে যে যে ইনফর্মেশন গুলা চাওয়া হয় সেই রকম করেই) আশা করি আপনারা বিষয় টা বুঝতে পেরেছেন । তাহলে নিচের ফরম টি পূর্ণ করুন । পূর্ণ করে Create My Account এ ক্লিক করুন।

৩। আমি ধরে নিলাম আপনি সঠিক ভাবে উপরে উল্লেখিত ফরম টি পূর্ণ করতে পেরেছেন । যদি সঠিক ভাবে উক্ত কাজ শেষ করতে পারেন তাহলে যে মোবাইল নাম্বার দিয়ে আপনি রেজিস্ট্রেশন করেছেন উক্ত নাম্বারে একটা এসএমএস যাবে সেই সাথে একটা ৮ সংখ্যার একটি পাসওয়ার্ড পেয়ে যাবেন , এবং নিচের চিত্রের মত একটি পেজ ওপেন হবে। যার মানে হল আপনি সঠিক ভাবে রেজিস্ট্রেশন করতে পেরেছেন ।

৪। এখন বলা হবে আপনার পাসওয়ার্ড টি চেঞ্জ করার জন্য। আপনি এসএমএস ধারা প্রাপ্ত পাসওয়ার্ড টি চেঞ্জ করে আপনার ইচ্ছা মত ৮ সংখ্যার একটি পাসওয়ার্ড দিয়ে নতুন পাসওয়ার্ড তৈরি করুন । নিচের চিত্র টি দেখুন।

৫। এখন যে পেজ টি ওপেন হবে নিচের চিত্র টি দেখুন । দেখতে পাচ্ছেন ৫ টি অপশন আছে উক্ত পেজে যেমন (My GP Home/My Account/Manage My Service/Billing Service/Support) এখন আপনার পছন্দ মত একটি অপশনে ক্লিক করুন । ধরেনিলাম আপনি (Billing Service) অপশন পছন্দ করেছেন । এখন আপনি >View call detailes ক্লিক করে Start date / End date সিলেক্ট করে Submit এ ক্লিক করুন । এখন আপনার মোবাইল নাম্বারে ৬ সংখ্যার একটা (I TOKEN) নাম্বার যাবে।

৬। (I TOKEN) নাম্বার টি  Submit করার পরই আপনার কাজ শেষ এবং পেয়ে যাবেন আপনার কাঙ্কিত সেবা টি 🙂 এবং ওপেন হয়ে যাবে মনিটরে আপনার নাম্বারের কল হিস্টরি !! নিচের চিত্র টি দেখুন । চিত্রটি অবশ্য হালকা এডিট করা কারণ উক্ত নাম্বারে আমার সম্পূর্ণ তথ্য 😛 । একই নিয়মে আপনি  My GP Home ক্লিক করে  আপনার প্রোফাইল টি দেখে নিতে পারবেন এবং > Manage My Service এ ক্লিক করে আপনার বর্তমান প্যাকেজ টি দেখেনিতে পারবেন এবং পরিবর্তন ও করতে পারবেন । বাড়তি কিছু সিবিধা গ্রামীণফোনের E-care সেবাই একমাত্র পাবেন ।

তাহলে এখন থেকে নিজেই হয়ে জান গ্রামীণফোন অনলাইন কাস্টমার কেয়ার অফিসার 😀 এবং আপনি নিজেই দেখেনিন আপনার কল হিষ্টরি ,এসএমএস হিষ্টরি ,FNF নম্বার, রিচার্জ হিষ্টরি আরো কত কি..একদম ফ্রিতে 😉 কি পারবেন তো ? আশা করি পারবেন

——————————————————————————————————————————————-

 আমি চেষ্টা করেছি যতটুকু সম্ভব সহজ করে বর্ণনা করার । আশা করি আপনাদের বুঝতে সমস্যা হবার কথা না । তার পরও যদি আপনাদের বুঝতে সমস্যা হয় বা কোন জিজ্ঞাসা থাকে তাহলে নিচের কমেন্ট বক্স টি আপনায়ের জন্য উন্মুক্ত ।  নেক্সট পোস্টে আপনাদের সাথে আবার দেখা হচ্ছে  সাথেই থাকুন । আজ এই পর্যন্ত

ভাল থাকবেন সবাই এবং ভাল রাখবেন সবাইকে ।

©B Islam

11 মন্তব্য
  1. B Islam বলেছেন

    এয়ারটেল নিয়ে অচিরেই পোস্ট করা হবে । নিয়মিত পিসি হেল্পলাইন এর পোস্ট গুলা দেখুন পেয়ে যাবেন । ধন্যবাদ সবাইকে পোস্ট টি ভিজিট করার জন্য ।

  2. নাঈম প্রধান বলেছেন

    ভাল একটি পোস্ট 🙄 শেয়ার করার জন্য ধন্যবাদ।

    1. B Islam বলেছেন
  3. Diponkor Biswas বলেছেন

    via onno kono number er kichu ta ki jana jabey. Janaben plz

    1. B Islam বলেছেন

      @Diponkor Biswas: ওকে সাথে থাকুন জেনে যাবেন…

  4. arjoo5313 বলেছেন

    Dear Brother,
    i have a corporate number but i do not view my call history.
    how do i get

    1. B Islam বলেছেন

      @arjoo5313: কর্পোরেট নাম্বার গুলা আগে ছিল পোস্ট পেইড এখন ২ ধরনের নাম্বারই কর্পোরেট ব্যবহার কারিদের দেয়া হয় । আমার জানামতে কর্পোরেট নাম্বার গুলার এই সুবিধা বন্ধ করা থাকে । ধন্যবাদ আপনার কমেন্ট এর জন্য ।

  5. লিটন হাফিজুর বলেছেন

    thanks for share

    1. B Islam বলেছেন

      @লিটন হাফিজুর: ধন্যবাদ আপনাকে ।

  6. MD. Raju বলেছেন

    post ti khub valo laglo. thanks………………….

    1. B Islam বলেছেন

      @MD. Raju: ধন্যবাদ আপনাকে ।

উত্তর দিন