Intense debate দ্বারা খুব সহজে আপানর ব্লগার ব্লগের কমেন্ট ফর্ম পরিবর্তন করুন ।

8 90

আল্লাহ্‌ এর নাম নিয়ে আজকের এই পোস্ট শুরু করছি । আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে ব্লগার ব্লগের কমেন্ট ফর্ম পরিবর্ত করবেন । কাজ টি খুব কঠিন না । তাহলে আসুন দেখে নিই কিভাবে কাজটি করবেন । 

JJNDFJK

* এর জন্য আপনি প্রথমে আপনার ব্লগার ব্লগে যান , তারপর ড্যাশবোর্ড থেকে Template তারপর Edit HTML এ ক্লিক করে ডান পাশ থেকে  Backup/Restore এ ক্লিক করে Download full template এ ক্লিক করে Template টি ডাউনলোড করে নিন । এই ডাউনলোড করা Template টি কিছুক্ষণ পরে লাগবে । নীচের চিত্রে দেখুন । 

 

এবার আপনি এখানে যান । তারপর সেখান থেকে Signup এ ক্লিক করুন । এবং যে ফর্ম টি আসবে সেটি পুরন করে আবার Signup এ ক্লিক করুন । নীচের চিত্র দেখুন । 

6

 

* Signup সম্পূর্ণ হলে Your account has been created! Now check your inbox for our email… এই রকম একটি লিখা বক্স আসবে এর মানে আপনার অ্যাকাউন্ট সম্পূর্ণ হয়েছে । এবার আপনার ইমেইল ওপেন করে ইনবক্স থেকে অ্যাকাউন্ট টি কে অ্যাক্টিভ করে নিন ।  নীচের চিত্রে দেখুন । 

 

 

* উপরের কাজ ঠিক ভাবে করলে নীচের মতো একটি বক্স আসবে সেখানে আপনার ব্লগের URL টি বসিয়ে দিন । তারপর Next Step এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 

 

 

* এবার আর একটি বক্স আসবে সেখানে সব কিছু লিখা আছে একটু পড়ে নিন । তারপর Choose File এ ক্লিক করে প্রথমে যে Template টি ডাউনলোড করেছিলেন সেটি নিন তারপর Upload file and continue তে ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন । 

 

 

* উপরের কাজ ঠিক ভাবে করলে নীচের মতো একটি বক্স আসবে । নীচের চিত্রে দেখুন । 


* উপরের চিত্রে দেখুন লাল ঘরে ঘিরা আছে । সে কোড গুল কে কপি করে নিন তারপর  ড্যাশবোর্ড থেকে Template তারপর Edit HTML এ ক্লিক করে Ctrl +A  ব্যবহার করে সেই ঘরের কোড গুল কে সিলেক্ট করুন । নীচের চিত্রে দেখুন । 

 

 

* এবার আগের উপরের কপি করার কোড গুলকে এখানে পেস্ট করুন , তারপর Template টিকে Save করে নিন । ব্যাস এবার আপনার ব্লগে প্রবেশ করে দেখুন কমেন্ট ফর্ম পরিবর্তন হয়ে গেছে । 

vWyHr

* আশাকরি আপনাদের বুজতে কোন অসুবিধা হয়নি । আর যদি কোন প্রকার অসুবিধা হয় তাহলে আমাকে জানাতে ভুলবেন না। আর আমার এই পোস্ট এর মধ্যে কোন প্রকার ভুল ত্রুটি থাকলে আমাকে ক্ষমার চোখে দেখবেন । তাহলে আজকের মতো এই পর্যন্ত আবারও দেখা হবে নতুন কিছু নিয়ে । 

======———=====———=====———=====

* এই পোস্টটি  আমার দ্বারা পূর্বে প্রকাশিত এখানে । 

=====———=====———=====———======

 

* আমার একটি ফেসবুক ফ্যান পেজ আছে আপনারা সময় পেলে ঘুরে আসতে পারেন এখান থেকে ।  ভাল লাগলে একটি  লাইক দিতে ভুলবেন  না । 

8 মন্তব্য
  1. sabuj4u বলেছেন

    আপনাকে অনেক অনেক ধন্যবাদ একটি মূল্যবান পোষ্ট শেয়ার করার জন্য ।
    আশা করি আগামীতে আরও ভাল কিছু আমাদের উপহার দিবেন । ধন্যবাদ আপনাকে ।

  2. নাঈম প্রধান বলেছেন

    ভাল একটি পোস্ট । 🙄 শেয়ার করার জন্য ধন্যবাদ।

    1. মোঃ আসলাম পারভেজ বলেছেন

      @নাঈম প্রধান: আপনাকেও অনেক ধন্যবাদ ভাই ।

  3. AMD. Abdullah বলেছেন

    হুম,খুবই সুন্দর মানের একটি পোস্ট। আশা করি নবীন ব্লগার হিসাবে যারা ব্লগার সাইটে কাজ করবেন তাদের জন্য কাজে আসবে। এখানে দেখছি Aslam vai is the Big Boss for Blogger Topic!! তার ব্লগার সম্পর্কে বেশ কয়েকটি পোস্ট দেখেছি, প্রতিটিই ভালো লেগেছে। So, many…many Thaks Aslam Vai. We want to more these posts.

    1. মোঃ আসলাম পারভেজ বলেছেন

      @AMD. Abdullah: ভাই আপনাকেও অনেক ধন্যবাদ ।

  4. লিটন হাফিজুর বলেছেন

    Thanks for shear

    1. মোঃ আসলাম পারভেজ বলেছেন

      @লিটন হাফিজুর: হুম , স্বাগতম ।

      1. লিটন হাফিজুর বলেছেন

        আবারো ধন্যবাদ পারভেজ ভাই।ভালো থাকবেন।

উত্তর দিন