ই-মেইলের পাসওয়ার্ড ভুলে গেছেন?

6 95

বিসমিললাহির রাহমানির রাহিম
আসসালামু আলাইকুম-আশা করি পিসি হেলপলাইন বিডির সকল ভাই ও বোনেরা সবাই ভালো আছেন।আমি আপনাদের দোয়ায় এবং খোদার রহমতে খুবই ভালো আছি।
আজকের পোসটি একদম নতুনদের জন্য।অভিজ্ঞ ভাইরা কিছু মনে করবেন না।

নানা কারণে অনেকেই নিজের ই-মেইল ঠিকানার পাসওয়ার্ড ভুলে যেতে পারেন। ইচ্ছে করলে ভুলে যাওয়া পাসওয়ার্ড পুনরায় উদ্ধার করা সম্ভব। এক্ষেত্রে কিছু পদ্ধতি রয়েছে।
ইয়াহুর ক্ষেত্রে: ইয়াহুতে ঢোকার (লগ-ইন) সময় যখন ঢুকতে পারবেন না তখন লগইন-এর নিচে I can’t access my account-এ ক্লিক করুন। নতুন পৃষ্ঠা এলে I have a problem with my password নির্বাচন করে Next-এ ক্লিক করুন। এরপর My Yahoo! ID is: এ আপনার ইয়াহু ই-মেইল ঠিকানা লিখে Type the code shown বক্সে নিচের কোডগুলো লিখে Next-এ ক্লিক করুন। নতুন পেইজ আসলে Send a message to my alternate email address:-এ আপনার বিকল্প ই-মেইল ঠিকানাটি লিখে Next-এ ক্লিক করুন। আপনার বিকল্প ই-মেইল ঠিকানায় একটি মেইল যাবে এবং সেই মেইলে একটি ওয়েব লিংক থাকবে। ওটায় ক্লিক করলে নতুন পাসওয়ার্ড চাইবে তখন নতুন পাসওয়ার্ড দিয়ে আপনার ই-মেইল ঠিকানা পুনরুদ্ধার করতে পারবেন। আপনার ই-মেইল ঠিকানায় যদি বিকল্প ই-মেইল না দেওয়া থাকে বা আপনার বিকল্প ই-মেইলের পাসওয়ার্ডও যদি ভুলে গিয়ে থাকেন তাহলে Send a message to my alternate email address:-এর নিচের অপশনটি Use my secret questions নির্বাচন করে Next-এ ক্লিক করুন। নতুন পৃষ্ঠা এলেআপনাকে দুটি প্রশ্ন করা হবে (যে প্রশ্নগুলো ই-মেইল ঠিকানা তৈরি করার সময় নির্বাচন করে দিয়েছিলেন)। প্রশ্নগুলোর সঠিক উত্তর দিলেই নতুন পাসওয়ার্ড চাইবে তখন নতুন পাসওয়ার্ড দিয়ে আপনার ই-মেইল ঠিকানা পুনরুদ্ধার করতে পারবেন

খোদা হাফেজ

6 মন্তব্য
  1. মাহমুদ কলি বলেছেন

    ভাই সাথে জিমেইল এর টাও দিতেন। ভালো টিউন, আপনাকে অসংখ ধন্যবাদ।

    1. লিটন হাফিজুর বলেছেন

      আপনাকেই অনেক ধন্যবাদ সুনদর মনতব্যটি করার জন্য।

  2. নাঈম প্রধান বলেছেন

    চমৎকার! সুন্দর পোস্ট উপহার দেওয়ার জন্য ধন্যবাদ ৷

    1. লিটন হাফিজুর বলেছেন

      মনতব্য করার জন্য ধন্যবাদ নাঈম ভাই।ভালো থাকবেন।

  3. দিপু রায়হান বলেছেন

    ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

    1. লিটন হাফিজুর বলেছেন

      আপনাকেই ধন্যবাদ দিপু ভাই পোসটি পড়ার জন্য।

উত্তর দিন