আপনি যেখানেই থাকেন আর যত দূরেই থাকেন, আপনার পিসি থাকবে আপনার সাথে

18 82

হয়ত আপনারা শিরোনাম পড়ে চিন্তায় পড়ে গেছেন, তাই না? কিন্তু এটাই সত্যি ।

আধুনিক প্রযুক্তির ক্রম বিকাশেই তা সম্ভব হয়েছে উঠেছে । আপনারা হয়ত “Teamviewer ” নামক সফটওয়্যারের নাম শুনছেন যা দিয়ে এক জনের পিসি আরেকজন রিমোটলি নিয়ন্ত্রন করা যায় । “Teamviewer” দিয়ে কাজ করতে গেলে পিসি লাগে । কিন্তু আমি আপনাদের সাথে যে সফটওয়্যারটা শেয়ার করব তা একটা কিংবা আরো অধিক পিসিকে মোবাইল দিয়েই নিয়ন্ত্রন করতে পারবেন। এই সফটওয়্যারের মাধ্যমে পিসিকে সরাসরি আপনার মোবাইলে দেখতে পাবেন সেই সাথে কিবোর্ড ও মাউসের যাবতীয় কাজ এই মোবাইল দিয়েই করতে পারবেন । আরো ফিচার আছে ঐগুলো আপনারাই দেখে নিন । এর জন্য কিন্তু আপনার ইন্টারনেট কানেকশন লাগবে ।

Searching_ONE [SR]
Searching_ONE [SR]

প্রথমেই এই লিংক থেকে সফটওয়্যার টা ডাউনলোড করুন ।

ডাউনলোড করার পর তা এক্সট্রাক্ট করুন ।

এক্সট্রাক্ট করার সময় যদি পাসওয়ার্ড চায় তবে “raihangfn” লেখাটা পাসওয়ার্ড হিসেবে ইউস করতে পারেন  😛 ।

এইবার চারটা ফাইল পাবেন একটা আপনার পিসির জন্য (.exe) অপরটি আপনার মোবাইলের জন্য (.jar) আর যেটা বাকি দুইটি আছে (.pdf) ঐগুলো আপনার জন্য ।

সফটওয়্যারটা কিভাবে ইউস করবেন তা (.pdf) ফাইলগুলোতে দেওয়া আছে ।

তবুও এক ঝাটকা হিন্টস দিয়া দেই । পিসির সফটওয়্যারটা ইনস্টলের জন্য:

Step 1.pdf ফাইলটা দেখুন। ইনস্টল করার সময় Video Hook Driver নামে একটা ড্রাইভার ইনস্টল হবে। এটাও ভালভাবে ইনস্টল করুন।  ইনস্টল করার সময় নেট কানেক্ট করে রাখলে বেশী ভাল হবে বলে মনে করি। ভয় পাবেন না কারন এটা ইনস্টলের সময় কোন আপডেট ডাউনলোড করবেনা । শুধুমাত্র এটা ভেরিফিকেশন লিংক আপনার ইমেইলে পাঠানো হবে । এরপর ইমেইলে গিয়ে সেটা সাকসেস করুন। এরপর আপনি যে মোবাইল দিয়ে পিসিকে নিয়ন্ত্রন করতে চান সেই মোবাইলে ডাউনলোড করা (.jar) ফাইলটা প্রবেশ করান (মেমোরি কার্ড দিয়েও দিতে পারেন /ডাটা ক্যাবল দিয়েও দিতে পারেন অথবা পিসিতে যদি নীলদাঁত (Bluetooth) থাকে তাহলে ঐটা দিয়ে মোবাইলে সেন্ড করেন) । এইবার মোবাইলের সেটিং এর জন্য যে সব কাজ করবেন তা ডাউনলোড করা

Step 2.pdf ফাইলে দেওয়া আছে । আর Step 2.pdf এর ৩নং অনুচ্ছেদ থেকে পড়া শুরু করুন কারন অনুচ্ছেদ ১ ও ২ আমি আপনাদের জন্য সমাধান করে দিয়েছি।  আশা করি বুঝতে সমস্যা হবেনা । সমস্যা হলে কমেন্টের মাধ্যমে জানাবেন। এই সফটওয়্যারের মাধ্যমে দূরবর্তী বন্ধুদের পিসিও নিয়ন্ত্রন করতে পারবেন । নেট স্পিড যত বেশী হবে তত দ্রুত এটা দিয়ে কাজ করতে পারবেন। স্কিনশট দিলাম না কারন (.Pdf) ফাইলগুলোতে স্কিনশট সহ দেওয়া আছে।

আগামিকাল থেকে আমার Year Change পরীক্ষা শুরু হবে, আমার জন্য দোয়া করবেন । বেঁচে থাকলে পরীক্ষার পর আপনাদের জন্য আরও টিউন নিয়ে আসব। আজকের মত বিদায় ।।।।।।।।।

18 মন্তব্য
  1. নাঈম প্রধান বলেছেন

    ভাল একটি পোস্ট । শেয়ার করার জন্য ধন্যবাদ।

  2. Mohammd Jakaria বলেছেন

    ভালো পোস্ট ।

  3. B Islam বলেছেন

    ধন্যবাদ শেয়ার করার জন্য …।

  4. রাইসুল ইসলাম বলেছেন

    nice post.tnx 4 share

  5. sabuj4u বলেছেন

    অসাধারণ লিখছেন । অনেক ভাল লাগল । ধন্যবাদ ।

  6. MD Mahmudul Hasan বলেছেন

    nice valo post

  7. জাকির হোসেন বলেছেন

    সুন্দর পোস্ট।

  8. raihangfn বলেছেন

    হ্যাঁ মোবাইল এবং পিসি ২টাতেই নেট কানেকশন থাকতে হবে । ইনস্টল ত হবার কথা । আমার তো Java মোবাইল ইনস্টল ছাড়া ডাইরেক্ট চলে । আমারটা চলে , দেখুন আরেকবার ট্রাই করে ।

  9. susmita বলেছেন

    সুন্দর একটা পোস্ট এর জন্য ধন্যবাদ। আরডিএম+ ইউস করার জন্য কি মোবাইল এবং কম্পিউটার দুটোতেই ইন্টারনেট কানেকশন থাকতে হবে? মোবাইলে জার ফাইল টি ইন্সটল হচ্চে না। কি করতে পারি? এন্ড্রয়েড মোবাইল এর মাধ্যমে কি ইউস করতে পারব?

  10. দিপু রায়হান বলেছেন

    dhonabad amader sathe shear korar jonno .

  11. raihangfn বলেছেন

    Thanks 4 comment

  12. মো: নাসির উদ্দিন বলেছেন

    নাইস। খুব ভাল পোস্ট। ধন্যবাদ আপনাকে।

  13. hoquewasim বলেছেন

    ভাল পোস্ট হেয়য়েছ ।

  14. Shohag Abdullah বলেছেন

    ভাল পোস্ট

  15. raihangfn বলেছেন

    আমি তো আপনাকে আগেই বলেছি যেত, পিসি সম্পর্কে আমার এত ধারনা নেই । অভিজ্ঞদের শরাপন্ন হোউন Atai amar advice

  16. Mithubiswas বলেছেন

    ami core i3 3rd generation diye akta pc banabo.akhon ar sathe motherboard,ram,harddisk,dvd writer,ups,monitor kon company r koto nibo.plz advice koren.

    1. Shohag Abdullah বলেছেন

      Mithubiswas আপনি http://www.facebook.com/groups/pchelplinebddotcom গ্রুপে পোস্ট করুন, আশা করি সাহয্য পাবেন।

উত্তর দিন