প্রথম গিগাবিট স্মার্টফোন আনছে জেডটিই

1 110

স্পেনের বার্সেলোনায় মুঠোফোন ও আনুষঙ্গিক প্রযুক্তির প্রদর্শনী মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (এমডব্লিউসি) শুরু হচ্ছে ২৭ ফেব্রুয়ারি। আসন্ন এই মেলায় টেলিযোগাযোগ পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান জেডটিই প্রথম ‘গিগাবিট স্মার্টফোন’ বাজারে ছাড়ার ঘোষণা দেবে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানটি জানিয়েছে, স্মার্টফোনটি হবে ভবিষ্যতের স্মার্টফোন। কারণ গিগাবিট ফোনটির মধ্য দিয়েই পঞ্চম প্রজন্মের মুঠোফোন নেটওয়ার্কের যুগে প্রবেশ করতে যাচ্ছে জেডটিই। স্মার্টফোনটির উচ্চ ক্ষমতাসম্পন্ন ডেটা আদান-প্রদান প্রযুক্তিতে সেকেন্ডে ১ গিগাবিট (৮ গিগাবাইট) গতিতে ইন্টারনেট ব্যবহার করা যাবে।
স্মার্টফোনটির অন্যান্য সুবিধার মধ্যে উল্লেখযোগ্য হলো ৩৬০ ডিগ্রি ভিডিও করা এবং তাৎক্ষণিকভাবে ক্লাউডে তথ্য সংরক্ষণ করার সুবিধা। ফোনটি সম্পর্কে এখনো বিস্তারিত জানা যায়নি। সে জন্য আসন্ন মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস পর্যন্ত অপেক্ষা করতে হবে। প্রথম গিগাবিট স্মার্টফোনের পাশাপাশি জেডটিইর অ্যাক্সন ৭ ফ্ল্যাগশিপ স্মার্টফোনের উন্নত সংস্করণের ঘোষণা দেওয়ার কথা আছে।
জেডটিই ভিআর ভিডিও এবং তাৎক্ষণিক ক্লাউডে তথ্য সংরক্ষণ সম্পর্কে বলেছে, এ ব্যাপারে গিগাবিট ফোনটি ব্যবহারকারীদের নতুন অভিজ্ঞতা দেবে। এ ছাড়া ব্যবহারকারীরা আগের চেয়ে উচ্চ ক্ষমতার অডিও-ভিডিও উপভোগ করতে পারবেন এতে।
এমডব্লিউসি সম্পর্কে বাজার গবেষণা প্রতিষ্ঠান সিসিএস জানিয়েছে, এবারের মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে গিগাবিট এলটিই প্রযুক্তির নেটওয়ার্ক সংবাদের শিরোনাম হবে। আর এই গতির নেটওয়ার্কের সুবিধা পেতে সে ধরনের ডিভাইস বাজারে থাকতে হবে। সুতরাং বলা যায়, এবারের এমডব্লিউসির অন্যতম আকর্ষণ হবে জেডটিইর এই গিগাবিট ফোন।
সূত্র: অনলাইন

1 টি মন্তব্য
  1. আজিজুর রহমান আসিফ বলেছেন

    আবিদ ভাই কি পিসি হেল্প লাইন এর কেউ ? নাকি আমাদের মতো আম জনতা ? আসলে আপনার পোস্ট দেখি যেদিকেই যাই তাই জিজ্ঞাসা করা 🙂

উত্তর দিন