ফিরে আসছে সেই নোকিয়া ৩৩১০!

1 88

ইতিহাসের সবচেয়ে টেকসই এবং সবচেয়ে জনপ্রিয় ফোন নোকিয়া ৩৩১০ ফের বাজারে আসছে। চলতি বছরই ফোনটি পুনরুৎপাদন করে বাজারে ছাড়া হবে বলে জানিয়েছে এর উৎপাদক কম্পানি।

ফোনটি প্রথমবার বাজারে আসে ২০০০ সালে। এটি নানা উপায়ে আধুনিক মোবাইল যুগের সুচনা করেছিল। এর প্রধান বৈশিষ্ট্যগুলো হলো অফুরান ব্যাটারি শক্তি এবং প্রায় অক্ষয় দেহ।

পুরনো ৩৩১০ এর নতুন অবতার এই ফোনটি বিক্রি হবে মাত্র ৬২.৩৮ ডলারে। যারা আগেরবার এটি ব্যবহার করেছেন তাদের জন্য ফের এটি সবচেয়ে নির্ভরযোগ্য ফোন হয়ে উঠবে। চলতি মাসের শেষদিকে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এর মোড়ক উম্মোচন করা হবে।

স্মার্টফোনের দাপটে নিজের ব্র্যান্ডের অস্তিত্ব বিলীনের সংকটে পড়ে যাওয়া নোকিয়া দীর্ঘদিন ধরেই টিকে থাকার লড়াই করছিল। অবশেষে কম্পানিটি কিনে নেয় টেক জায়ান্ট মাইক্রোসফট। এরপর কম্পানিটি এর পুরনো মডেলের ফোনগুলোর নতুন সংস্করণ উৎপাদন করে সাফল্য ফিরে পাওয়ার চেষ্টা করছে। এরই ধারাবাহিকতায় কম্পানিটি এর পুরনো একটি ব্র্যান্ড নোকিয়া ২১৫ তৈরি করে। যার বিক্রয়মূল্য ছিল ২৯ ডলার এবং মাত্র ২৯ দিনেই শেষ হয়ে যায়।

নকিয়া ব্র্যান্ডের অধীনে উৎপাদিত ফোনগুলো এখন বিক্রি করে ফিনল্যান্ডের কম্পানি এইচএমডি গ্লোবাল। কম্পানিটি নকিয়ার ব্র্যান্ড নাম কিনে নিয়েছে। মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে এইচএমডি আরো কয়েকটি নতুন মোবাইলের মোড়ক উম্মোচন করবে। সেগুলো হলো নোকিয়া ৩, ৫ ও ৬।

নোকিয়ার এই নতুন ফোনগুলো হবে অনেকটা স্মার্টফোনের মতো। তবে দাম আগের মতোই সস্তা থাকবে।
সূত্র : দ্য ইনডিপেনডেন্ট

1 টি মন্তব্য
  1. Mahmudul hossain Rabby বলেছেন

    (¬‿¬)
    Nice post. keep it up.

উত্তর দিন