ISO ফাইল এবার ওপেন করুন বার্ন করা ছাড়া !

9 137

সবাইকে প্রথমে একটা সালাম। তার সাথে আর জানাই খালেদ মাহমুদ ভাইকে তার জন্মদিনের শুভেচ্ছা। 🙂 আজ এই লেখা উনার জন্য 😉

আজকে আপনাদের এবং খালেদ ভাইয়ের সাথে শেয়ার করব একটি টিপস 😛 আমার এই লেখা অনুসরন করে আপনি ডাউনলোড করা ISO ফর্ম্যাট এর ফাইল কে নরমাল ফাইল হীসেবে ওপেন করতে পারবেন। অনেক আবার আছে সিডি তে বার্ন করেন হাবি জাবি অনেক ঝামেলা তবে আমি বলছি একটি সফটওয়্যার দিব এর সাহায্য আপনি ISO ফর্ম্যাট এর ফাইল খুব সুজেই কন ঝামেলা ছাড়া খুবলতে পারবেন। কন ফাইল এ ঝামেলা অথবা ব্রোকেন হবে না। যেই সফটওয়্যার টি আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি তার নাম হচ্ছে PowerISO. এই সফটওয়্যার এর সাহায্যে আপনি আপনার ISO ফাইল টি মাউন্ট করুন এবং কিছু সময় অপেহ্মা করুন তারপর দেখবেন আপনার ISO ফাইল টি সুন্দর ভাবে নরমাল ফাইল এর মতন হয়ে গেছে 😛

তাহলে দেরি কেন ? সিগ্রই ডাউনলোড করে নিন এবং ইন্সটল করে নিচে থেকে বাকী টিউটোরিয়াল টি দেখে আসুন।

ডাউনলোড লিঙ্কঃ -> ডাউনলোড করতে এখানে ক্লিক করুন।

প্রথমে ডাউনলোড করে নিন উপরের লিঙ্ক থেকে এবং তারপর ইন্সটল করে ফেলুন। তারপর আপনার ডাউনলোড কৃত / একটা ISO ফাইল ডাউনলোড করে তার উপর রাইট ক্লিক করুন এবং আপনি POWERISO এর একটা অপশন দেখতে পাবেন, সেখান থেকে মাউন্ট  অপশন সিলেক্ট করুন এবং তারপর যেখানে সেইভ হবে সেই যায়গায়র লোকেশন ব্রাউস করে দিন। বাস কাজ শেষ এবার অপেহ্মা করুন আপনার কাজ হয়ে যাবে।

কন প্রকার সমস্যা হলে আমি তো আসি 😉 কমেন্ট করবেন !!

আজ এখানেই শেষ করলাম, বাই বাই !!

9 মন্তব্য
  1. Nafiz Ur Rahman বলেছেন

    ধন্যবাদ

  2. মাহমুদ কলি বলেছেন

    ভালো হয়েছে তবে স্কিন সট দিলে টিউনটি আরো সুন্দর হতো।

  3. নাঈম প্রধান বলেছেন

    ভাল একটি পোস্ট । শেয়ার করার জন্য ধন্যবাদ।

  4. sabuj4u বলেছেন

    আশা করি আগামীতে আরও ভাল কিছু আমাদের উপহার দিবেন । ধন্যবাদ আপনাকে ।

  5. mrabdullah47 বলেছেন

    তারপর আপনার ডাউনলোড কৃত / একটা ISO ফাইল ডাউনলোড করে তার উপর রাইট ক্লিক করুন এবং আপনি POWERISO এর একটা অপশন দেখতে পাবেন, সেখান থেকে মাউন্ট অপশন সিলেক্ট করুন এবং তারপর যেখানে সেইভ হবে সেই যায়গায়র লোকেশন ব্রাউস করে দিন। বাস কাজ শেষ এবার অপেহ্মা করুন আপনার কাজ হয়ে vai ai kotha gola tik moto boj lam na jodi akto bojia boltan plz

  6. মাহফুজ বলেছেন

    চমৎকার পোষ্ট। কাজের পোষ্ট। পোষ্টটি আরো পরিষ্কার করে লিখলে পাঠকবৃন্দ আরো বেশি উপকৃত হতে পারতো বলে আমার বিশ্বাস। এ রকম পোষ্ট শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

  7. Turjo, Bangladesh. বলেছেন

    Impressive..
    Thank you for sharing…

  8. ayub বলেছেন

    খুব ভালো একটা জিনিস পোস্ট করার জন্য ধন্যবাদ। তা হলে আইএসও সিডি থেকে যেকোন সফট্‌ওয়ার আলাদাভাবে পাওয়া সম্ভব হবে।যেমন-১০টি সফটওয়ার নিয়ে আইএসও সিডি তৈরী করা হয়েছিল, এখন উক্ত সফটওয়ারের মাধ্যমে এর মধ্য থেকে পছন্দের যেকোন ১টি সফটওয়ার ইচ্ছা করলে আলাদা করা যাবে।

  9. মো: নাসির উদ্দিন বলেছেন

    নাইস। খুব ভাল পোস্ট। ধন্যবাদ আপনাকে।

উত্তর দিন