এন্ড্রয়েডের মজার গেম বাবল বার্ড

0 133
আজকে একটি সুন্দর গেম নিয়ে এসেছি অ্যান্ড্রয়েড গেমার দের জন্য। আজকের গেমটি দারুণ একটি ম্যাচ থ্রি পাজল গেম, বাবল বার্ড।
প্লে স্টোরে গেমটির ব্যবহারকারীরা একে রেট করেছে ৪.২। অর্থাৎ, বেশিরভাগ ব্যবহারকারীই পছন্দ করেছেন এই গেমটি।
গেমটি একটি সাধারণ ম্যাচ-থ্রি গেম হলেও এর রয়েছে নতুন নতুন দারুণ কিছু বৈশিষ্ট্য যা আপনার ভাল লাগবে।

গেম সম্বন্ধে

গেমটিতে অনেকগুলো লেভেল রয়েছে। প্রথম দিকের লেভেল গুলো আপনার বেশ সহজ মনে হতে পারে। তবে পূর্ণ তিন তারা পেয়ে শেষ করা খুব সহজ হবে না। আর প্রায় ২৫ তম লেভেলে পৌছানোর পর গেমটি খুব কঠিন হয়ে উঠবে।
গেমটি একই সাথে একটি ম্যাচ থ্রি পাজল এবং শ্যুটিং গেম। ম্যাচ থ্রি মানে বুঝলেন না? ম্যাচ থ্রি বলতে সেই গেম গুলোকে বোঝানো হয় যেখানে একই রঙের তিন বা ততোধিক বস্তু ম্যাচ করতে হয়। এই গেমেও আপনাকে সেটিই করতে হবে। এ ধরণের গেম গুলো আমার সাধারণত খুব বেশি ভাল লাগে না। কিন্তু এই গেমটি ব্যতিক্রম। এখানে পাখি দের শ্যুট করে তিনটি বা এর বেশি পাখি মিলালে পাখিগুলো উধাও হয়ে যাবে। যত বেশি পাখি উধাও করতে পারবেন, পাবেন তত বেশি পয়েন্ট। এভাবে যত বেশি পয়েন্ট সংগ্রহ করবেন, তত বেশি তরকা পেয়ে লেভেল শেষ করতে পারবেন। তিন তারকা পেয়ে লেভেল গুলো শেষ করা খুব সহজ কখনোই হবে না! কাজটা সত্যিই কঠিন।
গেমটিতে পাখিদের উধাও করতে করতে এক সময় একটি পাখির বাসার দেখা পাবেন। সেটিতে শ্যুট করার মাধ্যমে প্রতিটি লেভেল শেষ করতে হবে।
গেমটিতে কিছু লেভেল কয়েন দিয়ে আনলক করতে হবে। এই কয়েন আপনি ইন অ্যাপ পারচেজের মাধ্যমে কিনতে পারবেন। ভয় পেলেন? চিন্তা নেই, প্রতিটি লেভেলে কয়েনে শ্যুট করার মাধ্যমেও আপনি কয়েন সংগ্রহ করতে পারবেন। কোন লেভেলে আটকে গেছেন? মাত্র ৫০ কয়েনের বিনিময়ে ওই লেভেল করতে পারবেন স্কিপ! তাছাড়া কয়েন থাকলে গেমের শপ থেকে বোম, মাল্টি কালার বল আর ক্রুদ্ধ নীল পাখি (নাম গুলো আমার দেওয়া) খরিদ করতে পারবেন।
গেম টিতে প্রতিটি লেভেলে একটি লাইন দেখতে পাবেন। পাখি গুলো এই লাইন স্পর্শ করলে আপনি পরাজিত হবেন। গেমটিকে আরেকটু মজাদার করার জন্য আছে  বার্ড এক্সপেন্ডার, বার্ড ডাইয়েজ, ব্লক, বার্ড মাইন ও হুইরপুল। বার্ড এক্সপেন্ডারের কোন পাখিকে আঘাত করলে এর আশে পাশের খালি জায়গায় নতুন পাখি যোগ হবে। বার্ড ডাইয়েজের পাখিকে আঘাত করলে এর চারপাশের সব পাখি ওই একই রঙের পাখিতে পরিণত হবে। আর ব্লক রিমুভ করতে এর পরের পাখি গুলোকে উধাও করতে হবে। বার্ড মাইনে আঘাত করলে পাখি গুলো নিচে নেমে যাবে, যা কঠিন লেভেল গুলোতে খুব জটিল সমস্যা সৃষ্টি করবে। হুইরপুলে আঘাত করলে যে কোন ধরণের শট এটি শুষে নিবে।

এক নজরে

গেমের নামঃ বাবল বার্ড
বর্তমান ভার্সনঃ ১.২.৬
প্রকাশের তারিখঃ ২০ অক্টোবর ২০১৬
প্রয়োজনীয় এন্ড্রয়েড ভার্সনঃ ২.৩ অথবা উচ্চমানের
নির্মাতাঃ Ezjoy
আকারঃ ৮ মেগা বাইট

রেটিংঃ ৩+

শেষ কথা

আশা  করছি, এই পোস্টের সব পাঠকদের মোবাইল ফোনেই এই গেমটি চলবে। গেমটি সবাই খেলে দেখবেন। পোস্টটি ভালো লাগলে কমেন্ট করতে ভুলবেন না। আর ভাল না লাগলে অবশ্যই জানাবেন কি করলে আমার পরবর্তী পোস্টগুলো আরো সুন্দর হবে। গেমটি খেলে কেমন লাগল জানাবেন।
পোস্টটি সর্বপ্রথম আমার ব্লগে প্রকাশিত হয়েছে।

উত্তর দিন